খুলনা, বাংলাদেশ | ১২ বৈশাখ, ১৪৩১ | ২৫ এপ্রিল, ২০২৪

Breaking News

  রাঙ্গামাটির সাজেকের উদয়পুর সড়কে ট্রাক খাদে পড়ে ৬ শ্রমিক নিহত
  চাঁদপুরের হবিগঞ্জে ট্রেনে কাটা পড়ে মা ও শিশুর মৃত্যু
  নাটোরের সিংড়া উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি-সম্পাদককে দল থেকে অব্যাহতি

মেঘনায় বিরতিহীন ৪৫ কি.মি সাঁতারের রের্কড

ক্রীড়া ডেস্ক

বিরতিহীন ৬ ঘণ্টায় প্রায় ৪৫ কিলোমিটার মেঘনা নদীতে সাঁতার কেটে ব্যতিক্রম রের্কড গড়লেন নরসিংদীর পল্লীচিকিৎসক বকুল সিদ্দিকী। মঙ্গলবার সকাল সাড়ে ৬টায় তিনি ব্রহ্মণবাড়িয়ার নবীনগর থানার সাহেবনগর-মানিকনগর ঘাট থেকে সাঁতার শুরু করেন। দুপুর ১২টার দিকে তিনি রায়পুরা উপজেলার হাইরমারা ইউনিয়নের মনিপুরা বাজার মেঘনা খেয়াঘাটে এসে সাঁতার শেষ করেন।

তিনি সদর উপজেলার আলোকবালি ইউনিয়নের খোদাদিলা গ্রামের সিদ্দিকুর রহমানের ছেলে। ছয় মেয়ে সন্তানের জনক ও রায়পুরার মনিপুরা বাজারের একজন ওষুধ ব্যবসায়ী তিনি।

মেঘনা নদীতে স্পিড বোর্ড, নৌকা ও ট্রলারে তার পেছনে থেকে হাজার হাজার উৎসক জনতা তার সাঁতার দেখেন। এ ছাড়াও তার পেছনে তার বাবা ও পরিবারের লোকজন নৌকায় বসে সাঁতার দেখেন। আবার অনেকে তার সাথে পেছনে পেছনে কিছুটা সময় সাঁতার কাটেন।

সাঁতার শেষে তাকে ফুল দিয়ে বরণ করেন রায়পুরা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান হাজী আ: মোমেন, এম আর মামুনসহ স্থানীয় বিশিষ্টজনরা এ সময় উপস্থিত ছিলেন।

পরে বকুল সিদ্দিকী বলেন, আমি বিশ্ব রের্কড গড়তে চাই। গিনেজ বুক অব ওয়ার্ল্ডে বাংলাদেশের নাম লেখাতে চাই। পাশাপাশি অলিম্পিক গেমসে সাঁতার প্রতিযোগিতায় বাংলাদেশের নাম উজ্জল করতে চান তিনি। আগামীতে নরসিংদী থেকে নদীপথে ঢাকা যাওয়ার পরিকল্পনা রয়েছে বকুলের। প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ দেশবাসীর সহযোগীতা ও দোয়া কামনা করেছেন তিনি।

উল্লেখ্য, বকুল সিদ্দিকী ২০২০ সালের ২৩ আগস্ট রায়পুরা উপজেলার মনিপুরা বাজার খেয়াঘাট থেকে মেঘনা নদীতে নরসিংদী থানার ঘাট পর্যন্ত প্রায় ২০ কি.মি প্রথম সাঁতার কেটে রের্কড করেছিলেন। এবার ৪৫ কিলোমিটার সাঁতার কেটে তিনি নিজেই নিজের আগের রেকর্ড ভেঙে নতুন রেকর্ড গড়লেন।

খুলনা গেজেট/কেএম

 




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!