খুলনা, বাংলাদেশ | ৭ বৈশাখ, ১৪৩১ | ২০ এপ্রিল, ২০২৪

Breaking News

  চট্টগ্রামে পটিয়ায় বাস-সিএনজি অটো রিকশা সংঘর্ষে নিহত ২
  রাজশাহীতে ট্রাকচাপায় মোটরসাইকেলের ৩ আরোহী নিহত
  জাতীয় পতাকার নকশাকার, জাসদ নেতা বীর মুক্তিযোদ্ধা শিব নারায়ণ দাস মারা গেছেন

যশোরে থেকে লুট হওয়া লোহার কুচি ও বিক্রির ৫ লাখ টাকা উদ্ধার, আটক ১

নিজস্ব প্রতিবেদক, যশোর

যশোরের বেনাপোল বন্দর দিয়ে ভারত থেকে আমদানিকৃত ২২ মেট্রিকটন (৪শ’ কেজি) লোহার কুচি চট্টগ্রামের উদ্দেশ্যে নিয়ে যাওয়ার পথে লুট করা হয়। এ ঘটনায় ডিবি পুলিশের অভিযানে ঢাকা থেকে এ চক্রের এক সদস্যকে আটক ও তার কাছ থেকে ওই লোহার কুচি বিক্রির পাঁচ লাখ ৪৬ হাজার টাকা উদ্ধার হয়েছে। একইসাথে উদ্ধার হয়েছে বিক্রি করা কুচিও।

আটক জুয়েল মুন্সিগঞ্জ জেলার শ্রীনগর উপজেলার আমিন বাজার এলাকার আব্দুর রাজ্জাকের ছেলে। বর্তমানে তিনি ঢাকার শ্যামপুর থানার নবীন চন্দ্র গোসাইবাড়ি এলাকায় বসবাস করেন।

ডিবি পুলিশ জানায়, গত ১১ সেপ্টেম্বর বেনাপোলের সিএন্ডএফ এজেন্ট আজিম উদ্দীন গাজী তার ভারত থেকে আমদানিকৃত ২২ টন ৪শ’ কেজি লোহার কুচি একটি ট্রাকে (ঢাকা মেট্রো-ট-১৩-৪৭৭৪) চট্টগ্রামের বিএসআরএম কোম্পানিতে পাঠান। এর কিছু সময় পর ট্রাক ড্রাইভারের ফোন বন্ধ পান আজিম উদ্দীন গাজী।

আমদানিকৃত পণ্যের সন্ধান না পেয়ে তিনি ২১ সেপ্টেম্বর বেনাপোল পোর্ট থানায় মামলা দায়ের করেন। মামলাটি তদন্তের দায়িত্ব পায় ডিবি পুলিশ। এরপর ডিবির এসআই মফিজুল ইসলামের নেতৃত্বে একটি টিম ২২ সেপ্টেম্বর গোপন সংবাদের ভিত্তিতে ঢাকার কদমতলা থানা এলাকায় অভিযান চালিয়ে জুয়েলকে আটক করে। পরে তার স্বীকারোক্তি অনুযায়ী ওই লোহার কুচি বিক্রির পাঁচ লাখ ৪৬ হাজার টাকা উদ্ধার ও লুট করা লোহার কুচিও উদ্ধার করা হয়।

ডিবির তদন্তে উঠে আসে জুয়েল ছদ্মনাম ও ট্রাকের ভুয়া নম্বর প্লেট ব্যবহার করে পার্টির সাথে পণ্য আদান প্রদানের চুক্তি করে। এরপর ওই পণ্য লোড করে আত্মগোপনে চলে যায়। ডিবি আরও জানায়, এসব কাজে ব্যবহৃত ট্রাক ও চক্রের অন্য সদস্যকে ধরতে অভিযান অব্যাহত রয়েছে।




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!