খুলনা, বাংলাদেশ | ৭ বৈশাখ, ১৪৩১ | ২০ এপ্রিল, ২০২৪

Breaking News

  যশোরে দেশের সর্বোচ্চ তাপমাত্রা ৪২.৬ ডিগ্রি, খুলনায় ৪১.২ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে
  চুয়াডাঙ্গা ও পাবনায় হিট স্ট্রোকে ২ জনের মৃত্যু
  দাবদহের জন্য শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি বাড়ল ৫ দিন, খুলবে ২৮ এপ্রিল

শাহবাজ-বিলাওয়ালকে তেহরিক-ই তালেবানের হুমকি

গেজেট ডেস্ক

পাকিস্তানের শীর্ষ রাজনীতিকদের বিরুদ্ধে ‘শক্ত পদক্ষেপ’ নেওয়ার হুমকি দিয়েছে দেশটির সশস্ত্র গোষ্ঠী তেহরিক-ই তালেবান (টিটিপি)। এই রাজনীতিকদের মধ্যে রয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ ও পররাষ্ট্রমন্ত্রী বিলাওয়াল ভুট্টো জারদারি।

টিটিপি বলছে, তাদের বিরুদ্ধে পাকিস্তান সরকারের ‘যুদ্ধ’ ঘোষণা এই হুমকির কারণ। টিটিপি পাকিস্তানি তালেবান নামেও পরিচিত। আফগানিস্তানে ক্ষমতাসীন তালেবানের সঙ্গে তাদের আদর্শগত মিল রয়েছে। খবর আল-জাজিরার।

বুধবার (৪ জানুয়ারি) টিটিপির মুখপাত্র মুহাম্মদ খোরাসানি এক বিবৃতিতে বলেন, ‘দীর্ঘ সময় হলো রাজনৈতিক দলগুলোর বিরুদ্ধে কোনো পদক্ষেপ নেয়নি টিটিপি। যদি দল দুটি তাদের অবস্থানে অনড় থাকে, তাহলে দলগুলোর নেতাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।’

টিটিপি দুই দল বলতে বুঝিয়েছে পাকিস্তান মুসলিম লিগ-নওয়াজ (পিএমএল-এন) ও পাকিস্তান পিপলস পার্টিকে (পিপিপি)। পিএমএল-এন এবং পিপিপি পাকিস্তানে বর্তমান জোট সরকারের প্রধান দুটি দল। পিএমএল-এনের প্রধান প্রধানমন্ত্রী শাহবাজ। আর পিপিপির নেতৃত্ব দিচ্ছেন বিলাওয়াল।

দিন কয়েক আগেই পাকিস্তানের জাতীয় নিরাপত্তা কমিটি (এনএসসি) ঘোষণা দিয়েছিল, তারা পাকিস্তানে সন্ত্রাসবাদ নির্মূলে বিন্দুমাত্র ছাড় দেবে না। এরপরই টিটিপির কাছ থেকে হুমকির এই বার্তা এল। টিটিপি বলছে, ‘আমাদের লক্ষ্য হলো পাকিস্তানের নিরাপত্তা বাহিনী। তারা পশ্চিমাদের ইচ্ছায় দেশের স্বার্থের বিরুদ্ধে কাজ করছে।’

২০২২ সাল জুড়ে পাকিস্তানে অন্তত ১৫০টি হামলা চালিয়েছে টিটিপি। এতে বহু হতাহতের ঘটনা ঘটেছে। এরই মধ্যে গত নভেম্বরে পাকিস্তান সরকারের সঙ্গে করা একটি অস্ত্রবিরতি চুক্তি থেকে সরে আসে টিটিপি। আফগানিস্তান তালেবানের মধ্যস্থতায় ওই চুক্তি করা হয়েছিল। চুক্তি থেকে নিজেদের প্রত্যাহারের পর টিটিপি যোদ্ধাদের আরও বেশি হামলা চালানোর আদেশ দেন গোষ্ঠীটির নেতারা।

খুলনা গেজেট /বিএমএস




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!