খুলনা, বাংলাদেশ | ১৫ চৈত্র, ১৪৩০ | ২৯ মার্চ, ২০২৪

Breaking News

  ময়মনসিংহের ত্রিশালে বাসের ধাক্কায় সিএনজিচালিত অটোরিকশার তিন যাত্রী নিহত
  সাবেক সংসদ সদস্য ও সুনামগঞ্জ জেলা বিএনপির সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা নজির হোসেন মারা গেছেন
  নওগাঁয় বিএসএফের গুলিতে নিহত বাংলাদেশির মরদেহ ফেরত
  যুক্তরাষ্ট্রে পুলিশের গুলিতে বাংলাদেশি তরুণ নিহত

র‌্যাঙ্কিংয়ে বড় লাফ ফারজানা-সানজিদাদের

ক্রীড়া প্রতিবেদক

টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ে বড় লাফ দিয়েছেন সানজিদা আক্তার ও ফারজানা হক। আইসিসির সবশেষ হালনাগাদে মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) বোলারদের র‌্যাঙ্কিংয়ে সানজিদা এগিয়েছেন ১৩ ধাপ। অন্যদিকে ব্যাটারদের র‌্যাঙ্কিংয়ে সাত ধাপ এগিয়েছেন ফারজানা।

সংযুক্ত আরব আমিরাতে দুর্দান্ত এক আসর শেষ করেছে বাংলাদেশ নারী ক্রিকেট দল। বিশ্বকাপ বাছাইয়ে টানা পাঁচ ম্যাচ জিতে অপরাজিত চ্যাম্পিয়ন হয় নিগার সুলতানা জ্যোতিরা। টুর্নামেন্টে বোলিং পারফরম্যান্সে নজর কাড়েন সানজিদা আক্তার।

বিশেষ করে ফাইনালে আয়ারল্যান্ডের বিপক্ষে ৪ ওভার বল করে মাত্র ১৬ রান খরচায় ২ উইকেট শিকার করে বাংলাদেশকে ৭ রানের জয় পেতে ভূমিকা রাখেন তিনি। গ্রুপপর্বে যুক্তরাষ্ট্রের বিপক্ষে এক ম্যাচ বাদ দিলে বাকি সব ম্যাচেই উইকেটের দেখা পেয়েছেন তিনি। ৫ ম্যাচে তার শিকার ৭ উইকেট। দুর্দান্ত পারফরম্যান্সে বাঁহাতি এ স্পিনার টি-টোয়েন্টিতে বোলারদের র‍্যাঙ্কিংয়ে ১৩ ধাপ এগিয়ে উঠে এসেছেন ৬৬ নম্বরে।

বোলারদের র‌্যাঙ্কিংয়ে চার ধাপ উন্নতি হয়েছে রুমানা আহমেদেরও। আসরে ৩ উইকেট শিকার করে রুমানা অবস্থান করছেন ৫৬তম স্থানে। আগের মতোই ৩২তম স্থানে আছেন নাহিদা আক্তার। বাংলাদেশিদের মধ্যে সবার উপরে থাকা সালমা খাতুন একধাপ নিচে নেমে অবস্থান করছেন ১৩ নম্বরে।

এদিকে ব্যাটারদের র‌্যাঙ্কিংয়ে বাংলাদেশিদের মধ্যে সর্বোচ্চ সাত ধাপ এগিয়েছেন ফারজানা হক। বিশ্বকাপ বাছাইপর্বের গ্রুপপর্বে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে খেলতে পারেননি। সেমিফাইনালে ফিরে জ্বলে উঠতে না পারলেও, ফাইনালে খেলেছিলেন ৬১ রানের অনবদ্য ইনিংস। দুই ম্যাচে ৭৭ রান করে র‌্যাঙ্কিংয়ে সাত ধাপ এগিয়ে ৪৬ নম্বরে উঠে এসেছেন তিনি।

ব্যাটারদের র‌্যাঙ্কিংয়ে ফারজানা সুখবর পেলেও, অবনতি হয়েছে বাকিদের। টাইগ্রেসদের মধ্যে সবার উপরে থাকা নিগার সুলতানা জ্যোতি দুই পিছিয়ে ২৬ নম্বরে অবস্থান করছেন। তিন ধাপ নিচে নেমে ৩৬ নম্বরে মুর্শিদা খাতুন। তুই ধাপ পিছিয়ে ৫৩তম সালমা খাতুন।

অলরাউন্ডারের র‍্যাঙ্কিংয়ে অবশ্য সালমা নিজের অবস্থান ধরে রেখেছেন। আটেই আছেন তিনি। বাংলাদেশিদের মধ্যে সালমার পরে ২০ নম্বরে আছেন রুমানা।




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!