খুলনা, বাংলাদেশ | ৩ বৈশাখ, ১৪৩১ | ১৬ এপ্রিল, ২০২৪

Breaking News

  ফরিদপুরের কানাইপুরে বাস-পিকআপ ভ্যান মুখোমুখি সংঘর্ষে নিহত ১৩
  ময়মনসিংহের তারাকান্দায় সড়ক দুর্ঘটনায় নিহত ২
  ২৩ নাবিকসহ ২২ এপ্রিল দুবাইয়ে নোঙর করবে এমভি আবদুল্লাহ

রোববার বাঘারপাড়া ও চৌগাছা পৌরসভার ভোট

যশোর প্রতিনিধি

রোববার যশোরের বাঘারপাড়া ও চৌগাছা পৌরসভা নির্বাচন। অবাধ ও সুষ্ঠু নির্বাচন উপহার দিতে পৌর এলাকা নিরাপত্তার চাদরে ঢেকে ফেলেছে উপজেলা দু’টির প্রশাসন। মাঠে রয়েছে বিজিবি, র‌্যাব, পুলিশ ও আনসার বাহিনীর সদস্যসহ অন্যান্য আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

বাঘারপাড়া পৌরসভা নির্বাচন শান্তিপূর্ণ করতে প্রতি কেন্দ্রে একজন ম্যাজিস্ট্রেটসহ ১২ জন ম্যাজিস্ট্রেট মোতায়েন করা হয়েছে। এর মধ্যে থাকবেন একজন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট। নয়টি কেন্দ্রে একজন করে ম্যাজিস্ট্রেট, দু’জন এসআই ও ছয়জন কনসটেবল উপস্থিত থাকবে। দু’প্লাটুন বিজিবি দু’টি গাড়িতে করে পৌর এলাকা টহল দেবে। সাথে থাকবেন একজন করে ম্যাজিস্ট্রেটও। সেক্টর ইনচার্জ হিসেবে থাকবেন যশোরের সহকারী পুলিশ সুপার (নাভারণ সার্কেল) জামাল আল নাসের। সহায়তা দেবেন অতিরিক্ত পুলিশ সুপার (যশোর সদর) অপু সরোয়ার।

রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাহী অফিসার তানিয়া আফরোজ বলেন, নির্বাচন অবাধ ও সুষ্ঠু এবং গ্রহণযোগ্য করতে সব ধরনের পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা মাঠে কাজ করছেন। শনিবার সন্ধ্যার মধ্যে ব্যালট পেপার ছাড়া অন্যান্য মালামাল কেন্দ্রে কেন্দ্রে পৌঁছে গেছে। ব্যালট পেপার কেন্দ্রে পৌঁছাবে আজ সকালে।
এদিকে চতুর্থ ধাপের এ পৌরসভা নির্বাচনে বাঘারপাড়ায় পাঁচজন মেয়র প্রার্থী প্রতিদ্বন্দ্বিতায় নেমেছেন। মাঠে আছেন আরও ২৮ জন সাধারণ ও নয়জন সংরক্ষিত ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী।

নির্বাচনে দ্বিতীয়বারের মতো নৌকা প্রতীক নিয়ে লড়ছেন বর্তমান মেয়র ও পৌর আওয়ামী লীগের আহ্বায়ক কামরুজ্জামান বাচ্চু, ধানের শীষ প্রতীকে সাবেক মেয়র ও পৌর বিএনপির সভাপতি আব্দুল হাই মনা, স্বতন্ত্র প্রার্থী উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক ও বর্তমান বিএনপি থেকে বহিস্কৃত সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান আবু তাহের সিদ্দিকী (জগ), জাতীয় পার্টির লাঙ্গল প্রতীকে মহম্মদ আলী ও ইসলামী আন্দোলন বাংলাদেশের হাতপাথা প্রতীকে এনামুল হক নির্বাচনী যুদ্ধে মাঠে আছেন।

বাঘারপাড়া পৌরসভায় মোট ভোটার রয়েছে সাত হাজার চারশ’ ৯২ জন। এরমধ্যে পুরুষ তিন হাজার পাঁচশ’ ৩২ জন ও নারী ভোটার তিন হাজার নয়শ’ ৬০ জন।
এদিকে, চৌগাছা পৌরসভার আজকের নির্বাচন সফল করতে সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। নির্বাচন অফিস সূত্র জানিয়েছে, চৌগাছা পৌরসভায় মোট ভোটার ১৭ হাজার দুশ’ ৪৮। এর মধ্যে পুরুষ আট হাজার পাঁচশ’ দু’জন ও নারী ভোটার আট হাজার সাতশ’ ৪৬ জন।

চৌগাছা পৌরসভার ১০টি কেন্দ্রে ইভিএমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। নির্বাচনে দায়িত্ব পালনের জন্য দশজন প্রিজাইডিং অফিসার, ৫৮ জন সহকারী প্রিজাইডিং অফিসার, একশ’ ১৬ জন পোলিং এজেন্ট ও দশজন অপারেটর নিয়োগ দেয়া হয়েছে। ভোট কেন্দ্রে মোট বুথ রয়েছে ৫৮টি। এছাড়া প্রতিটি ওয়ার্ডে পুলিশ, আনসার ভিডিপির সদস্যসহ একজন ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে স্ট্রাইকিং ফোর্স মোতায়েন থাকবে।

চৌগাছা থানার ওসি সাইফুল ইসলাম সবুজ জানান, নির্বাচন উপলক্ষে আইনশৃঙ্খলা বজায় রাখতে পুলিশ প্রস্তুত রয়েছে।
চৌগাছা পৌর নির্বাচনে মেয়র পদে লড়াই করছেন চারজন। তারা হলেন আওয়ামী লীগের প্রার্থী ও বর্তমান মেয়র নূর উদ্দিন আল মামুন হিমেল (নৌকা), বিএনপি প্রার্থী আব্দুল হালিম চঞ্চল (ধানের শীষ), জামায়াত সমর্থিত স্বতন্ত্র প্রার্থী কামাল আহমেদ (জগ) ও ইসলামী আন্দোলন বাংলাদেশের শিহাব উদ্দিন (হাত পাখা)।
নয়জন সাধারণ কাউন্সিলর পদে ৩৫ জন ভোটযুদ্ধে অংশগ্রহণ করেছেন। এছাড়া, তিনটি সংরক্ষিত ওয়ার্ডের কাউন্সিলর পদে ১১ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

খুলনা গেজেট/ টি আই




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!