খুলনা, বাংলাদেশ | ৭ বৈশাখ, ১৪৩১ | ২০ এপ্রিল, ২০২৪

Breaking News

  দাবদহের জন্য শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি বাড়ল ৫ দিন, খুলবে ২৮ এপ্রিল

শীর্ষে অবস্থান নিয়ে সুপার টুয়েলভে স্কটল্যান্ড

ক্রীড়া প্রতিবেদক

ওমানের বিপক্ষে ৮ উইকেটে বড় জয় পেয়েছে স্কটল্যান্ড। এই জয়ের মধ্যদিয়ে প্রথম পর্বে পয়েন্ট টেবিলে শীর্ষে স্কটল্যান্ড। গ্রুপ পর্বে সেরা হয়েই সুপার টুয়েলভে উঠলো তারা।

ওমানকে উইকেটে হারিয়ে ‘বি’ গ্রুপে চ্যাম্পিয়ন হলো স্কটল্যান্ড। আগে ব্যাট করে ওমান সংগ্রহ করে ১২২ রান। জবাবে স্কটল্যান্ড ১৮ বল ও ৮ উইকেট হাতে রেখে জয় পেয়েছে। ফলে ‘বি’ গ্রুপে রানারআপ হলো বাংলাদেশ।

আল আমেরাত ক্রিকেট গ্রাউন্ডে টস জিতে আগে ব্যাট করতে নামে ওমান। প্রথম দুই ওভারের ভেতরই বিদায় নেন জতিন্দর সিং ও কাশ্যপ প্রজাপতি। ফলে ওমানের রান তোলার গতি কমে যায় এবং নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে স্বাগতিকরা। নির্ধারিত ২০ ওভারে ওমান সংগ্রহ করে মাত্র ১২২ রান, ইনিংসের শেষ বলে অলআউট হয় তারা।

ওমানের মাত্র তিন জন ব্যাটার দুই অঙ্কের ঘরে পৌঁছান। দলের পক্ষে ৩৫ বলে সর্বোচ্চ ৩৭ রান করেন আকিব ইলিয়াস। অধিনায়ক জিসান মাকসুদ ৩০ বলে ৩৪ রান করেন। মোহাম্মদ নাদিমের ব্যাট থেকে আসে ২১ বলে ২৫ রান।

স্কটল্যান্ডের পক্ষে জশ ডেভি তিনটি উইকেট শিকার করেন। সাফিয়ান শরীফ ও মাইকেল লিস্ক দুইটি করে উইকেট শিকার করেন।

সহজ লক্ষ্যে ব্যাট করতে নেমে উদ্বোধনী জুটিতে আসে ৩৩ রান। ১৯ বলে ২০ রান করে বিদায় নেন জর্জ মুন্সে। দ্বিতীয় উইকেটে ম্যাথু ক্রসকে নিয়ে এগোতে থাকে অধিনায়ক কাইল কোয়েটজার। ২৮ বলে ৪১ রান করে কোয়েটজার বিদায় নেন।

ক্রস ও রিচি বেরিংটনের ব্যাটে জয় নিয়ে মাঠ ছাড়ে স্কটল্যান্ড। ছক্কা মেরে স্কটল্যান্ডের জয় নিশ্চিত করেন রিচি। ২১ বলে হার না মানা ৩১ রান করেন রিচি। ৩৫ বলদ ২৬ রানের ধীরগতির ইনিংস খেলেন ক্রস। স্কটল্যান্ড পায় ৮ উইকেটের জয়।

এই জয়ে পূর্ণ ৬ পয়েন্ট নিয়ে সুপার টুয়েলভে উঠলো স্কটল্যান্ড। গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে তারা গেল গ্রুপ ২ এ। গ্রুপটিতে আছে ভারত, পাকিস্তান, আফগানিস্তান ও নিউজিল্যান্ড। অপরদিকে, দুই জয়ে রানারআপ হয়ে গ্রুপ ১ এ গেল বাংলাদেশ। বাংলাদেশের প্রতিপক্ষ শ্রীলঙ্কা, অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ ও দক্ষিণ আফ্রিকা।

খুলনা গেজেট /এমএম




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!