খুলনা, বাংলাদেশ | ১২ বৈশাখ, ১৪৩১ | ২৫ এপ্রিল, ২০২৪

Breaking News

  রাঙামাটির সাজেকে শ্রমিকবাহী মিনি ট্রাক পাহাড়ের খাদে পড়ে ৯ জন নিহত

মোংলায় লোকালয় থেকে ৮ ফুট অজগর উদ্ধার

মোংলা প্রতিনিধি

মোংলা উপজেলার সুন্দরবন ইউনিয়নের ৪নং ওয়ার্ডের খড়মা কাটাখালী গ্রামের এরশাদ নগর এলাকায় গাছ থেকে অজগর সাপ উদ্ধার করা হয়। বৃহস্পতিবার (২ জুন) দুপুরে মান্নান ফকিরের বাড়ির গাছ থেকে সাপটি উদ্ধার করা হয়। উদ্ধার হওয়া অজগরটি ৭/৮ফুট লম্বা এবং ওজন প্রায় ৫কেজি।

স্থানীয় সূত্রে জানা যায়, একটি গাছের সাথে জড়িয়ে থাকা অজগর সাপটি স্থানীরা দেখতে পায়। নিজেদের নিরাপত্তার জন্য তারা তাৎক্ষণিক টাইগার স্কাউট সদস্য মোঃ মারুফ হাওলাদার বাবুকে অবগত করেন।

বিষয়টি জানতে পারেন পূর্ব সুন্দরবনের চাঁদপাই রেঞ্জের জিউধরা ষ্টেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ শাহাজাহান মোক্তাদি। তিনি দ্রুত সময়ে ঘটনার স্থানে চলে আসেন এবং অজগর সাপটি উদ্ধার করেন। পরে বড়ইতলা টহল ফাড়ী ওসি মোঃ জাকির হোসেনের কাছে অজগর সাপটি হস্তান্তর করেন।

এ বিষয়ে পূর্ব সুন্দরবনের চাঁদপাই রেঞ্জের জিউধরা ষ্টেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ শাহাজাহান মোক্তাদি বলেন, খবর পেয়ে আমি অজগর সাপটি উদ্ধার করার জন্য রওনা দেই। পরে দুপুরের দিকে আমরা স্থানীয় বাসিন্দাদের সহযোগিতায় সাপটিকে গাছ থেকে উদ্ধার করি। উদ্ধার করা অজগর সাপটি বড়ইতলা টহল ফাড়ীর ওসির মাধ্যমে বনের ভিতরে অবমুক্ত করা হয়েছে।

এসময় উপস্থিত ছিলেন, জিউধরা স্টেশন কর্মকর্তা বি এম মোঃ রাকিব,কাটাখালী টহল ফাড়ীর বি এম মোঃ রুবেল, কচুবুনিয়া বিটি আরটি টিম লিডার মোঃ আলমগীর সিকদার ও কবির হোসেন সিপিজি টিম লিডার মোঃ মজনিয়ার রহমান (পিন্টু)।

খুলনা গেজেট/ এস আই




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!