খুলনা, বাংলাদেশ | ১৫ চৈত্র, ১৪৩০ | ২৯ মার্চ, ২০২৪

Breaking News

  রাজধানীতে সড়ক দুর্ঘটনায় এসবির রিপোর্টার নিহত
  চট্টগ্রামের জুতার কারখানার আগুন নিয়ন্ত্রণে

অস্ট্রেলিয়ার বিপক্ষে বাংলাদেশের সংগ্রহ ১৩১

ক্রীড়া প্রতিবেদক

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে ২০ ওভার খেলে ৭ উইকেট হারিয়ে বাংলাদেশ সংগ্রহ করেছে ১৩১ রান। টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে টসে হেরে ব্যাটিংয়ে নেমে ওপেনিংয়ে দারুণ শুরু করে নাঈম। তাকে সঙ্গ দিচ্ছিল সৌম্য সরকার। কিন্তু ৯ বলে মাত্র ২ রান করে জস হ্যাজলউডের বলে বোল্ড হয়ে সাজঘরে ফেরেন সৌম্য। হ্যাজলউডের বলে একটু সরে জায়গা করে নিয়ে কাট করতে গিয়েছিলেন সৌম্য। কিন্তু দক্ষ হ্যাজলউড বুঝতে পেরে জায়গা নিতে দেননি; থার্ডম্যান অঞ্চল দিয়ে বল পাঠাতে চাইলেও বল লাগে মিডল স্ট্যাম্পে। এরপর বোল্ড আউট হয়ে সাজঘরে ফেরেন নাঈমও।

দুর্দান্ত খেললেও ইনিংস লম্বা করতে পারেননি মোহাম্মদ নাঈম। অ্যাডাম জাম্পার ঘূর্ণিতে ২৯ বলে ৩০ রান করে বোল্ড হয়ে ফেরেন সাজঘরে। তার ইনিংসে চারের মার ছিল ২টি, ছয়ের মারও ছিল ২টি। সপ্তম ওভারের শেষ বলে সুইপ করতে চেয়েছিলেন; কিন্তু বল নাঈমের ব্যাট মিস করে নীচ দিয়ে আঘাত হানে সরাসরি মিডল স্ট্যাম্পে।

ইনিংসের ১৩তম ওভারের প্রথম বলে ছক্কা হাঁকিয়েছিলেন মাহমুদউল্লাহ রিয়াদ, পরের বলেই আউট হয়ে ফিরলেন ড্রেসিং রুমে। তার ব্যাট থেকে আসে ২০ রান।

অ্যান্ড্রু টাইয়ের বলে পয়েন্ট খেলতে যেয়ে ব্যাটে-বলে ঠিকমতো লাগাতে পারেননি নুরুল হাসান সোহান; মিচেল মার্শের অসাধারণ ক্যাচে ফেরেন সাজঘরে। তার ব্যাট থেকে আসে ৪ বলে ৩ রান। এরপর বোল্ড আউট হয়ে ড্রেসিংরুমে ফিরতে হয় সাকিবকে। বাংলাদেশের ইনিংসের সর্বোচ্চ ৩৬ রান করে আউট হন সাকিব সাল হাসান। হ্যাজলউডের বলে বোল্ড হন বিশ্বসেরা এই অলরাউন্ডার। সাকিবের পর বোল্ড আউট হয়ে সাজঘরে ফেরেন শামীম। শেষ বলে বোল্ড আউট হন আফিফ হোসেন।

সিরিজের আগে থেকেই জানিয়ে দেওয়া ছিল, ছক্কা গ্যালারিতে গিয়ে পড়লে মাঠে আনা হবে নতুন বল। সে ঘোষণা বাস্তবায়নই হলো মোহাম্মদ নাঈমের দ্বিতীয় ছক্কায়।

ইনিংসের প্রথম ছক্কাটা এসেছিল মিচেল স্টার্কের বলে। সেবার বলটা গিয়ে আছড়ে পড়ে মাঠের পাশে বিজ্ঞাপন বোর্ডে। সে যাত্রায় তাই ডাক পড়েনি চতুর্থ আম্পায়ারের। তবে খুব বেশি অপেক্ষা অবশ্য করতে হয়নি। সেই স্টার্কের বলেই নাঈমের দ্বিতীয় ছক্কা গিয়ে পড়ল গ্যালারিতে। নতুন বলের ডাক পড়ল তাতেই, মাঠে আসতে হলো চতুর্থ আম্পায়ারকে।

মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে খেলাটি অনুষ্ঠিত হচ্ছে। অসিদের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের সবগুলো ম্যাচ মিরপুরের এই ভেন্যুতেই অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ একাদশ : সৌম্য সরকার, নাঈম শেখ, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), নুরুল হাসান সোহান, আফিফ হোসেন, শামীম হোসেন পাটোয়ারী, শেখ মেহেদী হাসান, নাসুম আহমেদ, শরিফুল ইসলাম ও মোস্তাফিজুর রহমান।

অস্ট্রেলিয়া একাদশ : অ্যালেক্স ক্যারি, জশ ফিলিপে, মিচেল মার্শ, মোয়াসেস হেনরিকস, ম্যাথু ওয়েড (অধিনায়ক), অ্যাস্টন টার্নার, অ্যাস্টন অ্যাগার, মিচেল স্টার্ক, অ্যান্ড্রু টাই, জস হ্যাজেলউড ও অ্যাডাম জাম্পা।




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!