খুলনা, বাংলাদেশ | ১২ বৈশাখ, ১৪৩১ | ২৫ এপ্রিল, ২০২৪

Breaking News

  রাঙামাটির সাজেকে শ্রমিকবাহী মিনি ট্রাক পাহাড়ের খাদে পড়ে ৯ জন নিহত

শার্শা সীমান্তে সাড়ে ৬ কোটি টাকার ৭০টি স্বর্ণের বারসহ আটক ২

বেনাপোল প্রতিনিধি

ভারতে পাচারকালে যশোরের শার্শা সীমান্তের কায়বা থেকে ৮ কেজি ১৬৩ গ্রাম ওজনের ৭০ পিস স্বর্ণেবারসহ শফিকুল ইসলাম (২৯)  ও হান্নান প্রধান (৩২) নামে দুই জন স্বর্ণ পাচারকারীকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)  সদস্যরা। এ সময় চোরাচালানী কাজে ব্যবহৃত একটি প্রাইভেট কারও (ঢাকা মেট্রো গ-৩২-২৭৫৮) জব্দ করা হয়।
বুধবার (২৫ জানুয়ারি) বিকালের দিকে বিজিবির বিশেষ টহল দলের সদস্যরা তাদের স্বর্ণেবারসহ আটক করেন। আটক স্বর্ণ পাচারকারী শফিকুল ইসলাম বেনাপোল পোর্ট থানার পুটখালি গ্রামের মৃত দেবেন মোড়লের ছেলে ও হান্নান প্রধান চাঁদপুর জেলার কচুয়া উপজেলার বটদৈল গ্রামের মৃত রতন প্রধানের ছেলে। বিজিবি‘র অভিযানের সময় শার্শা থানার গোগা গ্রামের আনারুল ইসলামের ছেলে ইয়াকুব আলী ব্যাকা (৩৪) পালিয়ে যায়।
বিজিবি জানায়, গোপন সংবাদের ভিত্তিতে জানা যায় কায়বার পাঁচকায়বা সীমান্তের আম বাগানের পাশ দিয়ে একটি স্বর্ণের বড় চালান ভারতে পাচার হবে। এমন সংবাদে খুলনা সেক্টর কমান্ডার কর্নেল মামুনূর রশীদ (পিএসসি) এর সার্বিক দিক নির্দেশনায় এবং প্রত্যক্ষ তত্ত্বাবধানে খুলনা ২১ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল তানভীর রহমান পিএসসি এর নেতৃত্বে বিজিবির একটি বিশেষ টহল দল পাঁচকায়বা নামক স্থানে আম বাগানের মধ্যে অবস্থান নিলে একটি সাদা রংয়ের প্রাইভেটকার আসতে দেখে। প্রাইভেটকারটি টহল দলের নিকটবর্তী আসলে থামানোর জন্য সংকেত দিলে গাড়িটি থামায়। প্রাইভেটকারের ভিতরে থাকা আটক শফিকুল ইসলাম ও হান্নান প্রধানকে জিজ্ঞাসাবাদ করলে সন্দেহজনক মনে হলে টহল দল কর্তৃক প্রাইভেট কারটি কায়বা ক্যাম্পে নিয়ে তল্লাশি করা হয়। উক্ত প্রাইভেটকার ষ্টিয়ারিং এর সামনে মিটারগেজের ষ্টীলের বক্সের ভিতরে কসটেপ দিয়ে মোড়ানো অভিনব কায়দায় লুকায়িত অবস্থায় ৮ কেজি ১শ ৬৩ গ্রাম ওজনের মোট ৭০ পিস স্বর্ণের বার, ৩টি মোবাইল ফোন এবং প্রাইভেট কারসহ তাদের আটক করা হয়। যার আনুমানিক সিজার মূল্য  ৬ কোটি ৫২ লাখ টাকা।
২১ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল তানভীর রহমান পিএসসি জানান, গত ২০২২ সাল হতে খুলনা ব্যাটালিয়নের দায়িত্বাধীন সীমান্ত এলাকা হতে ২৩ জন আসামীসহ মোট ৬৫ কেজি ৭০০ গ্রাম স্বর্ণ আটক করা হয়েছে। যার মূল্য ৫০ কোটি টাকা। চোরাচালান প্রতিরোধে খুলনা ব্যাটালিয়ন (২১ বিজিবি) সর্বদা তৎপর রয়েছে বলে তিনি জানান।




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!