খুলনা, বাংলাদেশ | ৩ বৈশাখ, ১৪৩১ | ১৬ এপ্রিল, ২০২৪

Breaking News

  উপজেলা নির্বাচন বর্জনের ঘোষণা দিল বিএনপি ও জামায়াত
  শ্রম আইন লঙ্ঘন : স্থায়ী নয় ২৩ মে পর্যন্ত জামিনে থাকবেন ড. ইউনূস
  ফরিদপুরের কানাইপুরে বাস-পিকআপ ভ্যান মুখোমুখি সংঘর্ষে নিহত ১৩

শাহরুখকে নিয়ে শুক্রবার উৎসব উদ্বোধন করবেন মমতা

বিনোদন ডেস্ক

করোনা মহামারির মধ্যেই আগামীকাল শুক্রবার শুরু হচ্ছে কলকাতার ঐতিহ্যবাহী আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব। বিকেলে ভার্চ্যুয়ালি এ উৎসব উদ্বোধন করবেন বলিউড তারকা শাহরুখ খান ও পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। নিজের অফিশিয়াল টুইটার অ্যাকাউন্ট থেকে সে কথা জানিয়েছেন মমতা।

গত বছরের নভেম্বরে অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও এ উৎসব মহামারির কারণে পিছিয়ে আনা হয়েছে এ বছরের জানুয়ারিতে। প্রতিবছর নভেম্বরের দ্বিতীয় সপ্তাহে এ উৎসবের আয়োজন করা হয়। কিন্তু ২০২০ সালে করোনার কারণে দুবার উৎসবের দিনক্ষণ পেছানো হয়। প্রতিবছর এ উৎসব ঘিরে কলকাতায় বসে তারকাদের মেলা। কিন্তু এবার আর তা হচ্ছে না। উৎসবের এ আসর আয়োজন করা হয়েছে সীমিত পরিসরে। এবার আটটি সরকারি প্রেক্ষাগৃহে উৎসবের ছবিগুলোর প্রদর্শনী হবে। গতকাল বুধবার মমতা বন্দ্যোপাধ্যায় এক টুইট বার্তায় বলেছেন, ‘আমরা এবার এই উৎসব উদ্বোধন করছি ভার্চ্যুয়ালি। আমার ভাই শাহরুখ খান ভার্চ্যুয়ালি উদ্বোধনী অনুষ্ঠানে আমাদের সঙ্গে থাকবেন।’

এবার এ উৎসবে যোগ দিচ্ছে দেশ-বিদেশের ৮১টি পূর্ণদৈর্ঘ্যের ও ৫০টি স্বল্পদৈর্ঘ্যের ছবি। বাংলাদেশ থেকে উৎসবে যোগ দিচ্ছে রেজওয়ান শাহরিয়ার পরিচালিত ছবি ‘নোনা জলের কাব্য’। উদ্বোধনী প্রদর্শনীতে থাকছে সত্যজিৎ রায় পরিচালিত ও সৌমিত্র চট্টোপাধ্যায় অভিনীত ‘অপুর সংসার’ ছবিটি। উৎসবে সদ্য প্রয়াত অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়কে নিয়ে আয়োজন করা হবে বিশেষ প্রদর্শনী।

উৎসবের সেরা ছবির জন্য দেওয়া হবে রয়্যাল বেঙ্গল গোল্ডেন ট্রফিসহ ৫১ লাখ রুপি। সেরা পরিচালককে দেওয়া হবে রয়্যাল বেঙ্গল গোল্ডেন ট্রফিসহ ২১ লাখ রুপি। উৎসবে বিনা মূল্যে সিনেমা দেখতে পারবেন চলচ্চিত্রপ্রেমীরা। তবে মাস্ক পরে স্বাস্থ্যবিধি মেনে প্রেক্ষাগৃহে ঢুকতে হবে। একটি প্রদর্শনীর পর প্রেক্ষাগৃহ স্যানিটাইজ করে পরবর্তী প্রদর্শনী শুরু করা হবে। কলকাতার এই আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবটি আয়োজন করা হয় ১৯৯৫ সাল থেকে। এ বছর উৎসবটি ২৬ বছরে পা দিচ্ছে।

 

খুলনা গেজেট / এআর




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!