খুলনা, বাংলাদেশ | ১২ বৈশাখ, ১৪৩১ | ২৫ এপ্রিল, ২০২৪

Breaking News

  নোয়াখালীর হাতিয়ায় ১২ নাবিকসহ কার্গো জাহাজ ডুবি
  অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা চুয়েট; শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ
  প্রতিবাদে বাসে আগুন ও প্রশাসনিক ভবনে তালা
  আগামী রোববার থেকে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার প্রস্তুতি, ৪ মে শনিবারও শ্রেণী কার্যক্রম চালু থাকবে : শিক্ষা মন্ত্রণালয়
  সাতক্ষীরায় সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল চালক নিহত

মেসিদের বরণে মধ্যরাতে লাখ লাখ মানুষ

ক্রীড়া প্রতিবেদক

কাতারে বিশ্বকাপ মিশন শেষে নিজ দেশে ফিরেছে বিশ্ব চ্যাম্পিয়ন আর্জেন্টিনা দল। দোহা থেকে রোম হয়ে আর্জেন্টিনা পৌঁছায় মেসির দল। স্থানীয় সময় সোমবার (১৯ ডিসেম্বর) দিবাগত রাত ২.২০ মিনিটে রাজধানী বুয়েনস এইরেসে নেমেছে বিশ্বকাপজয়ীদের বহনকারী ফ্লাইট এআর ১৯১৫।

ভোরের আলো ফোটার আগেই আর্জেন্টিনার বিমানবন্দরে লাখো মানুষের ঢল নামে মেসিদের বরণ করে নিতে। বিমানের সিঁড়ি বেয়ে নামার সময় মেসির হাতেই দেখা গিয়েছে বিশ্বকাপ ট্রফি। এসময় মেসির পাশেই উপস্থিত ছিলেন দলটির মাস্টারমাইন্ড কোচ লিওনেল স্ক্যালোনি।

১৯৮৬ সালে এভাবেই ট্রফি হাতে নিজ দেশে ফিরেছিলেন কিংবদন্তি মারাডোনা। এবার প্রয়াত কিংবদন্তির শিষ্য মেসির হাতে সোনার ট্রফি। এমন দৃশ্যে অনেকের চলে গেলে সেই ৮৬’তে। ট্রফিটি উঁচু করে ধরে একটি লাল গালিচায় পা রাখেন মেসি।

মেসির এক সময়ের সাবেক এই সতীর্থের হাত ধরেই এসেছে সবচেয়ে বড় সাফল্য। জার্সির পাশে যুক্ত হয়েছে নতুন আরেক স্টার। বুয়েনস আইরেসের মানুষ এখন বলছে আমরাও বিশ্বসেরা। এই বিশ্বসেরা তকমা এনে দিতে যারাই বড় ভূমিকা পালন করেছে তাদের এক নজর দেখতে কিংবা স্বাগত জানাতে ইজিজা বিমানবন্দরে দর্শকের কমতি ছিল না।

মেসিদের খারাপ সময়ে পাশে থাকার পর এবার ভক্তরা ঠিকই ছুটে এসেছেন ভালো সময়েও। ট্রফি হাতে মেসির ওই আইকনিক হাসি দেখার জন্যই তো কত ভক্ত-অনুরাগীরা কাটিয়েছে বিনিদ্র রজনী। বলা যায় মেসির এমন সাফল্যে দেশটি তথা বিশ্বে তার ভক্তরা বলতেই পারেন সার্থক হে জনম।

লিওনেল মেসির দল বিমানবন্দর ত্যাগ করেন ছাদ খোলা বাসে চড়ে। বাসের চার পাশে দলের খেলোয়াড়দের ছবি যুক্ত করা সেই নীল রঙের বাস মেসিদের বরণ করতে সেজেছিল বাহারি রঙে। এর আগে মঙ্গলবার স্থানীয় সময় রাত ২.৩৫ মিনিটে বুয়েনস আইরেসের ইজিজা আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে মেসিদের বহণকারী বিমান।

রোববার (১৮ ডিসেম্বর) ফাইনালে টাইব্রেকারে ফ্রান্সকে ৪-২ গোলে হারিয়ে ৩৬ বছর পর বিশ্বকাপের শিরোপা ঘরে তুল আর্জেন্টিনা। লিওনেল মেসি পেলেন তার অধরা বিশ্বকাপ ট্রফি। দীর্ঘ প্রতিক্ষার পর যাদের জন্য গোটা দেশ ভাসছে আনন্দে। বিশ্বকাপজয়ী দলের দেশে ফেরা উপলক্ষ্যে মঙ্গলবার রাষ্ট্রিয় ছুটি ঘোষণা করেছে আর্জেন্টিনা সরকার।

মেসিদের স্বাগত জানাতে মধ্যরাতে বুয়েনস এইরেসে জড়ো হয়েছে লাখ-লাখ ফুটবল ভক্ত। জয় উদযাপন করতে রাস্তায় নেমেছে তারা। আর্জেন্টিনার রাজধানী দেখলে মনে হবে যেন মানুষের ঝড় শুরু হয়েছে।

অবশ্য তারা সোমবার বিকেল থেকেই রাজধানীতে জড়ো হতে থাকে সমর্থকরা। কারণ স্থানী সময় বিকেলই পৌঁছানোর কথা ছিল মেসিদের। কিন্তু বিশ্বজয়ের পর লুসাইল স্টেডিয়ামে আর্জেন্টিনা দলের কয়েক ঘণ্টা উদ্‌যাপন, তারপর ছাদখোলা বাসে করে স্টেডিয়াম থেকে বেজক্যাম্প কাতার বিশ্ববিদ্যালয়ে যাওয়া, সেখানে ভোর পর্যন্ত পার্টি শেষে কিছুটা বিশ্রাম নিয়ে মেসিরা যখন দেশে ফেরার বিমান ধরেছেন, তার অনেক আগেই ফ্লাইট ছাড়ার নির্দিষ্ট সময় পেরিয়ে গেছে। যার কারণে দেশে ফিরতে দেরি হয়েছে তাদের।

দেশটিতে গতকালই ঘোষণা আসে বিশ্বকাপ জয় উদযাপনে দেশে জাতীয় ছুটি ঘোষণা করেছে আর্জেন্টিনা। মঙ্গলবার (২০ ডিসেম্বর) দক্ষিণ আমেরিকার এই দেশটিতে জাতীয় ছুটি থাকবে।

আর্জেন্টিনার জাতীয় দল মঙ্গলবার রাজধানী বুয়েনস আইরেসের ওবেলিস্কে তাদের বিশ্বকাপ জয় উদযাপন করবে বলে দেশটির ফেডারেশন সোমবার জানায়। রাজধানীর এই স্মৃতিস্তম্ভটি ক্রীড়া বিষয়ক নানা অর্জনের পর উদযাপনের জন্য ঐতিহ্যবাহী স্থান।




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!