খুলনা, বাংলাদেশ | ১১ বৈশাখ, ১৪৩১ | ২৪ এপ্রিল, ২০২৪

Breaking News

  ৬ দিনের সফরে আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী

মেহেরপুরে শহরের রাস্তায় থালা হাতে ব্যবসায়ীরা

গেজেট ডেস্ক

মেহেরপুরে দোকান উচ্ছেদের ঘটনার অভিনব প্রতিবাদ হিসেবে থালা হাতে প্রতীকী ভিক্ষুকবেশে শহরের রাস্তায় নেমেছেন মেহেরপুরের ব্যবসায়ীরা।

বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টার দিকে শহরের কাঁশাড়ি পাড়া মোড় থেকে ব্যবসায়ীরা এক জোট হয়ে থালা হাতে ভিক্ষায় নামেন তারা। এ সময় তারা থালা হাতে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে অবস্থান নেয়। এর আগে শহরের বিভিন্ন সড়কে বিক্ষোভ মিছিল ও সংবাদ সম্মেলন করা হয়।

ব্যবসায়ীরা জানান, গত মঙ্গলবার (৭ জুন) মেহেরপুর শহরের কোট রোডে জেলা প্রশাসনের অভিযানে অবৈধ ২৫টি দোকান ঘর উচ্ছেদ করে। এ ঘটনার প্রতিবাদে বৃহস্পতিবার (৯ জুন) হোটেল বাজার ব্যবসায়ী সমিতির ঘোষণা অনুযায়ী দোকান বন্ধ করে থালা হাতে ভিক্ষায় নামেন ব্যবসায়ীরা। পরে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ করেন।

এসময় ক্ষতিগ্রস্ত দোকানদাররা পুনর্বাসনের দাবি জানান। মেহেরপুর হোটেল বাজার সমিতির সভাপতি আব্দুল হান্নানের নেতৃত্বে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে অবস্থান কর্মসূচি পালন করছেন ব্যবসায়ীরা।

এসময় কোট রোড থেকে হোটেল বাজার পর্যন্ত সব ধরনের দোকান পাট বন্ধ রেখে প্রতিবাদ কর্মসূচি পালন করা হয়েছে। ব্যবসায়ী সমিতির সভাপতি আব্দুল হান্নান বলেন, মেহেরপুর জেলা প্রশাসক কর্তৃক কোনো নোটিশ ছাড়াই কোট মসজিদের মার্কেট উচ্ছেদ করা হয়। জেলা প্রশাসকের কাছ থেকে মোটা অঙ্কের টাকার বিনিময়ে ৯৯ বছরের জন্য দোকান ঘর লিজ নিয়ে ব্যবসা শুরু করেছিলেন তারা। প্রশাসনের লোকজন হঠাৎ করেই বুলডোজার নিয়ে দোকান ভাঙতে শুরু করে। আমরা এই ন্যাক্কারজনক ঘটনার তীব্র প্রতিবাদসহ পুনর্বাসনের দাবি জানান।

এ বিষয়ে মেহেরপুরের জেলা প্রশাসক ডা. মুনসুর আলম খান বলেন, উচ্ছেদ অভিযান নিয়ম মেনেই হয়েছে।

খুলনা গেজেট/ এস আই




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!