খুলনা, বাংলাদেশ | ১২ বৈশাখ, ১৪৩১ | ২৫ এপ্রিল, ২০২৪

Breaking News

  নোয়াখালীর হাতিয়ায় ১২ নাবিকসহ কার্গো জাহাজ ডুবি
  অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা চুয়েট; শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ
  প্রতিবাদে বাসে আগুন ও প্রশাসনিক ভবনে তালা
  আগামী রোববার থেকে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার প্রস্তুতি, ৪ মে শনিবারও শ্রেণী কার্যক্রম চালু থাকবে : শিক্ষা মন্ত্রণালয়
  সাতক্ষীরায় সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল চালক নিহত

যশোর আইটি পার্কের চুরির ঘটনায় তদন্ত কমিটি গঠন

নিজস্ব প্রতিবেদক, যশোর

শেখ হাসিনা সফটওয়্যার টেকনোলজি পার্কে চুরির ঘটনায় চার সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। প্রাথমিক তদন্তে মঙ্গলবার (১৫ নভেম্বর) আসছেন টেকসিটির নির্বাহী পরিচালক হারুন অর রশিদ। এদিন সকালেই তদন্ত কমিটির সাথে তার সভা করার কথা রয়েছে বলে এক বিজ্ঞপ্তিতে জানা গেছে।

এদিকে আইটি পার্কের জিএম শিকদার পার্কে পুলিশ ও সাংবাদিক প্রবেশে কর্তৃপক্ষ নিষেধাজ্ঞা জারি করেছে বলেও অভিযোগ উঠেছে। এ ঘটনায় টেকসিটির জিএম মোসলেম উদ্দিনের ভিডিও ফুটেজ দিতে আপত্তি করায় ঘটনাটি ঘোলাটে পরিবেশে রূপ দিয়েছে বলে জানান সংশ্লিষ্টরা।

গত ১১ থেকে ১২ নভেম্বর সকাল ৯টার মধ্যে শেখ হাসিনা সফটওয়্যার টেকনোলজি পার্কের সপ্তমতলায় অ্যাবাকাস বিডি নামক প্রতিষ্ঠানে চুরি হয়। চোরেরা প্রতিষ্ঠানের কাঠের পার্টিশন ভেঙে নগদ ৭৫ হাজার টাকা, একটি ক্যামেরা, গুরুত্বপূর্ণ কাগজপত্রসহ অন্যান্য জিনিষপত্র নিয়ে যায়। এ ঘটনায় কোতোয়ালি থানায় অভিযোগ দায়ের করা হয়েছে। এ ঘটনায় পার্কের বিনিয়োগকারীদের মাঝে ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়। বিনিয়োগকারীদের অভিযোগ চুরির ঘটনায় দ্রুত ব্যবস্থা নেয়া বা ঘটনার দৃশ্য দেখার জন্য সিসি ক্যামেরার ফুটেজ জরুরি ছিল। কিন্তু জিএম তা কেন গোপন করেছেন তা নিয়েও সোমবার দিনভর আলোচনার বিষয়বস্তু হিসেবে রূপ নেয়।

এদিকে রোববার বিকেলে জিএম পার্কের সাথে বিনিয়োগকারীরা বৈঠক করতে যান। এ সময় রিসিপসনে স্বাক্ষর ও জিএম’র অনুমতি না নিয়ে টেকসিটির অফিসে যেতে দেয়ায় মেহেদী নামে এক কর্মকর্তাকে শোকজ করেছেন জিএম মোসলেম উদ্দিন।

টেকসিটির কয়েকজন কর্মকর্তা বলেন, সোমবার বিকেলে যখন পার্কের বিনিয়োগকারীরা দোতলায় ওঠেন, তখন রিসিপশনে স্বাক্ষর না নেয়ায় ওই কর্মকর্তাকে শো’কজ লেটার দেয়া হয়েছে। তবে এরআগে কখনও কোন ব্যবসায়ী তার সাথে দেখা করতে গেলে অগ্রিম অনুমতি বা কোন স্বাক্ষর করা লাগেনি বলে তারা জানান। অথচ রোববারই তিনি ওই নিয়ম চালু করেছেন বলে তারা জানান। একইসাথে পার্কের দুটি গেটে জিএম নির্দেশ দিয়েছেন সাংবাদিক ও পুলিশের প্রবেশের আগে তার কাছ থেকে অনুমতি নিতে হবে বলে নির্দেশ দিয়েছেন। যা নিয়ে নতুন করে বিতর্কের সৃষ্টি হয়েছে।

এ ব্যাপারে টেকসিটি বাংলাদেশ লিমিটেডের মহাব্যবস্থাপক মেজর মোহাম্মদ মোসলেম উদ্দিন শিকদার (অবসরপ্রাপ্ত) কে বার বার ফোন দিলেও তিনি ফোন রিসিভ করেননি।

এদিকে, তদন্ত কমিটির সভাপতি টেকসিটি বাংলাদেশ লিমিটেডের নির্বাহী পরিচালক হারুন অর রশিদ ১৫ নভেম্বর সকালে কমিটির সদস্য অ্যাবাকাস সফটবিডির ম্যানেজিং ডিরেক্টর জহির ইকবাল নান্নু, টেকসিটি বাংলাদেশ লিমিটেডের মহাব্যবস্থাপক মেজর মোহাম্মদ মোসলেম উদ্দিন শিকদার ও আইটি সাপোর্ট অফিসার শুকলাল কুমার বিশ্বাসের সাথে চুরির ঘটনায় সকাল ১০টায় তাদের বৈঠকে বসার কথা। একই সাথে বিকেল তিনটায় পার্কের সকল বিনিয়োগকারীদের সাথে টেকসিটির নির্বাহী পরিচালক হারুন অর রশিদ আরও একটি বৈঠকে বসবেন বলে জানা গেছে।

এ ব্যাপারে ক্ষতিগ্রস্ত অ্যাবাকাস সফট বিডির সত্ত্বাধিকারী জহির ইকবাল নান্নু বলেন, সোমবার বিকেলে তাকে তদন্ত কমিটি গঠনের একটি চিঠি পাঠানো হয়েছে। তাকে সদস্য করে আরও তিনজনকে রেখে এ কমিটি করা হয়েছে। ১৫ নভেম্বর সকাল ১০টায় তার সাথে বৈঠকে বসার কথা রয়েছে। একইসাথে আগামী ৭দিনের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে বলে ওই চিঠিতে উল্লেখ করা হয়েছে।




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!