খুলনা, বাংলাদেশ | ১৪ চৈত্র, ১৪৩০ | ২৮ মার্চ, ২০২৪

Breaking News

  ময়মনসিংহের ত্রিশালে বাসের ধাক্কায় সিএনজিচালিত অটোরিকশার তিন যাত্রী নিহত
  সাবেক সংসদ সদস্য ও সুনামগঞ্জ জেলা বিএনপির সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা নজির হোসেন মারা গেছেন
  নওগাঁয় বিএসএফের গুলিতে নিহত বাংলাদেশির মরদেহ ফেরত
  যুক্তরাষ্ট্রে পুলিশের গুলিতে বাংলাদেশি তরুণ নিহত

যোগিপোল ইউপি চেয়ারম্যান লিংকনসহ ৩৫ জনের নামে মামলা, আটক ৭

ফুলবাড়িগেট প্রতিনিধি

খানজাহান আলী থানার ফুলবাড়িগেট আওয়ামীলীগের দলিয় কার্যালয় থেকে ৪ জুন শনিবার বিকেল ৫ টায় খানজাহান আলী থানা ও কেসিসি ২ নং ওয়ার্ড আওয়ামীলীগের নেতাকর্মীরা কেন্দ্রীয় কর্মসূচি অনুয়ায়ি প্রধানমন্ত্রীকে কুটুক্তি করার প্রতিবাদে বিক্ষোভ মিছিল শেষে দলিয় কার্যালয়ে সামনে প্রতিবাদ সভা করছিলো। শান্তিপূর্ন এ সভায় পূর্বপরিকল্পিত ভাবে হামলা ও দলের অনেক নেতাকর্মিদের লাঞ্চিত এবং গুরুতর জখম হওয়ায় খানজাহান আলী থানা আওয়ামীলীগের সাধারন সম্পাদক শেখ আনিছুর রহমান ৪ জুন শনিবার রাতে বাদি হয়ে ৩৫ জনের নামে এবং ৫০ / ৬০ জনকে অজ্ঞাতনামা আসামি করে খানজাহান আলী থানায় মামলা দায়ের করেছেন ।

এজাহার সুত্রে জানা যায়, গত ৪ জুন প্রধানমন্ত্রী শেখ হাসিনা’কে বিরোধী দল কর্তৃক হত্যার হুমকি প্রদানের প্রতিবাদে বাংলাদেশ আওয়ামীলীগ কেন্দ্র ঘোষিত বিক্ষোভ মিছিলের অংশ হিসাবে ৪ জুন বিকাল সাড়ে ৪ টার সময় ফুলবাড়ীগেট বাজারস্থ আওয়ামীলীগ অফিসের সামনে থেকে থানা আওয়ামীলীগের নেতৃবৃন্দের নেতৃত্বে একটি শান্তিপূর্ণ বিক্ষোভ মিছিল বের হয়। মিছিলটি বাদামতলা থেকে আওয়ামীলীগ অফিসের সামনে বিকেল অনুমান পৌনে ৬ টার সময়ে প্রতিবাদ সভা করে। এক পর্যায়ে নেতৃবৃন্দ পর্যায়ক্রমে মাইক্রোফোনে কর্মীদের উদ্দেশ্যে বক্তব্য প্রদানকালে বিকেল অনুমান সোয় ৬ টার সময় যোগিপোল ইউপি চেয়ারম্যান ও মামলার আসামী মোঃ সাজ্জাদুর রহমান লিংকন এর নেতৃত্বে বিএনপি, জামায়াতের চিহ্নিত, তালিকভূক্ত এবং বিভিন্ন মামলার এজাহারভূক্ত অন্যান্য আসামীরা বেআইনী জনতাবদ্ধে পূর্ব পরিকল্পনা মাফিক সংঘবদ্ধ হয়ে হাতে লোহার রড ও দেশীয় লাঠিসোটা নিয়ে খানজাহান আলী থানাধীন ফুলবাড়ীগেট বাজারস্থ আওয়ামীলীগ অফিসের সামনে রাস্তার উপর বক্তব্য প্রদানরত নেতৃবৃন্দ এবং কর্মীদের উপর অতর্কিতে চড়াও হয়।

এ সময় থানা আওয়ামীলীগের সভাপতি শেখ আবিদ হোসেন এর হাত থেকে মাইক্রোফোন কেড়ে নেয় এবং তাকে শারীরিকভাবে লাঞ্চিত করে। সেইসাথে ১নং আসামী লিংকনের হুকুমে হত্যার উদ্দেশ্যে অন্যান্য আসামীরা তাহাদের হাতে থাকা লোহার রড ও লাটিসোটা দ্বারা উপস্থিত নেতা-কর্মীদেরকে উপর্যুপরি মারধর শুরু করে। খানজাহান আলী থানা পুলিশ এ মামলায় এফএম জাহিদ হাসান জাকির ,মোঃ সাইফুল ইসলাম বাবু , শেখ জাহাঙ্গীর হোসেন ওরফে হাবু , মোঃ তানজির হোসেন লিখন, মোঃ রবিউল ইসলাম , ইমরান আল রনি ও আবু সাইদ হাওলাদার আব্বাসকে গ্রেফতার করেছে।

এদিকে মামলার এজাহারভূক্ত আসামি মোঃ শিমুল মোল্লা রবিবার বেলা ১ টার দিকে যোগিপোল ইউনিয়ন পরিষদের সামনে থেকে যোগিপোল ইউনিয়ন মহিলা আওয়ামীলীগের সভাপতি রুমা খন্দকার মুন্নিকে মারধোর করে এ রিপোর্ট লেখা পর্যন্ত এঘটনায় থানায় মামলার প্রস্তুতি চলছিলো ।

এদিকে আওয়ামীলীগ কেন্দ্র ঘোষিত কর্মসূচিতে হামলার ঘটনায় দায়ের হওয়া মামলার বাকি আসামিদের গ্রেফতার ও খানজাহান আলী থানার ওসি প্রবীর কুমার বিশ্বাসের অপসারণের দাবিতে রবিবার সন্ধায় ফুলবাড়ীগেট আওয়ামীলীগ কার্যালয় থেকে এক বিক্ষোভ মিছিল বের হয় । খানজাহান আলী থানা আওয়ামীলীগের সভাপতি শেখ আবিদ হোসেন এর সভাপতিত্বে এ সময় বক্তৃতা করেন খুলনা মহানগর আওয়ামীলীগের সহ সভাপতি বেগ লিয়াকত আলী, সাধারন সম্পাদক শেখ আনিছুর রহমান , কেসিসি ২ নং ওয়ার্ড আওয়ামীলীগের সাধারন সম্পাদক মনিরুজ্জামান মুকুল, শেখ কামাল হোসেন, মনির সিকদার, কাজী জাকারিয়া রিপন, খম লিয়াকত আলী, সুরুজ্জামান হানিফ,শাকিল আহম্মেদ, যুবলীগ নেতা মিজানুর রহমান রুপম, ওলিয়ার রহমান রাজু , এ্যাডভোকেট নার্গিস খানম , ফয়সাল আহম্মেদ, বেগ খালিদ হোসেন, ইসমাইল হোসেন ইমন, কৃষকলীগ নেতা মফিজুর রহমান, আবু নাইম , কামাল মুন্সি, আঃ আওয়াল , সোহেল, কামরুল ইসলাম, ইমরান মির, নাসিরউদ্দিন, মোহন মুন্সি , সুমন মুন্সি, গোলাম রসুল , সোহেল হাওলাদার, সেলিম হাওলাদার , ইমরান হাওলাদার , লিঠু, পায়রা খাতুন, সুফিয়া , মিলা নাসির , আম্বিয়া , রেবা , পারুল বেগম , লাকি বেগম বিভা প্রমুখ।




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!