খুলনা, বাংলাদেশ | ১৫ চৈত্র, ১৪৩০ | ২৯ মার্চ, ২০২৪

Breaking News

  চট্টগ্রামে কারখানায় আগুন, নিয়ন্ত্রণে ১২ ইউনিট
  দক্ষিণ আফ্রিকায় সেতু থেকে খাদে পড়ে বাসে আগুন, নিহত ৪৫
  গাজীপুরের কাপাসিয়ায় গরু চোর সন্দেহে গণপিটুনিতে নিহত ২

যশোরে মানবপাচার মামলায় যুবকের কারাদণ্ড

যশোর প্রতিনিধি

যশোরে মানবপাচার মামলায় রাজু খাঁ নামে এক যুবককে পাঁচ বছর সশ্রম কারাদন্ড ও ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও পাঁচ মাসের বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালতদ। সাজাপ্রাপ্ত রাজু খাঁ চুয়াডাঙ্গার জীবননগরের শ্রীরামপুর গ্রামের সলেমান খাঁর ছেলে। বুধবার মানবপাচার দমন ট্রাইব্যুনাল-২ (জেলা ও দায়রা জজ) এর বিচারক নীলুফার শিরিন এক রায়ে এ সাজা প্রদান করে আসামিকে কারাগারে পাঠানোর আদেশ দেন। এসময় বিশেষ পিপি-২ অ্যাডভোকেট মোস্তাফিজুর রহমান মুকুল উপস্থিত ছিলেন।

মামলা সূত্রে জানা গেছে, ২০১৪ সালের ৭ আগস্ট বেনাপোল পোর্ট থানা পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে বালুন্ডা বাজারে অবস্থান নেয়। দুপুর ২টার দিকে দুটি মোটরসাইকেলে কয়েকজন লোক দুইজন মেয়ে নিয়ে মোড়ে যায়। এ সময় পুলিশ দেখে তারা পালিয়ে যাওয়ার সময় রাজু খাঁকে আটক ও দুই মেয়েকে উদ্ধার করা হয়। জিজ্ঞাসাবাদে মেয়ে দুটি শহরের তেতুলতলা ও শংকরপুরের বাসিন্দা বলে জানায়। আটক রাজু খাঁ ও তার সহযোগীরা তাদের ভালো বেতনে চাকরির প্রলোভন দেখিয়ে ভারতে পাচার করছিল বলেও স্বীকার করেন।

এ ঘটনায় দারোগা এসএম আশরাফুল আলম বাদী হয়ে আটক রাজু খাঁকে আসামি করে পাচার প্রতিরোধ আইনে বেনাপোল পোর্ট থানায় মামলা করেন। এ মামলার তদন্ত শেষে ঘটনার সাথে জড়িত থাকায় রাজুকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট জমা দেন তদন্তকারী কর্মকর্তা এসআই ফকির তাইজুর রহমান। বুধবার আদালত এ মামলার রায় ঘোষণা করেন।

খুলনা গেজেট/কেএম

 




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!