খুলনা, বাংলাদেশ | ৭ বৈশাখ, ১৪৩১ | ২০ এপ্রিল, ২০২৪

Breaking News

  চট্টগ্রামে পটিয়ায় বাস-সিএনজি অটো রিকশা সংঘর্ষে নিহত ২
  রাজশাহীতে ট্রাকচাপায় মোটরসাইকেলের ৩ আরোহী নিহত
  জাতীয় পতাকার নকশাকার, জাসদ নেতা বীর মুক্তিযোদ্ধা শিব নারায়ণ দাস মারা গেছেন

যশোরে পারভেজ হত্যাকান্ড : নয় জনের বিরুদ্ধে মামলা

যশোর প্রতিনিধি

যশোর পৌরসভার নির্বাচনী দ্বদ্বে শহরের ঘোপ বউবাজারে পারভেজ (৩২) নামে এক যুবককে কুপিয়ে হত্যার ঘটনায় এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে। এ ঘটনায় স্থানীয়রা মুখে কুলুপ এটেছেন। তবে পারভেজ পৌরসভা নির্বাচনে কাউন্সিলর পদে যে প্রার্থীর পক্ষে প্রচারণা করছিলেন তাকে নির্বাচন থেকে সরে যেতে হুমকি দেয়া হয়েছিল। এর দুইদিন পরই এ হত্যাকান্ড ঘটেছে। অবশ্য অভিযোগ অস্বীকার করেছেন প্রতিপক্ষ প্রার্থী বর্তমান কাউন্সিলর মোকসিমুল বারী অপু। এদিকে পুলিশ বলেছে, হত্যার ঘটনায় ৯ জনের বিরুদ্ধে থানায় মামলা হয়েছে। পূর্ব শত্রুতার জের ধরে এ হত্যাকান্ড ঘটেছে বলে ধারণা করা হচ্ছে। তবে নির্বাচন কেন্দ্রিক যে অভিযোগ তা খতিয়ে দেখা হচ্ছে।

নিহতের স্বজন ও প্রত্যক্ষদর্শীরা জানান, পারভেজ যশোর পৌরসভার ৩ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী শফিকুল ইসলাম সোহাগের প্রচারণা করছিলেন। মঙ্গলবার সন্ধ্যায় প্রচারণা চালিয়ে বউবাজার এলাকার বাদল মোল্লার চায়ের দোকানে গিয়ে তিনি বসেন। এসময় সেখানে চারজনের সাথে তার নির্বাচন নিয়ে বাকবিতন্ডা হয়। একপর্যায়ে তারা তাকে ধাওয়া দিয়ে তসিলমের বাড়ির সামনে নিয়ে কুপিয়ে পালিয়ে যায়। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে যশোর জেনারেল হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এ ঘটনার পর থেকে এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে। স্থানীয়রা উৎসুক হয়ে ক্রাইম সিন দেখতে আসলেও হত্যার বিষয়ে কেউ মুখ খুলছে না।

পারভেজ যে চা দোকানে চা পান করছিল সেই দোকানের মালিক বাদল মোল্লা জানান, মঙ্গলবার এশার আজানের কিছুসময় পর পারভেজ তার দোকানে এসে চা পান করে। এরপর চলে যায়। চলে যাওয়ার পাঁচ মিনিট পর শুনতে পান সে খুন হয়েছে। এরপর পুরো এলাকায় হইচই পড়ে যায়। পুলিশের ১০/১২টি গাড়ি আসে। আতঙ্কে দোকান বন্ধ করে চলে যাই। তিনি বলেন, পারভেজের সাথে কারো কোন গোলযোগ তার দোকানের সামনে হয়নি। তবে তার দোকানের পাশে দুই তিন দিন আগে কাউন্সিলর প্রার্থী সোহাগের নির্বাচনী অফিস খোলা হয়েছে। পারভেজ সেখানে ওঠাবসা করতো।

স্থানীয় কয়েকজন নারী ও পুরুষ বলেন, নান্টু, নূরুল, রকিসহ বেশ কয়েকজন পারভেজকে ধাওয়া করে নিয়ে যায়। তসলিমের বাড়ির সামনে পৌঁছুলে তাকে কুপিয়ে হত্যা করে। পুলিশ ঘটনার পরপরই তসলিমের বাড়ির লোকজনকে জিজ্ঞাসাবাদের জন্য নিয়ে গেছে। বুধবার দুপুর পর্যন্ত তারা বাড়িতে ফেরেনি।

এদিকে, পারভেজ হত্যার পর তার মরদেহ দেখে অসুস্থ হয়ে পড়েন কাউন্সিলর প্রার্থী শফিকুল ইসলাম সোহাগ। মঙ্গলবার রাতেই তাকে যশোর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। হাসপাতাল শয্যায় তিনি দাবি করেছেন বর্তমান কাউন্সিলর মোকসিমুল বারী অপু তাকে নির্বাচন থেকে সরে যেতে বলেছিলেন। এর দুইদিন পরই এ হত্যাকান্ড ঘটেছে। পারভেজকে ষড়যন্ত্র করে হত্যা করা হয়েছে।

অবশ্য অভিযোগ অস্বীকার করেছেন বর্তমান কাউন্সিলর মোকসিমুল বারী অপু। তিনি বলেন, এ জাতীয় কথার কোন প্রশ্নই ওঠে না। আমি তাকে বসে যেতে বলবো কেন? বরং তার পক্ষ থেকে আমার কাছে প্রস্তাব আসছে, আপনি যদি ওকে বসে যেতে বলেন তাহলে ও বসে যাবে। আমি প্রতিউত্তরে সেই ব্যক্তিকে বলেছিলাম, আমার মূল প্রতিদ্ব›দ্বী বিএনপির উঠ পাখি মার্কার মালিক। সোহাগ তো আমার প্রতিপক্ষ না। আর একটা বিষয় হচ্ছে, যে মার্ডার হয়েছে তাকে সামনা-সামনি দেখলে চিনতে পারি। কিন্তু আমি তার নাম কোনদিন শুনিনি। আর যারা মার্ডার করেছে তাদের আমি চিনি না বা জানি না।

তিনি আরো বলেন, আমি জীবনে কোনদিন কাউকে একটা থাপ্পড় মারতেও নির্দেশ দেয়নি। হত্যা তো দূরের কথা, বরং এরকম ষড়যন্ত্র আমার বিরুদ্ধে বহু হয়েছে। কিন্তু উপর আল্লাহর ইচ্ছায় সৎ পথে চলেছি, আল্লাহ আমাকে সব ষড়যন্ত্র থেকে মুক্ত করেছে।

অতিরিক্ত পুলিশ সুপার তৌহিদুল ইসলাম জানান, এ ঘটনায় নিহতের পিতা তোতা মিয়া বাদী হয়ে ৯জনকে আসামি করে মামলা করেছেন। মামলায় ৬ জনের নাম উল্লেখ করা হয়েছে। বাকি তিন আসামি অজ্ঞাত পরিচয়ের। তবে তদন্তের স্বার্থে এখনই আসামিদের নাম জানানো সম্ভব হচ্ছে না।

তিনি আরো বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যাচ্ছে পূর্ব শত্রুতার জের ধরে এ হত্যাকান্ড ঘটেছে। তবে নির্বাচন বা রাজনীতি নিয়ে যে অভিযোগ উঠেছে তা খতিয়ে দেখা হচ্ছে। এ ঘটনায় দুইজনকে জিজ্ঞাসাবাদের জন্য হেফাজতে নেয়া হয়েছে। এছাড়া হত্যায় জড়িতদের শনাক্ত ও আটকে অভিযান অব্যাহত রয়েছে বলে তিনি জানান।

খুলনা গেজেট/কেএম




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!