খুলনা, বাংলাদেশ | ১২ বৈশাখ, ১৪৩১ | ২৫ এপ্রিল, ২০২৪

Breaking News

  রাঙামাটির সাজেকে শ্রমিকবাহী মিনি ট্রাক পাহাড়ের খাদে পড়ে ৯ জন নিহত

যশোরে অস্ত্র মামলায় দু’জনের ১৭ বছরের কারাদণ্ড

যশোর প্রতিনিধি

যশোরে অস্ত্র মামলায় পৃথক ধারায় দুই জনের ১৭ বছর করে কারাদন্ড দিয়েছেন আদালত। বৃহস্পতিবার সিনিয়র দায়রা জজ ও সিনিয়র স্পেশাল ট্রাইব্যুনাল জজ আদালতের বিচারক ইখতিয়ারুল ইসলাম মল্লিক এ রায় প্রদান করেন।

দন্ডপ্রাপ্তরা হলেন, অভয়নগর উপজেলার সিরাজকাটি গ্রামের মৃত ওয়াজেদ আলীর ছেলে জসিম সরদার (২৮) ও খুলনার ফুলতলা উপজেলার যুগ্নিপাশা গ্রামের মৃত আব্দুস সালামের ছেলে মাসুম রেজা (৩০)। আদালতে আসামিদের উপস্থিতিতে রায় ঘোষণা করে তাদেরকে কারাগারে পাঠানো হয়েছে।

মামলা সূত্রে জানা যায়, ২০১৭ সালের ২০ অক্টোবর সকাল ৯টার দিকে বেনাপোল পোর্ট থানার তৎকালীন এসআই সুজিত কুমার মৃধা গোপন সূত্রে জানতে পারেন দু’জন অস্ত্র ব্যবসায়ী বেনাপোল বাজার হয়ে যশোরের দিকে যাচ্ছে। তাদের কাছে অবৈধ আছে। এ খবর পেয়ে সকাল সাড়ে ৯টার দিকে তিনি যশোর-বেনাপোল সড়কে অবস্থান নেন।

এসময় উল্লিখিত দুই আসামি বেনাপোল বাজারের দিক থেকে মোটরসাইকেলে করে দিঘিরপাড় ঈদগাহের সামনে পৌঁছালে তাদের গতিরোধ করে পুলিশ। এরপর তাদের কাছ থেকে একটি দোনলা কাটা বন্দুক, পাঁচ রাউন্ড বন্দুকের কার্তুজ উদ্ধার করা হয়। এছাড়া তাদের ব্যবহৃত মোটরসাইকেল জব্দ করা হয়।

এ ঘটনায় এসআই সুজিত কুমার মৃধা অস্ত্র আইনে বেনাপোল পোর্ট থানায় মামলা করেন। এ মামলাটি তদন্তের দায়িত্ব পান পোর্ট থানার তৎকালীন এসআই মতিউর রহমান। তিনি তদন্ত শেষে আটক জসিম সরদার ও মাসুম রেজার বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করেন।

এ মামলায় আসামিদের বিরুদ্ধে আনা অভিযোগ প্রমাণিত হওয়ায় বিচারক তাদের প্রত্যেককে পৃথক দুটি ধারায় যথাক্রমে ১০ বছর ও সাতবছর করে মোট ১৭ বছর করে সশ্রম কারাদন্ডের আদেশ দেন।

খুলনা গেজেট/এনএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!