খুলনা, বাংলাদেশ | ১২ বৈশাখ, ১৪৩১ | ২৫ এপ্রিল, ২০২৪

Breaking News

  রাঙ্গামাটির সাজেকের উদয়পুর সড়কে ট্রাক খাদে পড়ে ৬ শ্রমিক নিহত
  চাঁদপুরের হবিগঞ্জে ট্রেনে কাটা পড়ে মা ও শিশুর মৃত্যু
  নাটোরের সিংড়া উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি-সম্পাদককে দল থেকে অব্যাহতি

রাত পোহালেই সাতক্ষীরার ১৬ ইউপিতে ভোট

নিজস্ব প্রতিবেদক, সাতক্ষীরা

রাত পোহালেই সাতক্ষীরার তিন উপজেলার ১৬ টি ইউনিয়নে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। পঞ্চম ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে বুধবার (৫ জানুয়ারি) সাতক্ষীরার আশাশুনি উপজেলার ১১টি, শ্যামনগর উপজেলার ৩টি ও কলারোয়া উপজেলার ২টি মিলে মোট ১৬টি ইউনিয়নে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

জেলার শেষ ধাপের এই নির্বাচনে ১৬টি ইউনিয়নে চেয়ারম্যান প্রার্থী ৭৫জন, সাধারণ সদস্য পদে ৬৫৫ জন ও সংরক্ষিত ওয়ার্ডে নারী সদস্য পদে ২০৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। সুষ্ঠুভাবে নির্বাচন সম্পন্ন করতে জেলা প্রশাসন, জেলা পুলিশ ও জেলা নির্বাচন কর্মকর্তা ইতিমধ্যে সকল ধরনের প্রস্তুতি সম্পন্ন করেছেন। পৌছেছে কেন্দ্রে কেন্দ্রে নির্বাচনী সরঞ্জাম।

জেলা নির্বাচন কর্মকর্তা নাজমুল কবীর জানান, চতুর্থ ধাপের এই নির্বাচনে জেলার ১৬টি ইউনিয়নে চেয়ারম্যান পদে ৭৫ জন, সাধারণ সদস্য পদে ৬৫৫ জন ও সংরক্ষিত ওয়ার্ডে নারী প্রার্থী রয়েছেন ২০৪ জন। তিনি আরও জানান, এই নির্বাচনে ১৫৩ টি কেন্দ্রের ৮৮৬ টি কক্ষে ৩ লাখ ২৮ হাজার ৩১০ জন ভোটার সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এর মধ্য পুরুষ ভোটার ১ লক্ষ ৬৬ হাজার ৪৬৬ জন আর নারী ভোটার ১ লক্ষ ৬১ হাজার ৮৪৪ জন।

জেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, আশাশুনি উপজেলার ১১টি ইউনিয়নে চেয়ারম্যান পদে ৫৬ জন, সাধারণ সদস্য পদে ৪৪৭ জন ও সংরক্ষিত ওয়ার্ডে নারী সদস্য প্রার্থী রয়েছেন মোট ১৩৩ জন। এই উপজেলায় মোট ভোট কেন্দ্রের সংখ্যা ১০৪টি। ভোট কক্ষ ৬১১টি এবং অস্থায়ী ভোট কক্ষ রয়েছে মোট ২৫টি। উপজেলার ১১টি ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ২২৫৯৮৯ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১১৪৯৬৭ ও নারী ভোটার ১১১০২২ জন।

শ্যামনগর উপজেলার ৩টি ইউনিয়নে চেয়ারম্যান পদে ১২ জন, সাধারণ সদস্য পদে ১৩৭ জন ও সংরক্ষিত ওয়ার্ডে নারী সদস্য প্রার্থী রয়েছেন মোট ৪৮ জন। এই উপজেলায় মোট ভোট কেন্দ্রের সংখ্যা ৩১টি। ভোট কক্ষ ১৮৯টি এবং অস্থায়ী ভোট কক্ষ রয়েছে মোট ১৫টি। উপজেলার ৩টি ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ৭০৫৮২ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৩৫৫৯৮ ও নারী ভোটার ৩৪৯৮৪ জন।

কলারোয়া উপজেলার ২টি ইউনিয়নে চেয়ারম্যান পদে ৭ জন, সাধারণ সদস্য পদে ৭১ জন ও সংরক্ষিত ওয়ার্ডে নারী সদস্য প্রার্থী রয়েছেন মোট ২৩ জন। এই উপজেলায় মোট ভোট কেন্দ্রের সংখ্যা ১৮টি। ভোট কক্ষ ৮৬টি। উপজেলার ২টি ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ৩১৭৩৯ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১৫৯০১ ও নারী ভোটার ১৫৮৩৮ জন।

নির্বাচনকে ঘিরে সাতক্ষীরা জেলা পুলিশের পক্ষ থেকে ডিএসবি’র ওসি মিজানুর রহমান জানান, প্রতিটি কেন্দ্র্রে অস্ত্রসহ এসআই এর নেতৃত্বে ৫জন পুলিশ, ১৭ জন আনসার সদস্য এরমধ্যে ২জন অস্ত্রসহ দায়িত্ব পালন করবেন। পাশাপাশি র‌্যাব, বিজিবির টহলের সাথে প্রতিটি ইউনিয়নে ১জন করে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ১৬টি ইউনিয়নে বেশ কয়েকজন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করবেন। এছাড়াও শ্যামনগর এলাকায় কোস্টগার্ড থাকছেন অতিরিক্ত।

তিনি বলেন, সুষ্ঠু, নিরপেক্ষ ও সুন্দরভাবে পঞ্চম ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচন সম্পন্ন করতে আইনশৃঙ্খলা বাহিনীর যা যা করণীয় তা করা হয়েছে। কোন ধরণের অপ্রীতিকর ঘটনা ঘটানোর চেষ্টা করলে আইনশৃঙ্খলা বাহিনী তা কঠোরভাবে মোকাবেলা করতে প্রস্তুত রয়েছে। তিনি ভোটারদের নির্বিঘ্নে ভোট কেন্দ্রে এসে ভোট প্রদানের আহবান জানান।

খুলনা গেজেট/ এস আই




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!