খুলনা, বাংলাদেশ | ৭ বৈশাখ, ১৪৩১ | ২০ এপ্রিল, ২০২৪

Breaking News

  চট্টগ্রামে পটিয়ায় বাস-সিএনজি অটো রিকশা সংঘর্ষে নিহত ২
  রাজশাহীতে ট্রাকচাপায় মোটরসাইকেলের ৩ আরোহী নিহত
  জাতীয় পতাকার নকশাকার, জাসদ নেতা বীর মুক্তিযোদ্ধা শিব নারায়ণ দাস মারা গেছেন

যশোরে প্রধানমন্ত্রীর জনসভা স্মরণকালের সর্ববৃহৎ করতে ব্যাপক প্রস্তুতি

নিজস্ব প্রতিবেদক, যশোর

যশোরে আগামী ২৪ নভেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনসভা স্মরণকালের সর্ববৃহৎ মহাসমাবেশে রূপ দিতে জেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ জেলাব্যাপী কাজ চালিয়ে যাচ্ছেন। এ লক্ষ্যে সোমবার সদর উপজেলার ৬টি ইউনিয়নে আওয়ামী লীগের কর্মীসভা অনুষ্ঠিত হয়েছে। এদিন শহর পরিচ্ছন্ন করার লক্ষ্যে পৌরসভার উদ্যোগে বিভিন্ন সড়ক থেকে তোরণ ও বিলবোর্ড অপসারণ করা হয়েছে।

যশোরে প্রধানমন্ত্রীর শেখ হাসিনার জনসভা সফল করতে কর্মতৎপরতা অব্যাহত রেখেছেন জনপ্রতিনিধিসহ আওয়ামী লীগের নেতৃবৃন্দ। এদিন সকাল থেকে রাত পর্যন্ত বিভিন্ন এলাকা ঘুরে কাজ করেছেন যশোর সদর আসনের সংসদ সদস্য কাজী নাবিল আহমেদ। এরই অংশ হিসেবে সদর উপজেলা এলাকার ৬টি ইউনিয়নে আওয়ামী লীগের কর্মীসভায় তিনি যোগদান করেছেন। জনসভাকে জনসমুদ্রে রুপান্তরিত করতে সদর উপজেলার চুড়ামনকাটি, হৈবৎপুর, কাশিমপুর, নরেন্দ্রপুর, কচুয়া ও রামনগর ইউনিয়নে এ কর্মীসভা অনুষ্ঠিত হয়।

দিনব্যাপী কর্মীসভায় প্রধান অতিথির বক্তৃতা করেন সদর আসনের সংসদ সদস্য কাজী নাবিল আহমেদ। বক্তৃতা করেন জেলা আওয়ামী লীগের সহসভাপতি মেহেদী হাসান মিন্টু, সাংগঠনিক সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান মোস্তফা ফরিদ আহমেদ চৌধুরী, ইউপি চেয়ারম্যান দাউদ হোসেন, জেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক মঈন উদ্দিন মিঠু, আওয়ামী লীগ নেতা আলতাফ হোসেন প্রমুখ।

এদিকে, জেলা আওয়ামী লীগের কার্যালয়ে সন্ধ্যায় আপ্যায়ন কমিটির সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন কমিটির আহ্বায়ক জেলা আওয়ামী লীগের সহসভাপতি আব্দুল খালেক। সভায় জেলা সভাপতি শহিদুল ইসলাম মিলনসহ অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। সভায় কতিপয় গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত গ্রহণ করা হয়। এছাড়া, অন্যান্য উপজেলায় দায়িত্বপ্রাপ্ত আওয়ামী লীগের নেতৃবৃন্দ দলীয় কার্যালয়ে সভা করেছেন বলে দলীয় সূত্র জানিয়েছে।

এদিকে, প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে যশোর শহর পরিচ্ছন্নের অভিযান চালিয়ে যাচ্ছে পৌরসভা কর্তৃপক্ষ। রোববার জেলা আইনশৃঙ্খলা কমিটির সিদ্ধান্ত অনুযায়ী সোমবার সকাল থেকেই তারা শহরের বিভিন্ন সড়কের ব্যানার ও বিলবোর্ড উচ্ছেদ অভিযান চালায়। এসময় শতাধিক বিলবোর্ড ও ব্যানার অপসারণ করেন পৌরসভার কর্মকর্তা-কর্মচারীরা। বিশেষ করে বিমানবন্দর সড়কে এ অভিযানের গুরুত্ব দেয়া হয়। এ সড়ক দিয়েই প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিমানবন্দর থেকে শহরের স্টেডিয়ামে জনসভাস্থলে প্রবেশ করবেন।

এ বিষয়ে যশোর পৌরসভার মেয়র ও জেলা আওয়ামী লীগের সহ সভাপতি বীর মুক্তিযোদ্ধা হায়দার গণি খান পলাশ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার যশোর আগমণ উপলক্ষে শহরের বিভিন্ন সড়কে দলীয় নেতাকর্মীরা ব্যানার, ফেস্টুন ও বিলবোর্ড টাঙিয়েছেন। প্রশাসনিক সিদ্ধান্ত ও শহরের শোভা বর্ধনে যা উচ্ছেদ করতে নানা সমস্যা হচ্ছে, তারপরও পর্যায়ক্রমে এগুলো উচ্ছেদ করা হবে। এ জন্য পৌরসভার কর্মকর্তা ও কর্মচারীদের দায়িত্ব দেয়া দেয়া হয়েছে।




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!