খুলনা, বাংলাদেশ | ৫ বৈশাখ, ১৪৩১ | ১৮ এপ্রিল, ২০২৪

Breaking News

  করোনায় আরও একজনের মৃত্যু, শনাক্ত ১৬
  কিশোরগঞ্জে বাসচাপায় দুই মোটরসাইকেল আরোহী নিহত
  জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো : প্রধানমন্ত্রী

যশোরে উপ নির্বাচন ১৪৮ কেন্দ্র ঝুঁকিপূর্ণ, বাড়তি নিরাপত্তা গ্রহণ

যশোর প্রতিনিধি

আগামীকাল মঙ্গলবার যশোর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপনির্বাচন। ইতিমধ্যে সকল প্রচার প্রচারণা শেষ হয়েছে। এ নির্বাচনে ভোট গ্রহণের জন্য প্রস্তুত ১৭৫ কেন্দ্র। তবে এসব কেন্দ্রের মধ্যে ১৪৮টি ঝুঁকিপূর্ণ বলে চিহিৃত করেছে পুলিশ প্রশাসন। এ জন্য তারা ব্যাপক নিরাপত্তা গ্রহণ করেছে। পুলিশ ও আনসার মিলিয়ে ৩ হাজার ফোর্স নিযুক্ত করা হয়েছে নির্বাচনী নিরাপত্তায়। আগামী ৩ দিন কঠোর অবস্থানে থেকে নির্বাচন ও নির্বাচন পরবর্তী যে কোনো অনাকাঙ্খিত ঘটনা প্রতিরোধ করবে যশোর পুলিশ বিভাগ।

যশোর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপনির্বাচনে দু’জন প্রার্থী প্রতিদ্বন্দীতায় নেমেছেন। আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীক নিয়ে নুরজাহান ইসলাম নীরা ও বিএনপি মনোনীত ধানের শীষ প্রতীক নিয়ে বিএনপি প্রার্থী নুর উন নবী রোববার রাত পর্যন্ত প্রচারণা চালিয়েছেন। আজ সোমবার থেকে সকল প্রকার প্রচারণা বন্ধ রয়েছে।

এদিকে, নির্বাচন শান্তিপূর্ণ করার লক্ষ্যে জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসন মাঠে নেমেছে। তারা কঠোর নির্বাচনী নিরাপত্তা গড়ে তুলছে। ডিএসবির তথ্যানুযায়ী, নির্বাচন কমিশন যশোর সদর উপজেলার ১৫টি ইউনিয়নে ১৭৫টি কেন্দ্রে ভোট গ্রহণের প্রস্তুতি নিয়েছে। তার মধ্যে ১৪৮টি কেন্দ্র তারা ঝুঁকিপূর্ণ হিসেবে চিহিৃত করেছে। আর মাত্র ২৭টি কেন্দ্র সাধারণ হিসেবে বিবেচনায় এনেছে। এসব কেন্দ্র ঝুঁকিমুক্ত ও অবাধ সুষ্টু ভোট অনুষ্ঠান করতে ১৮ অক্টোবর থেকে মাঠে নেমেছে পুলিশ প্রশাসন। যে কোনো অনাকাঙ্খিত ঘটনা রুখে দিতে অ্যাকশানে যাবে পুলিশ। এ লক্ষ্যে নির্বাচনী এলাকায় ১ হাজার ২শ’ পুলিশ ফোর্স, ২ হাজার ২৭৫ জন আনসার সদস্য নিযুক্ত করা হয়েছে। প্রতিটি ঝুঁকিপূর্ণ কেন্দ্রে একজন অফিসার মিলিয়ে ৪ জন পুলিশ সদস্য ও ১২ জন আনসার সদস্য থাকবেন।

এছাড়া পুলিশ সুপার, অতিরিক্ত পুলিশ সুপার, সহকারী পুলিশ সুপার, ইন্সপেক্টরগণ মাঠ পর্যায়ে তদারকি করবেন। টহলেও থাকবে আইন শৃঙ্খলা বাহিনীর বেশ কয়েকটি টিম। কয়েকটি গোয়েন্দা সংস্থাও থাকবে মাঠে। সব মিলিয়ে সোমবার থেকে আগামী ৩ দিন বিশেষ নিরাপত্তা বলয়ে রাখা হচ্ছে কেন্দ্রগুলো ও নির্বাচনী এলাকা। নির্বাচনী বিধি লঙ্ঘন করাসহ যে কোনো ধরণের অনাকাঙ্খিত ঘটনায় তাৎক্ষনিকভাবে অ্যাকশানে যাবে পুলিশ।

এ ব্যাপারে ডিএসবির ডিআইও ওয়ান এম মশিউর রহমান জানিয়েছেন, ঝুঁকিপূর্ণ ও সাধারণ কেন্দ্রে পুলিশ সতর্ক অবস্থানে থাকবে। পুলিশ সুপার থেকে শুরু করে অন্য সিনিয়র অফিসারগণ মাঠে থাকবেন। সোমবার বিকেল থেকেই কেন্দ্রে ফোর্স পৌঁছে যাবে। পুলিশি এই নির্বাচনী নিরাপত্তা নির্বাচনের দিন ছাড়াও পরবর্তী আরো দুদিন থাকবে বলে তিনি জানান।

 

খুলনা গেজেট / এমএম




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!