খুলনা, বাংলাদেশ | ১৫ চৈত্র, ১৪৩০ | ২৯ মার্চ, ২০২৪

Breaking News

  ময়মনসিংহের ত্রিশালে বাসের ধাক্কায় সিএনজিচালিত অটোরিকশার তিন যাত্রী নিহত
  সাবেক সংসদ সদস্য ও সুনামগঞ্জ জেলা বিএনপির সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা নজির হোসেন মারা গেছেন
  নওগাঁয় বিএসএফের গুলিতে নিহত বাংলাদেশির মরদেহ ফেরত
  যুক্তরাষ্ট্রে পুলিশের গুলিতে বাংলাদেশি তরুণ নিহত

রূপসা মহাশ্মশানে ষাড়ম্বরে শুভ মহালয়া উদযাপন

নিজস্ব প্রতিবেদক

রূপসা মহাশ্মশান ও শ্মশান কালী মন্দির কমিটির আয়োজনে এবং বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ, খুলনা মহানগর শাখার সার্বিক তত্ত্বাবধানে আজ বুধবার সকাল ৬টায় ষাড়ম্বরে রূপসা মহাশ্মশান ও শ্মশান কালী মন্দির প্রাঙ্গণে মহালয়া উদযাপন অনুষ্ঠান করা হয়।

অনুষ্ঠানের মধ্যে ছিল প্রয়াত পূর্বপুরুষদের স্মরণ, শ্রদ্ধা ও স্মৃতি তর্পণ, শ্রীশ্রী গীতা পাঠ, মায়ের আগমনী গান, গীতিনাট্য (মহীষাসুরমর্দিনী মা দুর্গা), আলোচনা সভা ও বৃক্ষ রোপণ। অনুষ্ঠানের প্রধান অতিথি ও সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভারতীয় সহকারী হাই কমিশনার, খুলনা রাজেশ কুমার রায়না ও মিসেস নন্দিতা রায়না।

প্রদীপ প্রজ্জ্বলন করে মহালয়া অনুষ্ঠানের উদ্বোধন করেন বিশেষ অতিথি এনবিআর সদস্য ও আয়কর কমিশনার (আপীলাত ট্রাইব্যুনাল) খুলনা’র প্রশান্ত কুমার রায়, খুলনা শ্রীশ্রী রামকৃষ্ণ সেবাশ্রমের সভাপতি স্বামী ধর্ম্মানন্দজী মহারাজ ও বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ, খুলনা মহানগর শাখার সাধারণ সম্পাদক প্রশান্ত কুমার কুন্ডু।

রূপসা মহাশ্মশান ও শ্মশান কালী মন্দির কমিটির সভাপতি বিজয় কুমার ঘোষের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক রতন কুমার নাথের সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রূপসা মহাশ্মশান ও শ্মশান কালী মন্দির কমিটির সিনিয়র সহ-সভাপতি ও পূজা পরিচালনা কমিটির সার্বিক পরিচালক অরবিন্দ সাহা, বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদ, খুলনা জেলা সাধারণ সম্পাদক অধ্যাপক শ্যামল দাস, মহানগর পূজা পরিষদের সহ-সভাপতি অধ্যাপক তারকচাঁদ ঢালী, খুলনা বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিস্ট্রার দীপক কুমার ম-ল, মহানগর পূজা পরিষদের যুগ্ম সাধারণ সম্পাদক বিশ্বজিৎ দে মিঠু, মহানগর পূজা পরিষদের সম্পাদকম-লীর সদস্য গৌরাঙ্গ সাহা, সঞ্জীব দাস, উপাধ্যক্ষ দেবদাস ম-ল, সুজিত মজুমদার, প্রসীত সাহা, শিবনাথ ভক্ত, সাংবাদিক বিমল সাহা, প্রবীর বিশ্বাস, অভিজিৎ পাল, সুরেশ চক্রবর্ত্তী, সদর থানা পূজা পরিষদের সভাপতি বিকাশ কুমার সাহা, সোনাডাঙ্গা থানা সাধারণ সম্পাদক রামচন্দ্র পোদ্দার, মন্দির কমিটির অশোক ঘোষ, স্বপন ম-ল, নারায়ণ দাস, দুলাল সরকার, জয় ম-ল, সন্তোষ মজুমদার, বিপ্লব রায়, মুকেশ রাম, দেবীপ্রসাদ ঘোষ, পরিমল দাস, সবিতা মজুমদার প্রমুখ।

অনুষ্ঠানের গীতা পাঠ করেন দুর্গাপদ চক্রবর্ত্তী। বৃক্ষরোপণ করেন প্রধান অতিথি ভারতীয় সহকারী হাই কমিশনার, খুলনা রাজেশ কুমার রায়না ও সম্মানিত অতিথি মিসেস নন্দিতা রায়না। এ সময় প্রধান অতিথি অনুষ্ঠানের আয়োজক কমিটি ও উপস্থিত সকলকে মহালয়ার শুভেচ্ছা জানান। এছাড়া তিনি শবদাহের স্থানের অবকাঠামো নির্মাণের প্রতিশ্রুতি ব্যক্ত করে ডিজাইন ও স্টিমেট তৈরী করে ভারতীয় সহকারী হাই কমিশনার, খুলনা কার্যালয়ে প্রদানের আহ্বান জানান। প্রেস বিজ্ঞপ্তি।

খুলনা গেজেট/ এস আই




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!