খুলনা, বাংলাদেশ | ৭ বৈশাখ, ১৪৩১ | ২০ এপ্রিল, ২০২৪

Breaking News

  যশোরে দেশের সর্বোচ্চ তাপমাত্রা ৪২.৬ ডিগ্রি, খুলনায় ৪১.২ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে
  চুয়াডাঙ্গা ও পাবনায় হিট স্ট্রোকে ২ জনের মৃত্যু
  দাবদহের জন্য শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি বাড়ল ৫ দিন, খুলবে ২৮ এপ্রিল

ক‌রোনা শনা‌ক্তের হার ও সংখ্যা দুই বাড়‌ছে

গেজেট ডেস্ক

ফের করোনা সংক্রমণ দ্রুত বাড়ছে। গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ৩ দশমিক ৮৮ শতাংশ। আগের দিন শনাক্তের হার ছিল ৩ দশমিক ৫৬ শতাংশ। গত ২৪ ঘণ্টায় করোনায় নতুন রোগী শনাক্ত বেড়ে দাঁড়িয়েছে ২৩২ জনে। আগের দিন এই সংখ্যা ছিল ১৬২ জন। ২৩২ জনের মধ্যে রাজধানীতেই ২১৬ জন শনাক্ত হয়েছেন। একই সময়ে করোনায় মৃত্যু শূন্য। দেশে এ পর্যন্ত করোনায় মৃতের সংখ্যা দাঁড়ালো ২৯ হাজার ১৩১ জন। নতুন শনাক্ত নিয়ে সরকারি হিসাবে এ পর্যন্ত মোট শনাক্ত ১৯ লাখ ৫৪ হাজার ৬৩৭ জন। গত ২৪ ঘণ্টায় ৮৮ জন এবং এখন পর্যন্ত ১৯ লাখ ৫ হাজার ৫০৪ জন সুস্থ হয়ে উঠেছেন।

আজ স্বাস্থ্য অধিদপ্তরের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে আরও জানানো হয়, দেশে ৮৭৯টি পরীক্ষাগারে গত ২৪ ঘণ্টায় ৫ হাজার ৯৮৮টি নমুনা সংগ্রহ এবং ৫ হাজার ৯৮৬টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

এখন পর্যন্ত ১ কোটি ৪১ লাখ ৯৯ হাজার নমুনা পরীক্ষা করা হয়েছে।
নমুনা পরীক্ষা বিবেচনায় গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ৩ দশমিক ৮৮ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ৪৯ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৪৯ শতাংশ। দেশে মোট পুরুষ মারা গেছেন ১৮ হাজার ৫৯৭ জন এবং নারী ১০ হাজার ৫৩৪ জন।

নতুন শনাক্তের মধ্যে ঢাকা মহানগরের রয়েছেন ২১৬ জন। গত ২৪ ঘণ্টায় ঢাকা বিভাগে রয়েছেন ২১৯ জন, ময়মনসিংহ বিভাগে শূন্য, চট্টগ্রাম বিভাগে ৯ জন, রাজশাহী বিভাগে ২ জন, রংপুর বিভাগে শূন্য, খুলনা বিভাগে শূন্য, বরিশাল বিভাগে ২ জন এবং সিলেট বিভাগে শূন্য রোগী শনাক্ত হয়েছেন।

 

খুলনা গেজেট/ আ হ আ




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!