খুলনা, বাংলাদেশ | ১২ বৈশাখ, ১৪৩১ | ২৫ এপ্রিল, ২০২৪

Breaking News

  নোয়াখালীর হাতিয়ায় ১২ নাবিকসহ কার্গো জাহাজ ডুবি
  অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা চুয়েট; শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ
  প্রতিবাদে বাসে আগুন ও প্রশাসনিক ভবনে তালা
  আগামী রোববার থেকে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার প্রস্তুতি, ৪ মে শনিবারও শ্রেণী কার্যক্রম চালু থাকবে : শিক্ষা মন্ত্রণালয়
  সাতক্ষীরায় সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল চালক নিহত

ম্যাচ বাঁচানোর পথ খুঁজতে হবে বাংলাদেশকেই

ক্রীড়া ডেস্ক

তাইজুল ইসলামের পঞ্চাশতম বল সেটি। মাত্র আট রান করেছেন তিনি। আউট হলেন অদ্ভুতভাবে। লাকমালের বলে ডিফেন্ড করতে চেয়েছিলেন ব্যাক ফুটে গিয়ে। পা থেকে জুতা খুলে গিয়ে লাগল স্টাম্পে। হিট উইকেটে আউট হয়ে সাজঘরের পথ ধরলেন তিনি। নিশ্চিত হলো বাংলাদেশের ফলোঅনে পড়া।

এই আউটটা তো ব্যতিক্রম। কিন্তু বাকি ব্যাটসম্যানরা যেভাবে বল টার্ন করা শুরু করতেই যে এক টেস্ট পরই বেরিয়ে এলো বাংলাদেশের ক্রিকেটের ‘কঙ্কাল’। পড়তে হলো ফলো অনের লজ্জায়, যদিও বাংলাদেশকে সেটি করতে হয়নি শ্রীলঙ্কার চাওয়ায়।

বাংলাদেশের ব্যাটসম্যানরা একদিনে খেলতে পারেননি এক ইনিংসও। সকালে ৭ উইকেটে ৪৯৩ রানে ইনিংস ঘোষণা করা স্বাগতিকরা বিকেলে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে করেছে ১৭ রান। লিড নিয়েছে ২৫৯ রানের।

অথচ সকালে ব্যাটিংয়ে নেমে কী দারুণ শুরুই না করেছিলেন তামিম ইকবাল। ‘নড়বড়ে’ সাইফ হাসান অবশ্য নিজের রূপ বদলাতে পারেননি এদিনও। তবুও দুজনের জুটিতে এসেছিল ৯৮ রান। তাতে অন্তত ফলোঅনে পড়তে হবে না এইটুকু ভাবনা বাড়াবাড়ি ছিল না।

কিন্তু সাইফের বিদায়ের পরই আগের টেস্টের সেঞ্চুরিয়ান নাজমুল হোসেন শান্ত ব্যর্থ হলেন আরেকবার। টানা দুই ইনিংসে সাজঘরে ফিরলেন শূন্য রানে। ৪ বলে ০ রানে সাজঘরে শান্ত এদিন ফেরত গেছেন রামেশ ম্যান্ডিসের বলে। এরপর মুমিনুল হক ও মুশফিকুর রহিম যা করেছেন, কেবলই ‘মান বাঁচানোর মতো’।

৭ চারে ১০৪ বলে ৪৯ রান করে মুমিনুল আর ৬২ বলে ৪০ রান করে মুশফিক ফিরে যাওয়ার পর অবশ্য সেটাও বাঁচেনি। ৩৭ রানে ৭ উইকেট হারিয়ে বাংলাদেশকে পড়তে হয়েছে ফলোঅনে। ২৫১ রানে অলআউট হয়েছে বাংলাদেশ। থেমেছে লঙ্কানদের চেয়ে ২৪২ রানে পিছিয়ে থেকে।

বিশাল লিডের পর শেষ বিকেলে ব্যাটিংয়ে নামা শ্রীলঙ্কা দ্রুত হারায় দুই উইকেট। স্বাগতিকদের দুই ব্যাটসম্যানকে আউট করেছেন তাইজুল ও মিরাজ। লাহিরু থিরিমান্নেকে ২ রানে স্লিপে শান্তর ক্যাচ বানিয়েছেন মিরাজ। ওশানা ফার্নান্দো লিটন দাসের হাতে ১ রানেই ক্যাচ তুলে দিয়েছেন তাইজুলের বলে।

শ্রীলঙ্কার তাতে খুব দুর্ভাবনার কিছু নেই। বরং ম্যাচ বাঁচানোর পথ খুঁজতে হবে বাংলাদেশকেই।

সংক্ষিপ্ত স্কোর :

শ্রীলঙ্কা ১ম ইনিংস : ১৫৯.২ ওভারে ৪৯৩/৭ (ডি.) (আগের দিন ৪৬৯/৬) (ডিকভেলা ৭৭*, মেন্ডিস ৩৩, আবু জায়েদ ২২-৪-৬৯-০, তাসকিন ৩৪.২-৭-১২৭-৪, মিরাজ ৩৬-৭-১১৮-১, শরিফুল ২৯-৬-৯১-১, তাইজুল ৩৮-৭-৮৩-১)।

বাংলাদেশ ১ম ইনিংস : ৮৩ ওভারে ২৫১ (তামিম ৯২, সাইফ ২৫, শান্ত ০, মুমিনুল ৪৯, মুশফিক ৪০, লিটন ৮, মিরাজ ১৬, তাইজুল ৯, তাসকিন ০, শরিফুল ০, আবু জায়েদ ; লাকমল ১০-০-৩০-২, বিশ্ব ৭-১-১৯-০, ম্যাথিউস ২-০-৭-০, মেন্ডিস ৩১-৭-৮৬-২, জয়াবিক্রমা ৩২-৭-৯২-৬, ধনাঞ্জয়া ১ -০-৬-০)।

শ্রীলঙ্কা ২য় ইনিংস : ৭ ওভারে ১৭/২ (থিরিমান্নে ২, করুনারত্নে ১৩*, ওশাদা ১, ম্যাথিউস ১*; মিরাজ ৪-২-৭-১, শরিফুল ১-০-৮-০, তাইজুল ২-১-২-১)।

 

খুলনা গেজেট/এমএইচবি

 




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!