খুলনা, বাংলাদেশ | ১৫ চৈত্র, ১৪৩০ | ২৯ মার্চ, ২০২৪

Breaking News

  ময়মনসিংহের ত্রিশালে বাসের ধাক্কায় সিএনজিচালিত অটোরিকশার তিন যাত্রী নিহত
  সাবেক সংসদ সদস্য ও সুনামগঞ্জ জেলা বিএনপির সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা নজির হোসেন মারা গেছেন
  নওগাঁয় বিএসএফের গুলিতে নিহত বাংলাদেশির মরদেহ ফেরত
  যুক্তরাষ্ট্রে পুলিশের গুলিতে বাংলাদেশি তরুণ নিহত

যবিপ্রবিতে সশরীরে ২৯ সেপ্টেম্বর থেকে স্নাতক শ্রেণির পরীক্ষা

নিজস্ব প্রতিবেদক, যশোর

স্বাস্থ্যবিধি মেনে সশরীরে আগামী ২৯ সেপ্টেম্বর থেকে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (যবিপ্রবি) স্নাতক শ্রেণির তৃতীয় ও চতুর্থ বর্ষের প্রথম সেমিস্টার পরীক্ষা শুরু হবে। এছাড়া প্রথম ও দ্বিতীয় বর্ষের পরীক্ষা অক্টোবর মাসের শেষ দিকে শুরু করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।

সোমবার (১৩ সেপ্টেম্বর) দুপুরে যবিপ্রবি উপাচার্যের কার্যালয়ে এক সভায় সশরীরে স্নাতক শ্রেণির পরীক্ষা গ্রহণের এ সিদ্ধান্ত নেয়া হয়। এতে সভাপতিত্ব করেন যবিপ্রবি উপাচার্য অধ্যাপক ড. আনোয়ার হোসেন। বর্তমানে যবিপ্রবির স্নাতকোত্তর শ্রেণির পরীক্ষা চলছে।
সভায় জানানো হয়, সেশন জট দূরীকরণ ঝুঁকি থাকলেও কঠোর স্বাস্থ্যবিধি মেনে স্নাতক শ্রেণির পরীক্ষা গ্রহণ করা হবে। স্ব স্ব বিভাগের শ্রেণিকক্ষে এ পরীক্ষা অনুষ্ঠিত হবে। যে সব শিক্ষার্থী আবাসিক হলে উঠতে চান, তাদের আগামী ২০ সেপ্টেম্বরের মধ্যে শহীদ মসিয়ূর রহমান হল ও শেখ হাসিনা ছাত্রী হলের প্রভোস্ট বরাবর আবেদন করতে হবে। আগামী ২৭ সেপ্টেম্বর ক্যাম্পাসে এসে তাদের করোনা পরীক্ষার নমুনা দিতে হবে। এ নমুনা নেগেটিভ হওয়া সাপেক্ষে ২৮ তারিখ থেকে তারা হলে থাকতে পারবেন। কোনো শিক্ষার্থীর করোনা পজিটিভ হলে তাদেরকে বাড়ি যাওয়ার জন্য বিশ্ববিদ্যালয়ের ব্যবস্থাপনায় যশোরের মধ্যে সুবিধাজনক জায়গায় পৌঁছে দেয়া হবে।

সভায় আগামী অক্টোবর মাসের শেষের দিকে স্নাতক প্রথম ও দ্বিতীয় বর্ষের পরীক্ষা গ্রহণের সিদ্ধান্ত গ্রহণ করা হয়। এ জন্য এই দুই বর্ষের শিক্ষার্থীদের চূড়ান্ত প্রস্তুতি গ্রহণের নির্দেশ দেয়া হয়েছে। এছাড়া বিশেষায়িত বিভাগ ও হাসপাতালে বাস্তব অভিজ্ঞতা অর্জনের জন্য থাকা প্রয়োজন বিধায় ফিজিওথেরাপি অ্যান্ড রিহ্যাবিলিটেশন এবং নার্সিং অ্যান্ড হেল্থ সায়েন্স বিভাগে অধ্যায়নরত প্রথম ও দ্বিতীয় বর্ষের পরীক্ষাসমূহ ২৯ সেপ্টেম্বর শুরু করার সিদ্ধান্ত নেয়া হয়।

সভায় জানানো হয়, ফার্মেসি বিভাগে স্নাতক শ্রেণিতে পাঁচ বছরের প্রোগ্রাম থাকায় সেখানে পাঁচটি বর্ষের শিক্ষার্থী রয়েছেন। তাই এ বিভাগে আগামী ২৯ সেপ্টেম্বর থেকে পঞ্চম ও চতুর্থ বর্ষ এবং অক্টোবর মাসের শেষের দিকে বাকি তিনটি বর্ষের পরীক্ষা গ্রহণ করা হবে। পরীক্ষার বিষয়ে স্ব স্ব বিভাগ থেকে বিস্তারিত সূচিও ঘোষণা করা হবে। বিশ্ববিদ্যালয়ের লক্ষ্য, আগামী ৩১ ডিসেম্বরের মধ্যে সকল বর্ষের সব পরীক্ষা শেষ করা।

সভায় উপস্থিত ছিলেন যবিপ্রবির রিজেন্ট বোর্ডের সদস্য অধ্যাপক ড. আনিছুর রহমান, অধ্যাপক ড. বিপ্লব কুমার বিশ্বাস, অধ্যাপক ড. ইকবাল কবীর জাহিদ, ডিন অধ্যাপক ড. সৈয়দ মো. গালিব, অধ্যাপক ড. সাইবুর রহমান মোল্লা, অধ্যাপক ড. জিয়াউল আমিন, অধ্যাপক ড. নাসিম রেজা, ড. আব্দুল্লাহ আল মামুন, ড. সুমন চন্দ্র মোহন্ত, ড. মেহেদী হাসান, রেজিস্টার প্রকৌশলী আহসান হাবীব, শেখ হাসিনা ছাত্রী হলের প্রভোস্ট ড. সেলিনা আক্তার, শহীদ মসিয়ূর রহমান হলের প্রভোস্ট ড. আশরাফুজ্জামান জাহিদ, শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক আমজাদ হোসেন প্রমুখ।

খুলনা গেজেট/ এস আই




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!