খুলনা, বাংলাদেশ | ১২ বৈশাখ, ১৪৩১ | ২৫ এপ্রিল, ২০২৪

Breaking News

  নোয়াখালীর হাতিয়ায় ১২ নাবিকসহ কার্গো জাহাজ ডুবি
  অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা চুয়েট; শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ
  প্রতিবাদে বাসে আগুন ও প্রশাসনিক ভবনে তালা
  আগামী রোববার থেকে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার প্রস্তুতি, ৪ মে শনিবারও শ্রেণী কার্যক্রম চালু থাকবে : শিক্ষা মন্ত্রণালয়
  সাতক্ষীরায় সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল চালক নিহত

মেসির চোটে আর্জেন্টিনার দুশ্চিন্তা

ক্রীড়া ডেস্ক

চলতি মাসের শেষের দিকে কাতারে বসবে ফুটবল বিশ্বকাপ। ৩৬ বছরের শিরোপাখরা ঘুচিয়ে এবারের বিশ্ব আসর রাঙ্গাতে প্রস্তুত আর্জেন্টিনা। কিন্তু বিশ্বকাপের আগে একের পর এক চোট যেন ভাবিয়ে তুলছে দলটিকে। দিবালা- ডি মারিয়ার পর মাসখানেক আগে ইনজুরিতে পড়েছেন লিওনেল মেসিও।

২০০৬ সালে বিশ্বকাপ অভিষেক হওয়ার পর মেসি এখন পর্যন্ত বিশ্ব আসরে খেলেছেন মোট ৪ বার। তাতে একবারও শিরোপার দেখা পাননি বিশ্ব ফুটবলের অন্যতম সেরা এ তারকা। ২০১৪ সালে একবার ফাইনাল পর্যন্ত গেলেও শেষমেষ জার্মানির সাথে হেরে রানার আপ হয় আলবিসেলেস্তিরা।

আর্জেন্টিনার বর্তমান দলের সবাই মেসিকে বিশকাপ জেতাতে বেশ মরিয়া। প্রমাণটা আগেও দিয়েছে তার দল। সর্বশেষ কোপা আমেরিকা ও চলতি বছরের ফিনালিসসিমায় দাপুটে জয় তুলেছে লিওনেল মেসির দল। এছাড়া মাসখানেক আগে এক সাক্ষাৎকারে মেসি জানিয়েছিলেন এটাই হবে তার শেষ বিশ্বকাপ। সাত বারের ব্যালন ডি’অর জয়ী তারকার এমন ঘোষনা সতীর্থদের বিশ্বকাপ ক্ষুধা বাড়িয়ে দিয়েছে বহুগুণে।

সে যা-ই হোক, নিজের শেষ বিশ্বকাপটা নিজের মতো করে খেলতে পারবেন তো মেসি? মাসখানেক আগে বেনফিকার বিপক্ষে ম্যাচে গোড়ালির চোটে পড়েন মেসি। দলের পক্ষ থেকে বলা হচ্ছিল, চোট গুরুতর নয়। সত্যিই তাই, কয়েক ম্যাচ না খেললেও চোট সেরে আবার মাঠেও নেমেছিলেন পিএসজির হয়ে।

কিন্তু ফেরার কয়েকদিনের মাথায় আবারও মাথাচাড়া দিয়ে উঠেছে তারকা ফুটবলারের চোট। ইনজুরির কারণে শনিবার লরিয়েন্টের বিপক্ষে ম্যাচে মাঠে নামবেন না মেসি।

তবে এবারও সমস্যা গুরুতর নয় বলছে প্যারিসের দলটি। শুধুমাত্র সতর্কতামূলক ব্যবস্থার কারণেই তাকে চিকিৎসার মধ্যে রাখা হয়েছে বলেও জানিয়েছে দলটি। আজ এ সম্পর্কিত একটি বিবৃতিও প্রকাশ করেছে ফ্রেঞ্চ চ্যাম্পিয়নরা।

‘সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে লিওনেল মেসিকে চিকিৎসার মধ্যে রাখা হয়েছে। আগামী সপ্তাহের অনুশীলনে তিনি দলের সাথে যোগ দেবেন।’

ইনজুরির কারণে লরিয়েন্টের বিপক্ষে ম্যাচে গোলরক্ষক কাইল নাভাসকেও পাবে না পিসজি। এছাড়া কিমবাপ্পে ও ফেবিয়ান রুইজও পড়েছেন চোটে।

খুলনা গেজেট/ টি আই




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!