খুলনা, বাংলাদেশ | ১৫ চৈত্র, ১৪৩০ | ২৯ মার্চ, ২০২৪

Breaking News

  রাজধানীতে সড়ক দুর্ঘটনায় এসবির রিপোর্টার নিহত
  চট্টগ্রামের জুতার কারখানার আগুন নিয়ন্ত্রণে
করোনাকালীন পরিস্থিতিতে

মোংলা সমুদ্র বন্দরে কোটি টাকা ব্যয়ে শ্রমিক কল্যাণ চিকিৎসা কেন্দ্র স্থাপন

মোংলা প্রতিনিধি

করোনাকালীন পরিস্থিতিতে মোংলা সমুদ্র বন্দরে আগত দেশী-বিদেশী বাণিজ্যিক জাহাজে কর্মরত শ্রমিক-কর্মচারীদের স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে বন্দর এলাকায় স্থাপন করা হয়েছে শ্রমিক কল্যাণ চিকিৎসা কেন্দ্র। শ্রমিক নিয়োগকারী প্রতিষ্ঠান সমূহের অর্থায়নে প্রায় এক কোটি টাকা ব্যয়ে পুরাতন বন্দর এলাকার পোর্ট মসজিদ সংলগ্ন বন্দরের নিজস্ব স্থাপনায় এ চিকিৎসা কেন্দ্রটি স্থাপন করা হয়। বৃহস্পতিবার দুপুর ১২ টায় চিকিৎসা কেন্দ্রটির উদ্বোধন করেন খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক।

এ উপলেক্ষে বন্দর কর্তৃপক্ষের পরিচালক প্রশাসন গিয়াস উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠিত শ্রমিক সমাবেশে বিশেষ অতিথি হিসেবে শুভেচ্ছা বক্তব্য রাখেন মোংলা বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান রিয়ার এডমিরাল এম শাহজাহান। এ ছাড়া বন্দরের সম্ভাবনা, বর্তমান অবস্থা এবং শ্রমিক-কর্মচারীদের সমস্যা তুলে ধরে সিএ্যান্ডএফ এ্যাসোসিয়েশনের সভাপতি সুলতান হোসেন, স্টীভিডরর্স এ্যাসোসিয়েশনের যুগ্ন সাধারণ সম্পাদক এবং মোংলা বন্দর শ্রমিক কর্মচারী সংঘের সাধারণ সম্পাদক ওমর ফারুক বক্তব্য রাখেন।

এ সময় মোংলা বন্দর কর্তৃপক্ষের পদস্থ কর্মকর্তাসহ শিপিং এজেন্ট ও শ্রম অধিদপ্তরের প্রতিনিধি, বন্দর কেন্দ্রিক শ্রমিক-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

মোংলা বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান রিয়ার এডমিরাল এম শাহজাহান জানান, এ চিকিৎসা কেন্দ্রটি উদ্বোধনের কারণে মোংলা বন্দরে আগত জাহাজের পণ্য বোঝাই ও খালাস কাজে নিয়োজিত প্রায় ৪ হাজার শ্রমিক-কর্মচারীরা চিকিৎসা সেবা পাবেন। এ সকল শ্রমিক-কর্মচারীদের দীর্ঘদিনের স্বপ্ন ও চাওয়া ছিল তাদের জন্য একটি হাসপাতাল এবং স্বাস্থ্য সেবা নিশ্চিতকরণের নিশ্চয়তা। করোনাকালীন পরিস্থিতিতে শ্রমিক কল্যাণ কেন্দ্রটি উদ্বোধনের মধ্য দিয়ে তাদের সেই দীর্ঘদিনের স্বপ্ন পূরণ হলো।

খুলনা গেজেট/এনএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!