খুলনা, বাংলাদেশ | ১৫ চৈত্র, ১৪৩০ | ২৯ মার্চ, ২০২৪

Breaking News

  দক্ষিণ আফ্রিকায় সেতু থেকে খাদে পড়ে বাসে আগুন, নিহত ৪৫
  গাজীপুরের কাপাসিয়ায় গরু চোর সন্দেহে গণপিটুনিতে নিহত ২

রামপালে অগ্নিকান্ডে ১০ দোকান ভষ্মিভূত, কোটি টাকার ক্ষতি

নিজস্ব প্রতিবেদক,বাগেরহাট

বাগেরহাটের রামপালে অগ্নিকান্ডে ১০ ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ভষ্মিভূত হয়েছে। সোমবার (৪ জুন) রাত সাড়ে ১১ টার দিকে রামপাল উপজেলার গোনাই বাজারে এই অগ্নিকান্ডের ঘটনা ঘটে। পুলিশ ও ফায়ার সার্ভিস ৩ ঘন্টা চেষ্টার পর আগুন নেভাতে সক্ষম হয়। এর আগেই দোকানের সব মালামাল পুড়ে যায়। এত অন্তত ১০ কোটি টাকার ক্ষতি হয়েছে ব্যবসায়ীদের।

এদিকে আগুন নেভাতে গিয়ে তিন ফায়ার সার্ভিস কর্মী আহত হয়েছে। আহতদের খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আহতরা হলেন, রামপাল ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের ফায়ার ফাইটার ইসাবুল মোল্লা (৩৫), টুটুল সরকার (২৫), আব্দুল কাদের জনি (২৪)।

ক্ষতিগ্রস্থ দোকানগুলোর মধ্যে রয়েছে, ইলেকট্রনিক্স, দোকান, হার্ডওয়ার, কম্পিউটার, মুদি ও চায়ের দোকান।
ক্ষতিগ্রস্থ দোকান মালিক উত্তম বৈরাগী বলেন, রাতে এবাদুল হকের ইলেকট্রনিক্সের দোকান থেকে বৈদ্যুতিক শর্ট সার্কিটের মাধ্যমে আগুনের সুত্রপাত হয়। মুহুর্তের মধ্যে আগুন ছড়িয়ে পড়লে ১০ টি দোকান পুড়ে যায়। ক্ষুদ্র ও মাঝারি ব্যবসায়ীরা সর্বস্ব হারিয়ে নি:শ্ব হয়ে পড়েছে। শুধু আমার দোকানেরই এক কোটি টাকার বেশি পন্য পুড়ে গেছে। এ ক্ষতি পুশিয়ে উঠার জন্য সরকারের সহায়তার দাবি জানান তিনি।

অন্যদিকে একই উপজেলার প্রসাদনগর গ্রামে একটি পোল্টি খামারে আগুন লেগে ১০ লাক্ষ টাকার ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন রামপাল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এসএম আশরাফুল আলম।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন, বাগেরহাটের উপ-সহকারি পরিচালক গোলাম সরোয়ার বলেন, প্রায় ৩ ঘন্টা চেষ্টা করে আগুন নেভাতে সক্ষম হয়েছি। আগুন নেভানোর সময় তেলের ড্রামের গরম তেল ছিটে তিন ফায়ার ফাইটার আহত হয়েছেন। আহতদের খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

খুলনা গেজেট/এসজেড




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!