খুলনা, বাংলাদেশ | ১১ বৈশাখ, ১৪৩১ | ২৪ এপ্রিল, ২০২৪

Breaking News

  নাটোরের সিংড়া উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি-সম্পাদককে দল থেকে অব্যাহতি
  আপিল বিভাগে ৩ বিচারপতি নিয়োগ দিয়েছেন রাষ্ট্রপতি; গেজেট শিগগিরই

যশোরে বিএনপির পদযাত্রায় পুলিশের লাঠিচার্জে আহত ৩, আটক ১২

নিজস্ব প্রতিবেদক, যশোর

গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠাসহ ১০ দফা দাবিতে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে শনিবার (১১ ফেব্রুয়ারি) যশোরের বিভিন্ন ইউনিয়নে পদযাত্রা কর্মসূচি পালন করেছে বিএনপি। এসময় কয়েকজন নেতাকর্মী পুলিশি বাধার মুখে পড়েন ও লাঠিচার্জে ৩ জন আহত হয়েছেন বলে অভিযোগ করা হয়েছে। আটক করা হয়েছে ১২ জনকে।

যশোর জেলা বিএনপির সদস্য সচিব এডভোকেট সৈয়দ সাবেরুল হক সাবু বলেন, বিএনপির পদযাত্রা কর্মসূচি পন্ড করতেই পুলিশ ধরপাকড়ের মাধ্যমে নেতাকর্মীদের মধ্যে আতঙ্ক সৃষ্টি করেছে। রাজনৈতিক কর্মসূচিতে বাধা সৃষ্টি করা পুলিশের কাজ নয়। অথচ পুলিশ আওয়ামী লীগের হয়ে সেই কাজ করে যাচ্ছে।
অভিযোগ উঠেছে, ফতেপুর ইউনিয়নের বাউলিয়ায় বিএনপির পদযাত্রায় পুলিশের লাঠিচার্জে ইউনিয়ন যুবদলের যুগ্ম আহ্বায়ক ফরিদুজ্জামান অপু (৪০), ইউনিয়ন স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক ফারুক হোসেন (৩৭), ফতেপুর ইউনিয়ন স্বেচ্ছাসেবক দলের সদস্য রাসেল (৩০) ও আবদুল্লাহ আল মামুন (৩২) আহত হয়। এরমধ্যে তিনজনকে জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

সদর উপজেলার রূপদিয়া বাজারে পদযাত্রায় পুলিশের বাধার মুখে পড়ে পন্ড হয়ে যায়। বিকেল ৪টায় বিএনপির খুলনা বিভাগীয় ভারপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক অনিন্দ্য ইসলাম অমিতের নেতৃত্বে নরেন্দ্রপুর রাস্তার গোডাউনের সামনে মৌন মিছিল নিয়ে রূপদিয়া বাজারের দিকে যাচ্ছিলেন। এ সময় পুলিশের বাধায় জিরাট রেল গেটে থেমে যায়। এ সময় মিছিলে উপস্থিত ছিলেন ইউনিয়ন বিএনপির সভাপতি আব্দুস সালাম বিশ্বাস, সাধারণ সম্পাদক মাসুদ পারভেজ রাসেলসহ অন্যান্যরা। পুলিশ এসময় লাঠিচার্জ করে গদযাত্রা পন্ড করে দেয়। এতে আহত হন বিভাগীয় ভারপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক অনিন্দ্য ইসলাম অমিতসহ ৫ জন।

চুড়ামনকাটি ইউনিয়ন বিএনপির পদযাত্রাটি যশোর-চৌগাছা সড়কের পোলতাডাঙ্গায় গিয়ে শেষ হয়। এতে প্রধান অতিথি ছিলেন জেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য গোলাম রেজা দুলু। উপস্থিত ছিলেন চুড়ামনকাটি ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক মাস্টার মিজানুর রহমান, সাংগঠনিক সম্পাদক এনামুল হাসান টিটুল, সহ-সভাপতি আবু তালেব, ওলিয়ার রহমান, নিজাম উদ্দিন, যুগ্ম সম্পাদক মাসুদুর রহমান মাসুদ, ফিরোজ হোসেন, যুবদলের আহবায়ক মাসুদ প্রমুখ।

এদিকে, কাশিমপুর ইউনিয়ন বিএনপি স্থানীয় বাজারে থেকে পদযাত্রা বের করে। এতে অংশ নেন জেলা বিএনপির সদস্য সচিব অ্যাডভোকেট সাবেরুল হক সাবু, যুগ্ম আহবায়ক দেলোয়ার হোসেন খোকন, নগর বিএনপির সাধারণ সম্পাদক রিপন হোসেন প্রমুখ।

এদিকে, যশোরে বিএনপির ১২ নেতাকর্মীকে আটক করেছে পুলিশ। শুক্রবার রাতে যশোর সদর উপজেলার বিভিন্ন ইউনিয়ন থেকে তাদের আটক করা হয়। আটক নেতাকর্মীদের মধ্যে রয়েছে যশোর সদর উপজেলার চাঁচড়া ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক ফজলুর রহমান ও হৈবতপুর ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান। এছাড়া যশোর পৌরসভার বিভিন্ন ওয়ার্ড ও ইউনিয়ন থেকে আরও ১০ কর্মীকে আটক করা হয়েছে বলে জানান যশোর জেলা বিএনপির সদস্য সচিব সৈয়দ সাবেরুল হক সাবু।

খুলনা গেজেট/কেডি




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!