খুলনা, বাংলাদেশ | ৭ বৈশাখ, ১৪৩১ | ২০ এপ্রিল, ২০২৪

Breaking News

  চলচ্চিত্র শিল্পী সমিতির নতুন সভাপতি মিশা, সাধারণ সম্পাদক ডিপজল

ময়লাপোতা থেকে গল্লামারি : সম্প্রসারিত সড়কে নির্মাণ সামগ্রীর ব্যবসা!

নিজস্ব প্রতিবেদক

শত কোটি টাকা খরচ করে খুলনার ময়লাপোতা মোড় থেকে জিরো পয়েন্ট সড়কটি চার লেনে উন্নীতকরণের কাজ চললেও পাশের দু’টি লেন দখল করে সেখানে চলছে নির্মাণ সামগ্রীর ব্যবসাসহ নানা বাণিজ্যিক কার্যক্রম। ফলে জনদুর্ভোগ যেখানে ছিল সেখানেই রয়ে গেছে।

সময়ের পরিক্রমায় যান ও মানুষের চলাচল বেড়ে যাওয়ায় খুলনাবাসীর দাবির প্রেক্ষিতে নগরীর ময়লাপোতা- জিরোপয়েন্ট সড়কটি চার লেনে উন্নীতকরণের কাজ হাতে নেয় সড়ক ও জনপথ বিভাগ। সময় বাড়িয়ে প্রকল্পের কাজও প্রায় শেষ পর্যায়ে। কিন্তু এক শ্রেণির ব্যবসায়ী ময়লাপোতা থেকে গল্লামারি অংশে সম্প্রসারিত সড়কের দুই পাশ দখল করে সেখানে ইতিমধ্যে নির্মাণ সামগ্রী রেখে ব্যবসা শুরু করেছে। ফলে চার লেন সড়কের প্রতি পাশে এক লেন করে কিছু স্থানে তাদের দখলে চলে গেছে। এতে ব্যহত হচ্ছে সাধারণ মানুষের চলাচল।

এই সড়কের পাশেই অবস্থিত খুলনা লায়ন্স স্কুল, এস ও এস শিশু পল্লিসহ বিভিন্ন ছোট বড় কিন্ডার গার্ডেন। এই সকল শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা এই সড়ক ব্যবহার করেই প্রতিদিন বিদ্যালয়ে যাতায়াত করে। সড়কের পাশে অবৈধভাবে এসব নির্মাণ সামগ্রী রাখায় স্কুল শুরু এবং ছুটির সময় যানজটের সৃষ্টি হয়।

নিরালা ১ নং রোডে বসবাসরত পুলিশ কর্মকর্তা (অবঃ) বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মোঃ শামসুল হক বলেন, এই সড়কের পাশে কিছু অসাধু ব্যবসায়ী বে-আইনিভাবে দখল করে ব্যবসা করছে যার খেসারত দিতে হচ্ছে সাধারণ মানুষকে। ফুটপাত ও রাস্তা দখল করা সম্পূর্ন বে-আইনি এবং শাস্তিযোগ্য অপরাধ। এব্যাপারে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে দ্রুত পদক্ষেপ গ্রহণ করা উচিৎ, নইলে যে কোন সময় ঘটে যেতে পারে বড় কোন দুর্ঘটনা।

সড়ক ও জনপথ বিভাগে চাকরী করেন মোঃ আব্দুস সবুর। তিনি বলেন, নগরীর শেরে বাংলা সড়ক প্রশস্ত হলেও সাধারণ জনগণের খুব বেশি উপকারে আসেনি, এই রাস্তা দখল করে অবৈধভাবে এসব নির্মাণ সামগ্রী ফেলে রাখার কারণে, যেমন যানজট সৃষ্টি হচ্ছে, তেমনি পথচারীরা পড়ছে ঝুঁকির মধ্যে। ফুটপাতে জায়গা না থাকায় রাস্তার মাঝখান দিয়েই চলাচল করেন পথচারীরা। দ্রুত পদক্ষেপ গ্রহণ না করলে যে কোন সময় দুর্ঘটনা ঘটতে পারে।

খুলনা গেজেট/ হা‌সিব/ টি আই

 




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!