খুলনা, বাংলাদেশ | ৭ বৈশাখ, ১৪৩১ | ২০ এপ্রিল, ২০২৪

Breaking News

  চলচ্চিত্র শিল্পী সমিতির নতুন সভাপতি মিশা, সাধারণ সম্পাদক ডিপজল

‘যশোরে করোনা শনাক্ত বৃদ্ধি পেলেও নিয়ন্ত্রণের বাইরে নয়’

যশোর প্রতিনিধি

যশোরের করোনা পরিস্থিতি ও তা নিয়ন্ত্রণে জেলা প্রশাসনের পদক্ষেপ নিয়ে সাংবাদিকদের সাথে মতবিনিময় করেছেন জেলা প্রশাসক তমিজুল ইসলাম খান। তিনি বলেছেন, জেলায় করোনা সংক্রমণ একটু বৃদ্ধি পেয়েছে ঠিকই, তবে তা নিয়ন্ত্রণের বাইরে নয়। যশোরে করোনা প্রতিরোধ কমিটি প্রতিনিয়ত এসব বিষয়ে আলোচনা করছে।

তিনি বলেন, করোনা নিয়ন্ত্রণে যেসব স্বাস্থ্যবিধি আরোপিত আছে, তা আরও কঠোরভাবে প্রয়োগ করা হচ্ছে। স্বাস্থ্যবিধি মানতে এবং জনসচেতনতায় আরও বেশি কার্যক্রম পরিচালনা করা হচ্ছে। পরিস্থিতি যদি অনুকূলে না থাকে তবে আরও কঠোর ব্যবস্থা নিতে প্রশাসন পিছপা হবে না বলে তিনি জানান।

বৃহস্পতিবার (০৩ জুন) দুপুরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এ সভায় তারই সভাপতিত্ব আলোচনা করেন পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ারদার, সিভিল সার্জন ডা. শেখ আবু শাহীন, অতিরিক্ত জেলা প্রশাসক রফিকুল হাসান, জেলা আওয়ামী লীগের সভাপতি শহিদুল ইসলাম মিলন, প্রেসক্লাব সভাপতি জাহিদ হাসান টুকুন প্রমুখ।

সভায় সিভিল সার্জন ডা. শেখ আবু শাহীন বলেন, সীমান্তবর্তী জেলা যশোরে দেশের সর্ববৃহৎ স্থলবন্দর, বিমানবন্দর, রেলজংশন রয়েছে। সড়ক যোগাযোগে বহু জেলার সঙ্গে সংযুক্ত যশোর। সেক্ষেত্রে করোনাসহ যে কোনও নতুন রোগ সংক্রমণের ক্ষেত্রে এ জেলা ঝুঁকিপূর্ণ।

২০২০ সালে প্রতিদিন গড়ে ১০০ জন সংক্রমিতও হয়েছে। কিন্তু এ বছরের এপ্রিলে সংক্রমণের হার ছিল ২৫ শতাংশ, মে মাসে ১৮ শতাংশ আর জুন মাসের তিনদিনে সর্বোচ্চ ২৮ থেকে ২৯ শতাংশ। তিনি বলেন, ভারতফেরত কোয়ারেন্টিন শেষ করা যাত্রীদের মধ্যে সংক্রমণের হার খুবই কম। আজ ১০০ জনের পরীক্ষা করে দু’জনের পজিটিভ হয়েছে। আমরা এসব বিষয় পর্যবেক্ষণে রেখেছি, তবে সার্বিক পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে নয়।

 

খুলনা গেজেট/এমএইচবি




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!