খুলনা, বাংলাদেশ | ১০ বৈশাখ, ১৪৩১ | ২৩ এপ্রিল, ২০২৪

Breaking News

  রাজধানীর সদরঘাটের শ্যামবাজারঘাটে লঞ্চে লাগা আগুন নিয়ন্ত্রণে
  বান্দরবানের তিন উপজেলায় ভোট স্থগিত : ইসি সচিব
  নাটোরে দুই ট্রাকের সংঘর্ষে এক ট্রাক ড্রাইভার নিহত

যশোরে করোনায় ২ জনের মৃত্যু, শনাক্ত ১৫২

যশোর প্রতিনিধি

যশোরে করোনা সংক্রমণ আশঙ্কাজনক হারে বৃদ্ধি পাচ্ছে। গত চারদিনে শতকের নিচে নামছে না শনাক্ত রোগীর সংখ্যা। মৃত্যুর ঘটনাও ঘটেছে। ৮ জুন যশোর জেনারেল হাসপাতালের আইসিইউতে নিয়ে ভ্যান্টিলেশনসহ উন্নত সব ধরণের চিকিৎসা দেয়ার পরও এক রোগী মৃত্যুবরণ করেছে। এখানে চিকিৎসাধীন অবস্থায় আরও এক রোগী মারা গেছে।

মৃত্যুবরণকারীরা হলেন, সদর উপজেলার ঝুমঝুমপুর গ্রামের লিয়াকত আলী (৫৫) ও এনায়েতপুর গ্রামের জিয়াউর রহমান জিয়া (৪০)।

এদিকে, বুধবার নতুন করে শনাক্ত হয়েছে একশ’ ৫২জন। যা যশোরে এ যাবতকালের মধ্যে সর্বোচ্চ। এর আগে গত ৬ জুন একশ’ ছয়, ৭জুন একশ’ চার, ৮জুন একশ’ ২২ ও ৯জুন একশ’ ৫২ জনের করোনা শনাক্ত হয়েছে। গত চারদিনে নতুন শনাক্ত হওয়া মোট রোগীর সংখ্যা ঠেকেছে চারশ’ ৮৪জনে।

নমুনা পরীক্ষার তুলনায় হার ছিলো ৬জুন ২৩ শতাংশ, ৭ জুন ২৯ শতাংশ, ৮ জুন ৪২ শতাংশ ও ৯ জুন এক লাফে বেড়ে দাঁড়ায় ৫৩ শতাংশে। এ পর্যন্ত জেলায় সাত হাজার ৭১৪ জনের করোনা শনাক্ত হয়েছে। সিভিল সার্জন ডাক্তার শেখ আবু শাহীন এসব তথ্য নিশ্চিত করেছেন।

সিভিল সার্জন জানান, বুধবার নুতন শনাক্ত হওয়া একশ’ ৫২ জনের মধ্যে ভারতফেরত ৪ জন রয়েছেন। অন্যদের মধ্যে সদর উপজেলার ৯৫ জন। এরমধ্যে পৌর এলাকার ২৯ জন।

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জিনোম সেন্টারে যশোরের ২৭৮ জনের নমুনা পরীক্ষায় ১০৩ জনের করোনা শনাক্ত হয়। যশোর মেডিকেল কলেজ হাসপাতালসহ বিভিন্ন স্বাস্থ্যসেবা কেন্দ্রে একশ’ ৩৯ জনের র‌্যাপিড অ্যান্টিজেন পরীক্ষায় ৪৯ জনের করোনা শনাক্ত হয়েছে। ভারতফেরত চারজনসহ নতুন শনাক্ত হওয়াদের মধ্যে ১২জনকে যশোর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

সিভিল সার্জন আরও জানান, এ পর্যন্ত জেলায় ৩৫ হাজার দুশ’ এক জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। আক্রান্ত হয়েছেন সাত হাজার সাতশ’ ১৪ জন। সুস্থ হয়েছেন ছয় হাজার ছয়শ’ ৭০ জন। মৃত্যু হয়েছে ৮৪ জনের। হোম আইসোলেশনে আটশ’ ৮৮ জন ও হাসপাতাল আইসোলেশনে চিকিৎসাধীন আছেন ৭২ জন।

হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার আরিফ আহমেদ জানান, হাসপাতালের করোনা ডেডিকেটেড ওয়ার্ডে ৮০ শয্যার বিপরীতে ৬৯ জন রোগী চিকিৎসাধীন রয়েছে। বুধবার নতুন করে ১২ জন রোগী ভর্তি হয়েছেন। এদের মধ্যে ৪ জন ভারফেরত ও ৮ জন স্থানীয়।

তিনি আরও জানান, হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় দু’জনের মৃত্যু হয়েছে। মৃত্যুবরনকারী জিয়াউর রহমান জিয়া দীর্ঘদিন জ্বরসহ বিভিন্ন রোগে ভুগছিলেন। পরিবারের লোকজন তাকে ৪ জুন যশোর হাসপাতালে ভর্তি করেন। সেখানে তার করোনা শনাক্ত হয়। চিকিৎসাধীন অবস্থায় মঙ্গলবার তার মৃত্যু হয়।

অপরদিকে, লিয়াকত আলী করোনা আক্রান্ত হয়ে ৮ জুন সকালে যশোর হাসপাতালে ভর্তি হন। তার অবস্থা আশঙ্কাজনক ছিলো। আইসিইউ ইউনিটে রেখে হাইফ্লো অক্সিজেন ও ভ্যান্টিলেশনসহ যাবতীয় উন্নত চিকিৎসা করা হয় তাকে। কিন্তু মৃত্যুর কাছে তিনি হার মানেন।

 

খুলনা গেজেট/এমএইচবি




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!