খুলনা, বাংলাদেশ | ১১ বৈশাখ, ১৪৩১ | ২৪ এপ্রিল, ২০২৪

Breaking News

  ৬ দিনের সফরে আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী
আ’লীগের দুটি সভায় সিদ্ধান্ত ও ৮টি উপ কমিটি গঠন

যশোরে প্রধানমন্ত্রীর সমাবেশস্থলে থাকবে না কোন ব্যানার ফেস্টুন

নিজস্ব প্রতিবেদক,যশোর

যশোরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সমাবেশ উপলক্ষে প্রচারণামুলক ব্যানার ফেস্টুন ব্যবহার করা যাবে না। শীর্ষ পদধারী নেতারা প্রচারণামুলক ব্যানার ব্যবহার করতে পারবেন, তবে সেখানো দেয়া হয়েছে কঠোর নির্দেশনা। জেলা আওয়ামী লীগের অনুমতিক্রমে প্রচার বোর্ডে শুধুমাত্র বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও সজিব ওয়াজেদ জয়ের ছবি থাকবে। এর বাইরে অন্য কোনো ছবি ব্যবহার করা যাবে না ও প্রচার বোর্ডের নিচে শুধুমাত্র নিজের নাম ও পদ পদবি দিতে পারবেন।

মঙ্গলবার জেলা আওয়ামী লীগের আয়োজনে পৃথক সভায় এসব সিদ্ধান্ত নেয়া হয়েছে। এছাড়া শেখ হাসিনার মঞ্চ তৈরি হবে নৌকার আদলে। একইসাথে থাকবে পদ্মা ও মধুমতি সেতুর ছাপ। এছাড়া প্রধানমন্ত্রী শেখ হাসিনার সমাবেশ সফল করার লক্ষ্যে যশোর জেলা আওয়ামী লীগ ৮টি উপ-কমিটি গঠন করেছে। তারা মঙ্গলবার রাত থেকেই কাজ শুরু করেছেন।

আওয়ামী লীগ সূত্র জানায়, আগামী ২৪ নভেম্বর যশোরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সমাবেশ উপলক্ষে মঙ্গলবার জেলা আওয়ামী লীগের আয়োজনে পৃথক দুটি সভা অনুষ্ঠিত হয়। মঙ্গলবার দুপুরে যশোর সার্কিট হাউজ সভাকক্ষে অনুষ্ঠিত জরুরি সভায় প্রধান অতিথি ছিলেন আওয়ামী লীগের কেন্দ্রিয় যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাসিম। বিশেষ অতিথি ছিলেন আওয়ামী লীগের খুলনা বিভাগীয় দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক। সভায় কেন্দ্রীয় নেতারা জেলার নেতাদের নানা দিকনির্দেশনা দেন। পরে বিকেল ৫টায় জেলা আওয়ামী লীগ কার্যালয়ে এ বিষয়ে আরেকটি সভা অনুষ্ঠিত হয়। এ সভায় কেন্দ্রীয় নেতাদের দিকনির্দেশনা মোতাবেক স্থানীয় নেতাদের নিয়ে রুট প্লান করেন জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক।

এই দুটি সভায় উপস্থিত নেতৃবৃন্দ জানান, প্রধানমন্ত্রীর এ মহাসমাবেশ সফল করতে আরও বেশকিছু নির্দেশনা দেয়া হয়েছে, যেগুলোর মধ্যে রয়েছে যশোরের প্রত্যেকটা উপজেলা থেকে শুরু করে ওয়ার্ড পর্যায়ের নেতারা তৃনমুল নেতাকর্মীদের ডোর টু ডোর যাবেন। কোনো ধরণের অপ্রীতিকর ঘটনা যাতে না ঘটে, সেদিকে তারা নজর রাখবেন। সমাবেশের দিন সুশৃংখল ভাবে নেতাদের সমাবেশস্থলে আসার ব্যবস্থা করবেন।

নেতৃবৃন্দ জানান, যশোরে প্রধানমন্ত্রীর জন্য মঞ্চটি তৈরি করা হবে নৌকার আদলে। ২শ’ জন ধারণ ক্ষমতার এ মঞ্চে প্রবেশের ক্ষেত্রে থাকবে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা। মঞ্চের পাশেই মুক্তিযোদ্ধা ও নারীদের জন্য পৃথক বসার ব্যবস্থা করা হবে। স্টেডিয়ামের ভেতরে নেতাকর্মীরা কোনো ধরণের ব্যানার ফেস্টুন নিয়ে প্রবেশ করতে পারবেন না। একপাশে মেডিকেল ক্যাম্পের ব্যবস্থা রাখা হবে। এছাড়া শহরকে যানজট মুক্ত রাখতে বিশেষ নজরদারির রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে। সে অনুযায়ী বিভিন্ন প্রান্ত থেকে আগত নেতাকর্মীদের পরিবহনগুলো শহরের মধ্যে প্রবেশ করতে পারবে না। হামিদপুর, রাজারহাট, পুলেরহাট, পালবাড়ি, খাজুরা বাসস্ট্যান্ড এলাকায় বিশেষ বেরিকেড রাখা হবে। সেখানে প্রশাসনের সাথে রাজনৈতিক কর্মীরাও মাঠে থাকবেন। এ সমাবেশকে মহাসবেশ তৈরী করতে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

বিকেলের সভায় সিদ্ধান্ত অনুযায়ী ৮টি উপ-কমিটি গঠন করা হয়েছে। উপ কমিটিগুলো হলো, অভ্যর্থনা, মঞ্চ ও সাজ-সজ্জা, প্রচার ও প্রচারণা, দপ্তর, অর্থ যোগান, স্বেচ্ছাসেবক ও শৃংখলা, স্বাস্থ্য ও সুরক্ষা এবং আপ্যায়ন। আপ্যায়ন কমিটির আহবায়ক হয়েছেন জেলা আওয়ামী লীগের সভাপতি শহিদুল ইসলাম মিলন ও সদস্য সচিব সাধারণ সম্পাদক শাহীন চাকলাদার এমপি। এছাড়া অর্থ যোগান উপ-কমিটিরও আহবায়ক হয়েছেন শহিদুল ইসলাম মিলন ও সদস্য সচিব শাহীন চাকলাদার এমপি। এ কমিটির সদস্যরা হলেন সংসদ সদস্য, জেলা পরিষদ চেয়ারম্যান, উপজেলা চেয়ারম্যান ও পৌর মেয়র। মঞ্চ ও সাজ-সজ্জা উপ-কমিটির আহবায়ক জেলা আওয়ামী লীগের সহসভাপতি আব্দুল মজিদ, আপ্যায়ন উপ-কমিটির আহবায়ক জেলা আওয়ামী লীগের সহসভাপতি আব্দুল খালেক, স্বাস্থ্য ও সুরক্ষা উপ-কমিটির আহবায়ক সহসভাপতি হুমায়ুন কবির কবু, প্রচার ও প্রচারণা উপ-কমিটির আহবায়ক প্রচার সম্পাদক মুন্সি মহিউদ্দিন, স্বেচ্ছাসেবক ও শৃংখলা উপ-কমিটির আহবায়ক ত্রাণ ও পূর্ণবাসন বিষয়ক সম্পাদক সুখেন মজুমদার ও যশোর শহর আওয়ামী লীগের সভাপতি এডভোকেট আসাদুজ্জামান আসাদকে দপ্তর উপ কমিটির আহবায়ক করা হয়েছে।

পৃথক দুটি সভায় সভাপতিত্ব করেন জেলা আওয়ামী লীগের সভাপতি শহিদুল ইসলাম মিলন ও সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক শাহীন চাকলাদার এমপি।

খুলনা গেজেট/ টি আই




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!