খুলনা, বাংলাদেশ | ১১ বৈশাখ, ১৪৩১ | ২৪ এপ্রিল, ২০২৪

Breaking News

  নাটোরের সিংড়া উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি-সম্পাদককে দল থেকে অব্যাহতি
  আপিল বিভাগে ৩ বিচারপতি নিয়োগ দিয়েছেন রাষ্ট্রপতি; গেজেট শিগগিরই

শীতে পা ফাটলে কি করনীয়

গেজেট ডেস্ক

শীত আসতেই অনেকের পা ফাটা শুরু হয়। সেক্ষেত্রে পায়ের যত্ন নেওয়া জরুরি। বাড়িতে পেডিকিওর করলে অনেকেই গরম পানিতে শ্যাম্পু বা গায়ে মাখার তরল সাবান মিশিয়ে পা ভিজিয়ে রাখেন। কিন্তু পায়ের ত্বক শুষ্ক হয়ে গেলে যে কোনও রকম সাবান ব্যবহার করা যায় না। সে ক্ষেত্রে পা পরিষ্কার করতে অ্যাপল সিডার ভিনেগার ব্যবহার করতে পারেন।

পা ধোয়ার কাজে অ্যাপল সাইডার ভিনেগার ব্যবহার করবেন কেন?

ছত্রাক সংক্রমণ: ‘ডায়াবেটিক ফুট’হোক বা না হোক, পায়ে আঙুলের খাঁজে, নখের কোনে ছত্রাক সংক্রমণ অনেকেরই হয়। ভিনেগারে থাকা অ্যাসিড এই ধরনের সংক্রমণ নির্মূল করতে দারুণ উপকারী। প্রতিদিন বাড়ি ফিরে এক গামলা গরম পানি মিশিয়ে নিন অ্যাপল সিডার ভিনিগার। পানির তাপমাত্রা বুঝে ১০ থেকে ১৫ মিনিট পা ভিজিয়ে রাখুন।

ঘামে ভেজা পা: পায়ে মোজা না পরলেও পা ঘামে? দিনের শেষে সেই পা থেকে বেরোতে থাকে দুর্গন্ধ। এই দুর্গন্ধের কারণ ব্যাক্টেরিয়া। যেহেতু এটি ব্যাক্টেরিয়া ঘটিত সমস্যা, তাই এই সমস্যা দূর করতে অ্যাপল সাইডার ভিনিগার কাজে আসে।

শুষ্ক ত্বক এবং ফাটা গোড়ালি: শীতকালে ফাটা গোড়ালির সমস্যায় ভোগেন না এমন ব্যক্তি পাওয়া ভার। এই ফাটা ত্বকের মধ্যে দিয়ে শরীরের মধ্যে চলে যেতে পারে ব্যাকটেরিয়া। ত্বকের আর্দ্রতা বজায় রাখতেও অ্যাপল সিডার ভিনেগার যথেষ্ট গুরুত্বপূর্ণ।




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!