খুলনা, বাংলাদেশ | ৬ বৈশাখ, ১৪৩১ | ১৯ এপ্রিল, ২০২৪

Breaking News

  জাতিসংঘে ফিলিস্তিনের সদস্যপদ আটকে দিল যুক্তরাষ্ট্র

লাইসেন্সবিহীন ও অপদ্রব্য পুশ : ৩ মাছ ব্যবসায়ীকে জরিমানা

কয়রা প্রতিনিধি

লাইসেন্সবিহীন প্রতিষ্ঠান, অস্বাস্থ্যকর পরিবেশ ও বাগদা চিংড়িতে অপদ্রব্য পুশ করার অপরাধে ৩ মাছ ব্যবসায়ীকে ৫০ হাজার টাকা প্রশাসনিক জরিমানা করা হয়েছে। এ সময়ে তাদের কাছ থেকে উদ্ধার হওয়া ২০ কেজি বাগদা চিংড়ি জব্দ করে তা মাটিতে পুতে বিনষ্ট করা হয়। শনিবার কয়রার মহারাজপুর ইউনিয়নের দেওয়াড়া গ্রামে অভিযান চালায় উপজেলা মৎস্য কর্মকর্তা। এ সময়ে ওই ৩ ব্যবসায়ীকে উল্লিখিত অর্থদণ্ড প্রদান করা হয়।

শনিবার (২০ মে) সকাল ৯ টায় উপজেলার মহারাজপুর ইউনিয়নের দেওয়াড়া গ্রামে বাগদা চিংড়িতে অপদ্রব্য পুষ করার অপরাধে কামরুল ইসলাম নামের এক মাছ ব্যাবসায়িকে আটক করা হয়। এ সময় তার কাছ থেকে অপদ্রব্য মিশ্রিত ২০ কেজি বাগদা চিংড়ি জব্দ করা হয় তাকে ২০ হাজার টাকা প্রশাসনিক জরিমানা আদায় করে ছেড়ে দেওয়া হয় ।

এছাড়া বেলা ১১ টায় মহেশ্বরীপুর ইউনিয়েনের বানিয়াখালি বাজারে লাইসেন্স বিহিন প্রতিষ্ঠানে অস্বাস্থ্য কর পরিবেশে বাগদা চিংড়ি ক্রয় ও অপদ্রব্য পুষ করার সরঞ্জাম পাওয়ায় হড্ডা গ্রামের মোঃ শাহিন সানাকে ৩০ হাজার টাকা এবং ভাগবা গ্রামের জয়প্রকাশ মন্ডলকে ১০ হাজার টাকা প্রশাসনিক জরিমানা আদায় করা হয়।

অভিযান পরিচালনা করেন উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মোঃ আমিনুল হক। তিনি বলেন, অস্বাস্থ্য কর পরিবেশে বাগদা চিংড়ি ক্রয় বিক্রিয় ও অপদ্রব্য পুষ করায় বাগদা চিংড়ির গুণগত মান নষ্ট হওয়ায়। মৎস্য সম্পদ রক্ষায় এ ধরনের অভিযান অভ্যাহত থাকবে।

খুলনা গেজেট/ এসজেড




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!