খুলনা, বাংলাদেশ | ৭ বৈশাখ, ১৪৩১ | ২০ এপ্রিল, ২০২৪

Breaking News

  যশোরে দেশের সর্বোচ্চ তাপমাত্রা ৪২.৬ ডিগ্রি, খুলনায় ৪১.২ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে
  চুয়াডাঙ্গা ও পাবনায় হিট স্ট্রোকে ২ জনের মৃত্যু
  দাবদহের জন্য শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি বাড়ল ৫ দিন, খুলবে ২৮ এপ্রিল

রোহিঙ্গা ক্যাম্পে গোলাগুলি, এম-১৬ রাইফেল উদ্ধার

গে‌জেট ডেস্ক

কক্সবাজারে রোহিঙ্গা ক্যাম্পে সন্ত্রাসীদের সঙ্গে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর গোলাগুলির ঘটনা ঘটেছে। এসময় ঘটনাস্থল থেকে সন্ত্রাসীদের ফেলে যাওয়া যুক্তরাষ্ট্রের তৈরি অত্যাধুনিক এম-১৬ রাইফেল ও গুলি উদ্ধার করা হয়।

বৃহস্পতিবার (১৬ জুন) রাতে উখিয়ার বালুখালী রোহিঙ্গা ক্যাম্পে অভিযানকালে এ ঘটনা ঘটে। তবে গোলাগুলিতে কোনো হতাহতরে খবর পাওয়া যায়নি। এছাড়া কাউকে গ্রেফতারও করা যায়নি

অভিযানে নেতৃত্ব দেওয়া ৮ আমর্ড পুলিশ ব্যাটেলিয়নের (এপিবিএন) অধিনায়ক এসপি শিহাব কায়সার খান বলেন, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে রাত ১০টার দিকে বালুখালী রোহিঙ্গা ক্যাম্পের ব্লক-এম/১৭ ও ক্যাম্প-১৮ তে অভিযান চালানো হয়।

এসময় পুলিশের উপস্থিতি টের পেয়ে সন্ত্রাসীরা গুলি ছুড়ে। পরে পাল্টা গুলি চালায় এপিবিএন। গোলাগুলির এক পর্যায়ে সন্ত্রাসীরা একটি ব্যাগ ফেলে পালিয়ে যায়। ব্যাগটি জব্দ করে এর ভেতর পাওয়া যায় অস্ত্র ও ৪৯২ পিস বুলেট।

আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও গোয়েন্দা সূত্র জানায়, অস্ত্রটি আলোচিত রোহিঙ্গা ‘সন্ত্রাসী’ মাস্টার নবী হোসেন গ্রুপের। ধারণা করা হচ্ছে বড় ধরনের নাশকতার জন্য ভয়ঙ্কর এ অস্ত্র ক্যাম্পে আনা হয়।

এম-১৬ রাইফেল মার্কিন সামরিক বাহিনী ব্যবহার করে থাকে।

রোহিঙ্গাদের একটি সূত্র দাবি করছে, আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে রোহিঙ্গাদের বড় দুটি সশস্ত্র গ্রুপ আরসা ও মাস্টার নবীর গ্রুপের সদস্যরা মুখোমুখি অবস্থান নিয়েছে। এ কারণে দুটি গ্রুপই ক্যাম্পে বৃদ্ধি করে চলছে তাদের শক্তি। এতে করে তাদের মধ্যে যে কোনো সময় ভয়াবহ সংঘর্ষ হতে পারে।

তবে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী বলছে, ক্যাম্পে যে কোনো নাশকতা ও অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে কাজ করছে তারা। অভিযানের পাশাপাশি গোয়েন্দা নজরদারিও বাড়ানো হয়েছে।




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!