খুলনা, বাংলাদেশ | ১১ বৈশাখ, ১৪৩১ | ২৪ এপ্রিল, ২০২৪

Breaking News

  রাঙ্গামাটির সাজেকের উদয়পুর সড়কে ট্রাক খাদে পড়ে ৬ শ্রমিক নিহত
  চাঁদপুরের হবিগঞ্জে ট্রেনে কাটা পড়ে মা ও শিশুর মৃত্যু
  নাটোরের সিংড়া উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি-সম্পাদককে দল থেকে অব্যাহতি

যশোরে গল্পের আড্ডায় চার লেখক

নিজস্ব প্রতিবেদক, যশোর

‘গল্পের ভিড়ে যশোরে’ শিরোনামে এক সাহিত্য আয়োজনে অংশ নিয়েছেন চলমান সময়ের চার জনপ্রিয় লেখক। শুক্রবার (৭ জানুয়ারি) সন্ধ্যা ৬টায় যশোর প্রেসক্লাবে আয়োজিত এক সাহিত্য আড্ডায় অংশ নেন তারা।

চার লেখক হলেন, কথাসাহিত্যিক কিঙ্কর আহ্সান, কথাসাহিত্যিক ও অনুসন্ধানী সাংবাদিক আবদুল­াহ আল ইমরান, কবি ও কথাসাহিত্যিক রাসেল রায়হান এবং লেখক রাহিতুল ইসলাম।

অনুষ্ঠানে নিজেদের লেখক যাত্রা এবং আগামী একুশে বইমেলায় প্রকাশিত নতুন বই নিয়ে পাঠকের নানা প্রশ্নের উত্তর দেন তারা। যশোরের বিশিষ্ট শিক্ষাবিদ, কথা সাহিত্যিক সংগঠক কাজী লুৎফুন্নেসা অনুষ্ঠান স লনা করেন।

অনুষ্ঠানে কিঙ্কর আহ্সান বলেন, এবারই প্রথম যশোর যাত্রা। সাহিত্য নিয়ে এ অ লের মানুষের ভালোবাসার কথা জেনেছি। আশা করছি তাদের সঙ্গে নিজের সাহিত্য কর্ম নিয়ে ভাবনা বিনিময়ের সুযোগ হলো।
আবদুল­াহ আল ইমরান বলেন, আমার জন্ম ও বেড়ে ওঠা খুলনায়। সেই সূত্রে যশোরে অনেক স্মৃতি। পাটকল শ্রমিকদের জীবনগাথা নিয়ে রচিত আমার ‘কালচক্র’ উপন্যাসের পটভূমিও কিন্তু এই অ লের। ফলে যশোরের সাহিত্য অনুরাগী মানুষের সঙ্গে আড্ডা দিয়ে নিজেকে যেমন সমৃদ্ধ করতে চাই, তেমনি আমার সাহিত্য ভাবনাও ছড়িয়ে দিতে চাই।

রাসেল রায়হান নিজের উচ্ছাস প্রকাশ করে বলেন, শিল্প-সাহিত্যের জন্য যশোর নানা কারণেই গুরুত্বপূর্ণ। অগ্রজ লেখকদের স্মৃতি বিজড়িত এই যশোরে আমার মতো তরুণ লেখকদের জন্য এমন আয়োজন নিঃসন্দেহে আনন্দের।

অন্যদিকে লেখক রাহিতুল ইসলাম বলেন, যশোর আমার জন্মভূমি। এখানেই বেড়ে উঠেছি। তথ্য-প্রযুক্তির নানাদিক আমি উপন্যাসে তুলে ধরি, যেখানে যশোরের কথাও উঠে আসে অবধারিত ভাবে। লেখক হিসেবে তাই এবারের যশোর ভ্রমণ আমার কাছে ভিন্ন এক ভালো লাগার অনুভূতিতে ঠাঁসা। অনুষ্ঠানে যশোরের সাহিত্যমোদী শতাধিক নারী-পুরুষ, তরুণ-তরুণীরা উপস্থিত ছিলেন।




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!