খুলনা, বাংলাদেশ | ৭ বৈশাখ, ১৪৩১ | ২০ এপ্রিল, ২০২৪

Breaking News

  চট্টগ্রামে পটিয়ায় বাস-সিএনজি অটো রিকশা সংঘর্ষে নিহত ২
  রাজশাহীতে ট্রাকচাপায় মোটরসাইকেলের ৩ আরোহী নিহত
  জাতীয় পতাকার নকশাকার, জাসদ নেতা বীর মুক্তিযোদ্ধা শিব নারায়ণ দাস মারা গেছেন

যশোরে ৮৪ জন করোনা রোগী শনাক্ত

যশোর প্রতিনিধি

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) জিনোম সেন্টারের পরীক্ষায় আরো ৭৪ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। বুধবার যশোর, মাগুরা ও নড়াইলের তিন জেলার ২০৫টি নমুনা পরীক্ষা করে বৃহস্পতিবার এ ফলাফল ঘোষণা করা হয়।

বিশ্ববিদ্যালয়ের অণুজীব বিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ও পরীক্ষণ দলের সদস্য ড. তানভীর ইসলাম জানান, বুধবার তাদের ল্যাবে পরীক্ষিত ২০৫টি করোনা নমুনার মধ্যে ১৩১টি নেগেটিভ ফলাফল হয়। বাকি ৭৪টি ছিল পজিটিভ। এদিন যশোর জেলার ১৪৩টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ৪৮টি পজিটিভ হয়েছে। এরমধ্যে একটি ফলোআপ রয়েছে।

এদিকে, আগের রাতে খুলনা মেডিকেল কলেজ হাসপাতাল ল্যাব থেকে যশোর জেলার ১৪৮টি নমুনা পরীক্ষার ফলাফল পাঠানো হয়। এতে ৩৭টি নমুনা পজিটিভ হয়েছে। ফলে যশোর ও খুলনার ল্যাব মিলে ২৪ ঘণ্টায় যশোরে মোট করোনা শনাক্তের সংখ্যা দাঁড়ালো ৮৪।

এই ৮৪ জনের মধ্যে যশোর শহরসহ সদরে ৫৫ জন, কেশবপুরে দশ, ঝিকরগাছায় তিন এবং অভয়নগর, মণিরামপুর ও শার্শায় একজন করে রয়েছেন বলে স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা যায়।

এদিকে, যবিপ্রবির পরীক্ষায় মাগুরার ১৯টি নমুনার মধ্যে ছয়টি ও নড়াইলের ৪৩টি নমুনা পরীক্ষা করে ২০টি পজিটিভ হয়েছে। এ ফলাফল বৃহস্পতিবার সংশ্লিষ্ট তিন জেলার সিভিল সার্জন অফিসে পাঠিয়ে দেয়া হয়েছে।

স্বাস্থ্য বিভাগ সূত্র জানিয়েছে, বুধবার যশোর জেলায় করোনাভাইরাস আক্রান্ত হিসেবে শনাক্ত রোগীর সংখ্যা আড়াই হাজার ছাড়িয়ে যায়। এদিন বিকেলে জেলা সিভিল সার্জনের দপ্তর থেকে জানানো হয়, জেলায় করোনা পজিটিভের মোট সংখ্যা দুই হাজার ৫২১ জন। এদের মধ্যে সুস্থ্য হয়ে উঠেছেন এক হাজার ৫৯০ জন। মারা গেছেন ৩৫ জন।

 

খুলনা গেজেট/নাফি




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!