খুলনা, বাংলাদেশ | ৬ বৈশাখ, ১৪৩১ | ১৯ এপ্রিল, ২০২৪

Breaking News

  ঢাকা শিশু হাসপাতালে লাগা আগুন নিয়ন্ত্রণে এনেছে ফায়ার সার্ভিসের পাঁচটি ইউনিট
  রাজধানীর খিলগাঁওয়ে হাত বাঁধা অবস্থায় যুবকের ঝুলন্ত মরদেহ উদ্ধার
  জাতীয় পতাকার নকশাকার, জাসদ নেতা বীর মুক্তিযোদ্ধা শিব নারায়ণ দাস মারা গেছেন

যশোরের শার্শা ও বাঘারপাড়ায় সহিংসতায় ১২ জন জখম

নিজস্ব প্রতিবেদক, যশোর

যশোরের মণিরামপুর, বাঘারপাড়া ও শার্শা উপজেলার ৩৫টি ইউনিয়ন পরিষদে ভোটগ্রহণ চলছে। কেন্দ্রগুলোতে ভোটারদের উপস্থিতি ছিল। তবে দুপুর থেকে উপস্থিতি কমে যায়। সকাল ৮টা থেকে শুরু হওয়া ভোট বিরতিহীনভাবে চলবে বিকেল ৪টা পর্যন্ত। সুষ্ঠুভাবে ভোটগ্রহণের লক্ষ্যে তিনটি উপজেলায় ২৭ জন ম্যাজিস্ট্রেট, ৩ প্লাটুন বিজিবি, ২ হাজার ৫৯২ জন পুলিশ সদস্য দায়িত্ব পালন করছেন।

এদিকে, শার্শা ও বাঘারপাড়া উপজেলার দুটি কেন্দ্রে নির্বাচনী সহিংসতায় ১২ জন আহত হয়েছেন। তাদেরকে যশোর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

জেলা নির্বাচন অফিসের তথ্যমতে, তিনটি উপজেলায় ইউপি চেয়ারম্যান, সাধারণ ও সংরক্ষিত আসনে প্রতিদ্বন্দ্বিতা করছেন ১ হাজার ৮৭৮ জন প্রার্থী। ৩৫ ইউনিয়নের মধ্যে ৩টি ইউনিয়নে ভোটগ্রহণ হচ্ছে ইভিএমে। তিন উপজেলায় মধ্যে বাঘারপাড়া উপজেলায় ৯টি ইউনিয়নে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৪৭১ জন প্রার্থী। এর মধ্যে ৫০ জন রয়েছেন চেয়ারম্যান প্রার্থী। ৮১ কেন্দ্রের ৪৮৫ বুথে ভোট গ্রহণ হচ্ছে। বাঘারপাড়ায় মোট ভোটার ১ লাখ ৭৯ হাজার ১৭৫ জন।

মণিরামপুরের ১৬টি ইউনিয়নে মোট প্রার্থী ৮৬৩ জন। এর মধ্যে চেয়ারম্যান প্রার্থী ৭৮ জন। ভোটগ্রহণ হচ্ছে ১৫২ কেন্দ্রের ৮০৫টি বুথে। মনিরামপুরে মোট ভোটার রয়েছে ২ লাখ ৯৪ হাজার ৯২১ জন।

শার্শা উপজেলার ১০ ইউনিয়নে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৫৪৪ জন প্রার্থী। এর মধ্যে চেয়ারম্যান প্রার্থী ৪৩ জন। এ উপজেলায় ১০৮টি কেন্দ্রে ৬২৭টি বুথে ভোটগ্রহণ হচ্ছে। শার্শায় মোট ভোটার রয়েছে ২ লাখ ৩৫ হাজার ৪৮ জন।

 

এদিকে, নির্বাচনকে কেন্দ্র করে শার্শা উপজেলার ডিহি ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডে তালা প্রতীকের মেম্বর প্রার্থী তরিকুল ইসলাম তোতা ও তার সমর্থকদের বিরুদ্ধে প্রতিপক্ষ মোরগ প্রতীকের শহিদুল ইসলামের ৭ সমর্থককে কুপিয়ে জখমের অভিযোগ উঠেছে। রবিবার (২৮ নভেম্বর) সকাল সাড়ে ৯টার দিকে শালকোনা প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র এলাকায় এ হামলার ঘটনা ঘটে।

এছাড়া বাঘাপাড়া উপজেলার নারিকেলবাড়ীয়ার একটি কেন্দ্রে প্রতিপক্ষের ধারালো অস্ত্রের আঘাতে আরে ৫ জন জখম হয়েছেন। স্থানীয়রা তাদেরকে উদ্ধার করে যশোর জেনারেল হাসপাতালে ভর্তি করেছে।

খুলনা গেজেট/ এস আই




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!