খুলনা, বাংলাদেশ | ৭ বৈশাখ, ১৪৩১ | ২০ এপ্রিল, ২০২৪

Breaking News

  চলচ্চিত্র শিল্পী সমিতির নতুন সভাপতি মিশা, সাধারণ সম্পাদক ডিপজল

যশোরে সৌদি রিয়াল বিক্রির নামে প্রতারণা, প্রতারক গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক, যশোর

সৌদি রিয়াল ভাঙ্গানোর কথা বলে প্রতারণার ফাঁদে ফেলে ২০ হাজার টাকা হাতিয়ে নেয়ার সময় জনগন ফারুক শেখ নামে এক প্রতারককে ধরে র‌্যাবের কাছে সোপর্দ করেছে। এ ঘটনায় দুই প্রতারকসহ অজ্ঞাত একজনের বিরুদ্ধে কোতয়ালি থানায় মামলা হয়েছে।

যশোরের বাঘারপাড়া উপজেলার তেলকুপ গ্রামের আতিয়ার রহমানের ছেলে লাভলু হোসেনের দায়েরকৃত মামলার আসামিরা হচ্ছে, গোপালগঞ্জ জেলার মকসুদপুর উপজেলার আইকদিয়া গ্রামের কালা শেখের ছেলে ফারুক শেখ, ঘুনসী গ্রামের আমজাদ তালুকদারের ছেলে খোকন তালুকদার ও অজ্ঞাত ১জন।

লাভলু হোসেন মামলায় বলেছেন, এক সপ্তাহ আগে বারোবাজারে রাস্তার উপর হঠাৎ করে খোকন তালুকদার তাকে একটি সৌদি ১শ’ রিয়ালের নোট দিয়ে বলেন তিনি অত্যন্ত গরীব মানুষ এই নোটসহ আরো অনেকগুলো বিদেশি টাকা ফুটপাত থেকে কেনা পুরাতন জ্যাকেটের ভেতরে তিনি পেয়েছেন। খোকন তালুকদার নিজে এই নোটটি ভাঙ্গাতে গেলে তাকে পুলিশে ধরিয়ে দেয়ার ভয়ভীতি দেখিয়ে তাড়িয়ে দেয় বলে জানান। প্রতারক খোকন তালুকদার বাদিকে দিয়ে রিয়েলটি ভাঙ্গানোর জন্য করুনভাবে মিনতি করলে বাদি নোটটি নিয়ে মানি এক্সচেঞ্জ থেকে একশ’ সৌদি রিয়াল ভাঙ্গিয়ে তার হাতে ২৮শ’ ৫০ টাকা দেয়।

এসময় খোকন তালুকদার বাদিকে খুশি হয়ে ৫শ’ টাকা দিতে গেলে তিনি নেননি। প্রতারক খুশি হয়ে বাদিকে জানায় তার কাছে আরো বিদেশি নোট রয়েছে। যা সে ভয়ে ভাঙ্গাতে পারছেন না। বাদির সহযোগীতা চেয়ে মোবাইল নাম্বার নিয়ে যায়। এরমধ্যে গত ৭ নভেম্বর সন্ধ্যায় প্রতারক খোকন তালুকদার তার মোবাইলে ফোন করে বলে তার কাছে ১০ হাজার সৌদি রিয়াল রয়েছে। কিন্তু ভাঙ্গাতে পারছেন না। বাদি তাকে ২০ হাজার টাকা দিলেই রিয়ালগুলি তাকে দিয়ে দিবেন। বাদি প্রথমে রাজী না হলেও প্রতারকের অব্যাহত ফোন ও প্রলোভনে পড়ে রাজী হয়। এরপর খোকন তালুকদার ৮ নভেম্বর দুপুর দেড়টায় বাদিকে ২০ হাজার টাকাসহ যশোর শহরের হুশতলা তিনরাস্তার মোড়ে ডেকে নেন। প্রতারকের কথা মতো বাদি ২০ হাজার টাকা নিয়ে হুশতলা তিনরাস্তার মোড়ে উপস্থিত হন। এসম খোকন তালুকদার ও তার সহযোগী আটক ফারুক শেখ বাদিকে তাঁতীপাড়া রোডের দোজা স্মৃতি মডেল একাডেমির গলির রাস্তায় নিয়ে যায়। সেখানে বাদি খোকন তালুকদারের কথামতো ফারুক শেখ ৫শ’ টাকার ৪০টি নোট ২০ হাজার টাকা দিলে প্রতারকরা বাদিকে বাজার করা ব্যাগের মধ্যে গামছা দিয়ে মোড়ানো একটি পোটলা দিয়ে বাড়িতে গিয়ে খুলতে বলে। বিষয়টি বাদির সন্দেহ হলে বাদি পোটলা খুলতে গেলে তারা বাধা দেয়। তখন বাদি চিৎকার দিলে স্থানীয় জনগন এগিয়ে গিয়ে প্রতারক চক্রের সদস্য ফারুক শেখকে আটক করে। এসময় খোকন তালুকদারসহ অজ্ঞাত আরো ১ জন পালিয়ে যায়। স্থানীয় জনগন ফারুককে গণপিটুনী দেয়। এসময় র‌্যাবের একটি টহল টিম ঘটনাস্থলে উপস্থিত হলে জনগনের হাতে আটক ফারুক শেখকে তাদের হেফাজতে তুলে দেয়া হয়। তার পাঞ্জাবীর পকেটে থাকা বাদির কাছ থেকে নেয়া ২০ হাজার টাকা, মিশরীয় ১টি ১০ ডলারের নোট, মালয়েশিয়ার ১টি রিংগিত, কোরিয়ান ১ হাজার ওন এর নোট ১টি, প্রতারণার কাজে ব্যবহৃত ১টি বাজারের ব্যাগ, তার ভেতর লাল সবুজ চেক গামছা দিয়ে মোড়ানো পুরাতন খবরের কাগজ ও ১টি ভিমবার সাবান উদ্ধার করেন।

খুলনা গেজেট/ টি আই

 




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!