খুলনা, বাংলাদেশ | ১১ বৈশাখ, ১৪৩১ | ২৪ এপ্রিল, ২০২৪

Breaking News

  ৬ দিনের সফরে আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী

লোহাগড়ায় হামলা ভাংচুরে ক্ষতিগ্রস্থ এলাকা পরিদর্শনে প্রতিমন্ত্রী-এমপিরা

নিজস্ব প্রতিবেদক, নড়াইল

নড়াইলের লোহাগড়া উপজেলার দিঘলিয়া সাহাপাড়া এলাকায় ফেসবুকে মহানবীকে (সাঃ) নিয়ে বিরুপ মন্তব্যের জের ধরে হামলা ভাংচুরে ক্ষতিগ্রস্থ এলাকা পরিদর্শন করেছেন সরকারের মন্ত্রী, এমপি সহ বিভিন্ন প্রতিনিধি দল। দুপুরে তারা দিঘলিয়া বাজারের ক্ষতিগ্রস্থ দোকান, সাহা পাড়ার বাড়িঘর ও মন্দির পরিদর্শন করেন এবং ক্ষতিগ্রস্থ পরিবারের সদস্যদের সাথে কথা বলেন এবং তাদের খোঁজ খবর নেন।

এসময় স্থানীয় সরকার মন্ত্রাণালয়ের প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচায্য, ধর্ম বিষয়ক মন্ত্রাণালয়ের প্রতিমন্ত্রী ফরিদুর হক খান, সাবেক মন্ত্রী বীরেন সিকদার এমপি, জাতীয় সংসদের হুইপ পঞ্চানন বিশ্বাস এমপি, পঙ্কজ দেবনাথ এমপি, অসিম কুমার উকিল এমপি, নড়াইল-০২ আসনের সংসদ সদস্য ও বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মাশরাফি বিন মোর্তজা সহ রাজনৈতিক ব্যাক্তিবর্গ, জেলা প্রশাসন ও জেলা পুলিশের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য হামলা ভাংচুরের পরদিন ১৬ জুলাই নড়াইল -০২ আসনের সংসদ সদস্য মাশরাফি বিন মোর্তজা ক্ষতিগ্রস্থ এলাকা পরিদর্শন করে যান। তিনদিন পর তিনি আবারও পরিদর্শনে আসলেন। এসময় জানানো হয়, সরকারের পক্ষ থেকে ক্ষতিগ্রস্থ পরিবার ও প্রতিষ্ঠানকে ইতিমধ্যে ৫ লক্ষ টাকা, ৫শ প্যাকেট খাবার ও ২০ বান্ডিল ঢেউটিন দেওয়া হয়েছে। এছাড়া ক্ষতিগ্রস্থ মন্দির দোকান ও বাড়ির সংস্কার কাজ চলছে। পরে বিকাল ৫ টায় লোহাগড়া উপজেলা পরিষদ মিলনায়তনে রাজনৈতিক ব্যাক্তিবর্গ, প্রশাসনের কর্মকর্তাদের নিয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

এদিকে বাম গনতান্ত্রিক জোট, বাংলাদেশের ওয়াকার্স পাটিসহ বিভিন্ন সংগঠনের প্রতিনিধিরা ক্ষতিগ্রস্থ এলাকা পরিদর্শন করেছেন।

হামলা ভাংচুরে ক্ষতিগ্রস্থ এলাকা পরিদর্শন করে মাশরাফি বিন মোর্তজা বলেন, নড়াইলে আমরা সাম্প্রদায়িক হামলা কখনো দেখেনি, এই ঘটনার পর সিনিয়র নেতৃবৃন্দ এসেছেন , আমি খুশি হয়েছি। আমাকে সাহস দিয়েছেন। এখানে এই সম্প্রদায়ের কাছে একটি কথাই বলতে চাই তারা যেন সুখে শান্তিতে আগের মত বসবাস করতে পারে আমি সেই চেষ্টা করে যাচ্ছি।

এই ঘটনায় লোহাগড়া থানায় অজ্ঞাত ২০০-২৫০ জনের নামে মামলা দায়ের হয়েছে। পুলিশ এই মামলায় ৬ জনকে গ্রেপ্তার করেছে। জেলা প্রশাসন নড়াইল অতিরিক্ত জেলা ম্যজিট্রেট জুবায়ের হোসেন চোধুরীকে প্রধান করে একটি তদন্ত কমিটি গঠন করেছে । এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। বর্তমানে পরিবেশ শান্ত রয়েছে।

খুলনা গেজেট / আ হ আ




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!