খুলনা, বাংলাদেশ | ১২ বৈশাখ, ১৪৩১ | ২৫ এপ্রিল, ২০২৪

Breaking News

  সাতক্ষীরায় সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল চালক নিহত
  রাঙামাটির সাজেকে শ্রমিকবাহী মিনি ট্রাক পাহাড়ের খাদে পড়ে ৯ জন নিহত

লোহাগড়ায় এলজিইডির রাস্তায় নিম্নমানের সামগ্রী দিয়ে কাজ করার অভিযোগ

লোহাগড়া প্রতিনিধি

নড়াইলের লোহাগড়া উপজেলার পাচুড়িয়া গ্রামে ডাঃ আনোয়ার শরীফের বাড়ি সামনে থেকে মান্নান শরীফের বাড়ি পর্যন্ত ১ কিঃমিঃ পাকা রাস্তার কাজে নিম্নমানের সামগ্রী ব্যবহার করার অভিযোগ উঠেছে।

এলাকাবাসী সুত্রে জানা যায়, উল্লেখিত রাস্তাটি ঠিকাদার দীর্ঘদিন কাজ না করে ফেলে রেখেছিলো। গত ৫/৬ দিন আগে ঠিকাদারের লোকজন রাস্তার কাজ শুরু করলে অতিনিম্ন মানের সামগ্রী দিয়ে কাজ শুরু করেন। এই অভিযোগে মঙ্গলবার ৬ ডিসেম্বর সরেজমিনে গিয়ে ঘটনার সত্যতা পাওয়া যায়।

পাচুড়িয়া গ্রামের ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মোঃ হাবিবুর রহমান শেখ সহ স্থানীয়রা বলেন ঠিকাদার ইকবাল, জননেত্রী, মাননীয় প্রধানমন্ত্রীর উন্নয়নকে কলংকিত করছেন। প্রধানমন্ত্রী তো উন্নয়নের রোল মডেল। প্রধানমন্ত্রীর বদনাম হবে এমন কোন কাজ করতে দিবো না। ঠিকাদার যে সামগ্রী রাস্তায় দিচ্ছে তা অতি নিম্নমানের। তছাড়া যে সামগ্রী আনছে তা রাতের আধারে। আমাদের দাবী সিডিউল মোতাবেক কাজ করতে হবে।

লোহগড়া এলজিইডি অফিস সুত্রে জানা যায়, এই কাজটি ২০২১/২০২২, অর্থ বছরের। ঠিকাদার হলেন মেসার্স রানা আমির ওসমান, ভাইনা, মাগুরা, প্রোপাইটার, রানা আমির ওসমান, ঠিকাদার রানা আমিন ওসমান কাজটি ইতনা গ্রামের মোঃ ইকবাল হোসেন কে দিয়েছেন বলে সুত্রে জানা যায়।

ঠিকাদার ইকবালের সাথে কথা হলে তিনি ওই রাস্তার কাজ করছেন বলে জানান। নিম্নমানের সামগ্রীর কথা বললে তিনি সদউত্তর দিতে পারেননি।

এঘটনায় সাইড ইন্জিনিয়ার মোঃ আশরাফ হোসেনের সংগে কথা হলে বিষয়টি এড়িয়ে যেতে চান ও ঠিকাদারের সাফাই গান। তখন তিনি সাংবাদিকদের অফিসে আসতে বলেন এবং এই কাজে বরাদ্দ কতো টাকা জানতে চাইলে তিনি বলেন পরে বলছি বলে জানান।

এঘটনায় লোহাগড়া উপজেলা প্রকৌশলী কাজী আবু সাঈদ মোঃ জসিম, সাব এসিস্ট্যান্ট ইন্জিঃ আশরাফ, কথিত ঠিকাদার ইকবাল সহ উপজেলা ইন্জিনিয়ার অফিসে উল্লেখিত রাস্তার সামগ্রী দেখে উপজেলা ইন্জিনিয়ার ক্ষোভ প্রকাশ করেন এবং বলেন আমি এখনি সাইড ভিজিট করে নিম্নমানের সকল সামগ্রী অপসারণ করে সিডিউল মোতাবেক কাজ করার আশ্বাস প্রদান করেন।

এলাকাবাসী সিডিউল অনুযায়ী কাজ করার অনুরোধ জানান ঐ ঠিকাদারকে। তা নাহলে আমরা এলাকাবাসি প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করবো।

খুলনা গেজেট/ এসজেড




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!