খুলনা, বাংলাদেশ | ১৫ চৈত্র, ১৪৩০ | ২৯ মার্চ, ২০২৪

Breaking News

  দক্ষিণ আফ্রিকায় সেতু থেকে খাদে পড়ে বাসে আগুন, নিহত ৪৫
  গাজীপুরের কাপাসিয়ায় গরু চোর সন্দেহে গণপিটুনিতে নিহত ২
উৎসবমুখর পরিবেশে উদযাপনের প্রস্তুতি

যশোরে ৭২৩ মন্ডপে হবে দুর্গাপূজা

নিজস্ব প্রতিবেদক, যশোর

সমাগত সনাতন ধর্মলম্বীদের বৃহৎ ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা। যশোরে এ বছর সাতশ’ ২৩টি মন্দির ও মন্ডপে দুর্গাপূজা অনুষ্ঠিত হবে। যা গত বছর ছিলো ছয়শ’ ৯৯টি। এ ব্যাপারে যশোরে বুধবার শান্তিপূর্ণ ও উৎসবমূখর পরিবেশে পূজা উদযাপনে প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে। নিরপত্তার জন্য পূজা মন্ডপে আইনশৃঙ্খলা বাহিনীর সার্বক্ষণিক তদারকি, জেলা এবং উপজেলা পর্যায়ে নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে কাজ করবে মনিটরিং টিম।

সুষ্ঠুভাবে দুর্গাপূজা আয়োজনের লক্ষ্যে সব রকমের প্রশাসনিক পদক্ষেপ গ্রহণ করা হবে। জেলা প্রশাসন, আইনশৃঙ্খলা বাহিনী ও সুশীল সমাজ সমন্বিতভাবে পূজায় দায়িত্ব পালন করবে। প্রস্তুতি সভার সভাপতিত্ব করেন যশোর জেলা প্রশাসক তমিজুল ইসলাম খান।

সভায় জানানো হয়, যশোরে এ বছর সাতশ’ ২৩টি মন্দির ও মন্ডপে শারদীয় দুর্গাপূজা অনুষ্ঠিত হবে। যশোরে অনুষ্ঠেয় পূজা মন্ডপগুলোর মধ্যে পৌর এলাকায় ৪৬টিসহ সদর উপজেলায় একশ’ ৫০টি, শার্শায় ২৯টি, ঝিকরগাছা পৌরসভার নয়টিসহ ৫৭টি, মণিরামপুর পৌরসভার নয়টিসহ একশ’ ১৫টি, কেশবপুরে ৯৬টি, চৌগাছা পৌরসভায় ছয়টিসহ ৪৯টি, বাঘারপাড়ায় ৯৭টি, অভয়নগরে একশ’৩০টি।

সভায় জেলা প্রশাসক তমিজুল ইসলাম খান বলেন, শারদীয় দুর্গাপুজা সনাতনী ধর্মীয় উৎসব হলেও আমাদের দেশে সবার অংশগ্রহণে তা সামাজিক উৎসবে রূপ নেয়। আবহমান কাল থেকে চলে আসা চিরচরিত সেই সংস্কৃতির যাতে ব্যতয় না ঘটে, তার জন্য সব ধরনের সহযোগিতা করবে যশোর জেলা প্রশাসন। সবাইকে সাথে নিয়ে নির্বিঘেœ উৎসবমুখর পরিবেশে পুজা উদযাপিত হবে।

সভায় আলোচনা করেন পৌরমেয়র হায়দার গনী খান পলাশ, অতিরিক্ত জেলা প্রশাসক রফিকুল হাসান, অতিরিক্ত পুলিশ সুপার সাইফুল ইসলাম, আনসার ও ভিডিপি যশোর জেলা কমান্ড্যান্ট সঞ্জয় সাহা, ডেপুটি সিভিল সার্জন নাজমুস সাদিক, একাত্তরের ঘাতক দালাল নির্মুল কমিটি যশোরের সভাপতি হারুন অর রশীদ, সম্মিলিত সাংস্কৃতিক জোট যশোরের সভাপতি সুকুমার দাস, প্রেসক্লাব যশোরের সম্পাদক এসএম তৌহিদুর রহমান, হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্ট যশোরের সহকারী প্রকল্প পরিচালক চৈতি মহলদার, ইসলামিক ফাউন্ডেশন যশোরের উপপরিচালক বিল্লাল বিন কাশেম, জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি দীপংকর দাস রতন, সাধারণ সম্পাদক তপন কুমার ঘোষ প্রমুখ।

উল্লেখ্য, গত বছর যশোরে ছয়শ’ ৯৯ পূজা মন্ডপে দুর্গা পূজা হয়। এর মধ্যে সদর উপজেলায় ১শ’ ৪৫, মণিরামপুরে একশ’ ৩, বাঘারপাড়ায় ৯৪, অভয়নগরে একশ’ ২৬, কেশবপুরে ৯৮, ঝিকরগাছাতে ৫৫, শার্শায় ২৯ ও চৌগাছাতে ৪৯টি।




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!