খুলনা, বাংলাদেশ | ১৫ চৈত্র, ১৪৩০ | ২৯ মার্চ, ২০২৪

Breaking News

  চট্টগ্রামে কারখানায় আগুন, নিয়ন্ত্রণে ১২ ইউনিট
  দক্ষিণ আফ্রিকায় সেতু থেকে খাদে পড়ে বাসে আগুন, নিহত ৪৫
  গাজীপুরের কাপাসিয়ায় গরু চোর সন্দেহে গণপিটুনিতে নিহত ২

রমজান মাসে যশোরের বাজারে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে প্রশাসনের অভিযান

নিজস্ব প্রতিবেদক, যশোর

পবিত্র রমজানকে ঘিরে যশোরে কঠোর অবস্থানে রয়েছে প্রশাসন। প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী জেলা প্রশাসন নিত্যপণ্যের দাম সহনীয় রাখতে কর্মকর্তারা শহরে অভিযান শুরু করেছে। রোববার (১৯ মার্চ) সকালে নির্বাহী ম্যাজিস্ট্রেট কেএম আবু নওশাদের নেতৃত্বে বড় বাজারের মাছ-মাংস ও মুরগীসহ নিত্যপণ্যের দোকানে অভিযান পরিচালিত হয়। এ সময় কয়েকটি দোকানে জরিমানা ও কয়েকজনককে সতর্ক করা হয়।

আর মাত্র কয়েকদিন পরে মুসলিম সম্প্রদায়ের সংযমের মাস পরিত্র রমজান। এ মাসে কোনো অসাধু ব্যবসায়ী যাতে মজুত গড়ে ভোক্তা ঠকাতে না পারে, তার জন্য প্রশাসনকে কার্যকরি পদক্ষেপ গ্রহণের নির্দেশ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ইতিমধ্যে মাছ-মাংস, মুরগী ও নিত্যপণ্যের দাম আকাশ ছুঁয়েছে।

এদিকে, যশোরের বাজারে অসাধু ব্যবসায়ীদের অপতৎপরতা বেশ আগেই শুরু হয়েছে, যা আইন-শৃঙ্খলা বাহিনীর গোপন তদন্তে উঠে এসেছে। এসব অসাধু, অধিক মুনাফা লোভী ও মজুতদারদের লাগাম টেনে ধরতে মাঠে নেমেছে যশোর জেলা প্রশাসন। এদিন বাজারে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ৪টি মুদি দোকান ও একটি মুরগীর দোকানে মূল্য তালিকা না টাঙানো ও বেশি দাম নেয়ায় ১ হাজার টাকা করে জরিমানা আদায় করেছে। এছাড়া কয়েকটি দোকনিকে সর্তক করে দেয়া হয়েছে। এ কাজে স্বত্বি ফিরেছে সাধারণ মানুষের মাঝে। অনেকে প্রতিদিনই শহরে এ জাতীয় অভিযান পরিচালনার দাবি জানিয়েছেন।

খুলনা গেজেট/ এসজেড




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!