খুলনা, বাংলাদেশ | ৬ বৈশাখ, ১৪৩১ | ১৯ এপ্রিল, ২০২৪

Breaking News

  জাতিসংঘে ফিলিস্তিনের সদস্যপদ আটকে দিল যুক্তরাষ্ট্র
পাকিস্তান ও শ্রীলংকার সম্ভাব্য একাদশ

রোমাঞ্চকর ফাইনালের অপেক্ষা

ক্রীড়া প্রতিবেদক

টানটান উত্তেজনা, শ্বাসরুদ্ধকর অবস্থা, রোমাঞ্চকর লড়াইয়ের ইতি ঘটতে যাচ্ছে অবশেষে। ট্রফির লড়াইয়ে আগামীকাল রোববার মরুর বুকে দুবাই আন্তর্জান্তিক স্টেডিয়ামে লড়বে পাকিস্তান-শ্রীলঙ্কা। এই শ্রীলঙ্কার জায়গায় ভারতকেই কল্পনা করে রেখেছিল ভক্তকূল হতে শুরু করে আয়োজকরা। সব ছিল ‘অল সেট’। কিন্তু গ্রুপপর্বে চ্যাম্পিয়ন হওয়ার পরও সুপার ফোরে ভারতের হঠাৎ ছন্দপতন।

চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের কাছে হেরে শ্রীলঙ্কার ফিয়ারলেস ক্রিকেটের কাছে পরাজিত হতে হয়েছে রোহিত শর্মার দলকে। তাইতো এশিয়া কাপে ভারত-পাকিস্তানের দ্বিপাক্ষিক সিরিজ হতে হতেও হলো না। এখানে বড় কৃতিত্ব প্রাপ্য শ্রীলঙ্কার।

অথচ তাদের শুরুটা হয়েছিল আফগানদের কাছে হেরে। পরের ম্যাচে বাংলাদেশের সঙ্গে দুর্দান্ত প্রত্যাবর্তন। টানটান উত্তেজনার ওই ম্যাচে জিতে শ্রীলঙ্কা যেন হয়ে ওঠে এশিয়ার আসল বাঘ। এরপর টানা তিনটি ম্যাচই জিতেছে দলটি। ভারতের পর ফাইনালের মহড়ায় হারিয়েছে পাকিস্তানকেও। সেই দলেরইতো ফাইনালের লড়াই করাটা প্রাপ্য। এবার অপেক্ষা রোমাঞ্চকর এক ফাইনালের।

ফাইনালের আগেই শুক্রবার সুপার ফোরে শ্রীলংকার কাছে হেরে ব্যাকফুটে পাকিস্তান। ম্যাচে লঙ্কান বোলারদের সামনে দাঁড়াতেই পারেনি পাকিস্তানের ব্যাটাররা। দুবাইয়ে নিছক নিয়মরক্ষার ম্যাচে শ্রীলংকার বিপক্ষে মাত্র ১২১ রানের অলআউট হয়ে যায় বাবর আজমের দল।

ফাইনালের আগে ব্যাটারদের রান না পাওয়া দুশ্চিন্তায় ফেলেছে অধিনায়ক বাবর আজমকে। এর আগের ম্যাচেও আফগানিস্তানের বিপক্ষে ব্যাটিং বিপর্যয়ে পড়ে হারতে বসেছিল পাকিস্তান। শেষ ওভারে পেসার নাসিম শাহের দুই ছক্কায় রক্ষা পায় তারা। নিশ্চিত করে ফাইনাল।

এবার ফাইনালেও ব্যাটিংয়ে ভরাডুবি হলে শিরোপা হাতছাড়া হবে শ্রীলংকার কাছে। সেই লক্ষ্যে পূর্ণ ব্যাটিং শক্তি নিয়েই নামবে পাকিস্তান।

আফগানিস্তান ম্যাচে ব্যাটিং করার সময় হালকা ইনজুরিতে পড়েন স্পিনিং অলরাউন্ডার শাদাব খান। তাকে বিশ্রামে দিয়ে নেওয়া হয় উসমান কাদিরকে। ফাইনালে শাদাব ফিরছেন নিশ্চিত। আফগানিস্তানের বিপক্ষে জয়ের নায়ক নাসিম শাহকে বিশ্রাম দেওয়া হয়েছিল। তার বদলে নেওয়া হয় হাসান আলিকে।

উসমান কাদির ১ উইকেট পেলেও হাসান আলি ছিলেন উইকেট শূন্য। তাই হাসান আলির বদলে দলকে ফাইনালে ওঠানোর নায়ক নাসিম শাহ নিশ্চিত থাকছেন রোববারের ম্যাচে।

এদিকে শুক্রবারের ম্যাচে একাদশে দুটি পরিবর্তন আনে শ্রীলংকাও। চারিথ আসালাঙ্কা এবং আসিথা ফার্নান্দোকে বসিয়ে ধনঞ্জয়া ডি সিলভা এবং তরুণ প্রমোদ মাদুশানকে একাদশে সুযোগ দেয় লঙ্কান টিম ম্যানেজমেন্ট। টি-টোয়েন্টি অভিষেক ঘটে প্রমোদ মাদুশানের। দুটি উইকেট শিকার করেছেন তিনি। তাই ফাইনালে তাকে দেখা যেতে পারে দলে।

রোববার বাংলাদেশ সময় রাত আটটায় দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে এশিয়া কাপের ফাইনালে মুখোমুখি হবে দুই দল।

একনজরে দুই দলের সম্ভাব্য একাদশ

পাকিস্তান একাদশ: বাবর আজম (অধিনায়ক), মোহাম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক), ফাখর জামান, ইফতিখার আহমেদ, খুশদিল শাহ, শাদাব খান, আসিফ আলি, মোহাম্মদ নওয়াজ, নাসিম শাহ হারিস রউফ এবং মোহাম্মদ হাসনাইন।

শ্রীলঙ্কা একাদশ: পাথুম নিশাঙ্কা, কুশল মেন্ডিস (উইকেটরক্ষক), ধনঞ্জয় ডি সিলভা, দানুসকা গুনাথিলাকা, ভানুকা রাপাকসে, দাসুন সাকা (অধিনায়ক), ওয়ানিদু হাসারাঙ্গা, চামিকা করুনারত্নে, মহেশ থিকসানা, প্রমোদ মাদুশান, দিলশান মধুশঙ্কা।

খুলনা গেজেট/এমএম




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!