খুলনা, বাংলাদেশ | ৭ বৈশাখ, ১৪৩১ | ২০ এপ্রিল, ২০২৪

Breaking News

  চট্টগ্রামে পটিয়ায় বাস-সিএনজি অটো রিকশা সংঘর্ষে নিহত ২
  রাজশাহীতে ট্রাকচাপায় মোটরসাইকেলের ৩ আরোহী নিহত
  জাতীয় পতাকার নকশাকার, জাসদ নেতা বীর মুক্তিযোদ্ধা শিব নারায়ণ দাস মারা গেছেন

যশোর উপশহরের সাবেক মেম্বরের বিরুদ্ধে আদালতে মামলা

যশোর প্রতিনিধি

যশোর উপশহর ইউনিয়নের সাবেক ইউপি সদস্য ও আওয়ামী লীগ নেতা শওকত হোসেন রত্নর বিরুদ্ধে যশোর আদালতে প্রতারণার অভিযোগে মামলা হয়েছে। শওকত হোসেন রত্ন উপশহর সি-ব্লকের মৃত মোফাজ্জেল হোসেনের ছেলে। মামলাটি করেছেন সদর উপজেলার হাশিমপুর গ্রামের মৃত রহমত আলী বিশ্বাসের ছেলে আবু বক্কর বিশ্বাস। জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট সাইফুদ্দীন হোসাইন আসামির প্রতি সমন জারি করেন।

মামলায় বাদী উল্লেখ করেন, রত্ন’র খাজুরা বাসস্ট্যান্ড এলাকায় স্বপ্ন নামে একটি ভবন রয়েছে। যেখানে দ্বিতীয় তলায় হোটেল ব্যবসা করার জন্য বাদী ২০১৩ সালের ১৪ ফেব্রয়ারি স্টাম্পের মাধ্যমে আড়ায় লাখ টাকা অগ্রিম দিয়ে তার সাথে চুক্তি করেন। এসময় বাদী হোটেল ব্যবসা পরিচালনার জন্য চার লাখ টাকার ফার্নিচার কেনেন এবং ব্যবসা শুরু করেন। ২০২১ সালের পহেলা মে পর্যন্ত ওই চুক্তির মেয়াদ থাকা সত্বেও ব্যবসা শুরুর তিন বছরের মাথায় ভবন মেরামতের কথা বলে ওই হোটেলের সকল মালামাল ভবনের নিচতলায় ফেলে রেখে বাদীর ব্যবসা বন্ধ করে দেয় রত্ন। এরপর বাদীকে আর ব্যবসা করতে দেয়নি।

এছাড়া বাদির জামানতের আড়াই লাখ টাকাও নিজের কাছে রেখে দেয় রত্ন। পরে টাকা ফেরত দিতে ঘোরাতে থাকে। গত ১৮ সেপ্টেম্বর সর্বশেষ বিষয়টি নিয়ে রত্নের কাছে গেলে তিনি টাকা ফেরত দেবেন না বলে জানিয়ে দেন। এরপর বাধ্য হয়ে গত ২৯ সেপ্টেম্বর তিনি আদালতের আশ্রয় নেন। জামানতের আড়াই লাখ টাকা ছাড়াও তার চার লাখ টাকার মালামালের ক্ষতি হয়েছে বলে মামলায় উল্লেখ করা হয়।

উল্লেখ্য, উপশহর আলিম মাদ্রাসার সাবেক সভাপতিও ছিলেন ওই রত্ন। সেসময় নানা অনিয়য়ের অভিযোগে তার বিরুদ্ধে আদালতে মামলা হয়। ওই মামলায় রত্নকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দেন দুদক। যা এখনো বিচারাধীন।

খুলনা গেজেট/এনএম




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!