খুলনা, বাংলাদেশ | ১১ বৈশাখ, ১৪৩১ | ২৪ এপ্রিল, ২০২৪

Breaking News

  রাজধানীর সদরঘাটের শ্যামবাজারঘাটে লঞ্চে লাগা আগুন নিয়ন্ত্রণে
  বান্দরবানের তিন উপজেলায় ভোট স্থগিত : ইসি সচিব
  নাটোরে দুই ট্রাকের সংঘর্ষে এক ট্রাক ড্রাইভার নিহত
অবশেষে মার্কা পেলেন বিএনপি প্রার্থী মারুফ

যশোরে স্থগিত হওয়া পৌর নির্বাচনে প্রতীক বরাদ্দ

যশোর প্রতিনিধি

যশোর পৌরসভার স্থগিত হওয়া আলোচিত নির্বাচনে প্রতীক বরাদ্দ দেয়া হয়েছে। শুক্রবার সকাল সাড়ে ১০টায় রিটার্নিং কর্মকর্তা মেয়র ও কাউন্সিলর প্রার্থীদের মাঝে বিভিন্ন প্রতীক বরাদ্দ করেন। এসময় প্রার্থী ও তাদের সমর্থকরা উপস্থিত ছিলেন।

শুক্রবার সকালে রিটার্নিং কর্মকর্তার কাছ থেকে নৌকার প্রার্থী হায়দার গণি খান পলাশের পক্ষে প্রতীক গ্রহণ করেন জেলা পরিষদের সদস্য মেহেদী হাসান মিন্টু ও আওয়ামী লীগ নেতা মোস্তাফিজুর রহমান মুকুল। ইসলামী আন্দোলনের প্রার্থী মোহাম্মদ আলী সর্দার নিজেই গ্রহণ করেছেন হাতপাখা প্রতীক। সন্ধ্যায় প্রতীক প্রদান করা হয় বিএনপির মনোনীত প্রার্থী মারুফুল ইসলাম মারুফকে। এছাড়া, ৯টি সাধারণ ওয়ার্ডে প্রতীক বরাদ্দ পেয়েছেন ৫২ কাউন্সিলর প্রার্থী। এছাড়া সংরক্ষিত ওয়ার্ডে প্রতীক পেয়েছেন ১৩ কাউন্সিলর প্রার্থী।

সাধারণ ওয়ার্ডগুলোর মধ্যে ১নং ওয়ার্ডে প্রতীক নিয়ে প্রচারে নেমেছেন চার কাউন্সিলর প্রার্থী। এদের মধ্যে সাহিদুর রহমান পাঞ্জাবী, জাকির হোসেন রাজিব উটপাখি, জাহাঙ্গীর আহমেদ শাকিল গাজর ও টিপু সুলতান পানির বোতল।

২নং ওয়ার্ডে প্রতীক পেয়েছেন শেখ রাশেদ আব্বাস রাজ পানির বোতল, মীর মোশাররফ হোসেন পাঞ্জাবী, শেখ সালাউদ্দিন আহমেদ ডালিম, জাহিদুল ইসলাম উটপাখি, তপন কুমার ঘোষ টেবিল ল্যাম্প, অনুব্রত সাহা ব্রিজ ও ওসমানুজ্জামান চৌধুরী পেয়েছেন গাজর প্রতীক।

৩নং ওয়ার্ডে শেখ মোকছিমুল বারী পেয়েছেন গাজর প্রতীক, দেলোয়ার হোসেন টিটো ব্রিজ, উম্মে মাকসুদা মাসু টেবিল ল্যাম্প, ওমর ফারুক ডালিম, শফিকুল ইসলাম পানির বোতল ও সাব্বির মালিক পেয়েছেন উটপাখি।

৪নং ওয়ার্ডে মধ্যে জাহিদ হোসেন মিলন পেয়েছেন টেবিল ল্যাম্প, মঈন উদ্দিন উটপাখি ও মুস্তাফিজুর রহমান পানির বোতল।

৫নং ওয়ার্ডে হাবিবুর রহমান চাকলাদার টেবিল ল্যাম্প, হাফিজুর রহমান উটপাখি, রাজিবুল আলম ব্লাকবোর্ড, শাহাজাদা নেওয়াজ পাঞ্জাবী, মোকছেদুর রহমান ভুট্টো ব্রিজ, শরীফ আবদুল­াহ আল মাসউদ ডালিম, ও মিজানুর রহমান বাবলু পানির বোতল।

৬নং ওয়ার্ডে আলমগীর কবির সুমন পাঞ্জাবী, আজাহার হোসেন স্বপন টেবিল ল্যাম্প, আনিসুজ্জামান ব্রিজ, আশরাফুজ্জামান পানির বোতল ও আশরাফুল হাসান পেয়েছেন উটপাখি।

৭নং ওয়ার্ডে গোলাম মোস্তফা উটপাখি, শামসুদ্দিন বাবু পাঞ্জাবী, জুলফিকার আলী পানির বোতল, শাহেদ উর রহমান রনি টেবিল ল্যাম্প, শাহেদ হোসেন নয়ন ব্লাকবোর্ড, আবু শাহজালাল ডালিম, কামাল হোসেন ব্রিজ ও রবিউল ইসলাম রবি গাজর।

৮নং ওয়ার্ডে সন্দোষ দত্ত পেয়েছেন ব্রিজ, মনিরুজ্জামান মাসুম ডালিম, প্রদীপ কুমার নাথ বাবলু উটপাখি ও ওবাইদুল ইসলাম রাকিব পেয়েছেন টেবিল ল্যাম্প।

৯নং ওয়ার্ডে আজিজুল ইসলাম ব্রিজ, শেখ নাসিম উদ্দীন পলাশ ডালিম, শেখ ফেরদৌস ওয়াহিদ টেবিল ল্যাম্প, শেখ শহীদ পাঞ্জাবী, খন্দকার মারুফ হোসাইন গাজর, আসাদুজ্জামান পানির বোতল, স্বপন কুমার ধর উটপাখি ও আবু বক্কার সিদ্দিক ব্লাকবোর্ড প্রতীক নিয়ে ভোটের প্রচারে নেমেছেন।

সংরক্ষিত আসনের কাউন্সিলর প্রার্থীদের মধ্যে ১, ২, ৩নং ওয়াার্ডে আয়েশা ছিদ্দিকা পেয়েছেন আংটি, আইরিন পারভীন চশমা, সুফিয়াা বেগম কলস, রেহেনা পারভীন হারমোনিয়াম, রুমা আক্তার অটোরিকশা, সান-ই-শাকিলা আফরোজ আনারস, অর্চনা অধিকারী দ্বিতল বাস, সেলিনা খাতুন জবা ফুল ও রোকেয়া বেগম টেলিফোন প্রতীক। ৪, ৫, ৬নং ওয়ার্ডে নাসিমা আক্তার জলি আনারস ও নাছিমা সুলতানা চশমা, ৭, ৮, ৯নং ওয়ার্ডে শেখ রোকেয়া পারভীন ডলি আনারস ও সালমা আক্তার রানী চশমা।

জেলা রিটার্নিং কর্মকতা হুমায়ূন কবীর বলেন, বিএনপির প্রার্থী মারুফুল ইসলামের মনোনয়নপত্র বাতিলের স্থগিতের হাইকোর্টের আদেশ সময়মত যশোরে না আসায় তাকে প্রতীক বরাদ্দ দেয়া হয়নি। পরবর্তীতে শুক্রবার দুপুরে এ সংক্রান্ত আদেশ অফিসে পৌছালে উর্ধ্বতন কর্মকতাদের সাথে আলোচনা সাপেক্ষে সন্ধ্যা সাড়ে ৬ টায় তাকে প্রতীক বরাদ্দ দেয়া হয়েছে। তিনি বলেন, আগামী ২৮ ফেব্রুয়ারি সকাল আটটা থেকে বিকেল চারটা পর্যন্ত একটানা ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। কেউ যেন আচরণবিধি লঙ্ঘন ও আইনশৃঙ্খলা বিঘ্ন না ঘটায় সেদিকে খেয়াল রাখতে প্রার্থীদের দিকনির্দেশনা দেন রিটার্নিং কর্মকর্তা।

উল্লেখ্য, গত ৯ ফেব্রুয়ারি রিট পিটিশনের কারণে যশোর পৌরসভার নির্বাচন তিন মাসের জন্য স্থগিত ঘোষণা করে হাইকোর্ট। কিন্তু এ সংক্রান্ত কোন নথিপত্র যশোরে না আসায় নির্বাচন কার্যালয় তাদের সকল কার্যক্রম চালিয়ে যাচ্ছে। এ নির্বাচনী তফশিল অনুযায়ী তারা এদিন প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ করেছে।

খুলনা গেজেট/কেএম

 




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!