খুলনা, বাংলাদেশ | ৩ বৈশাখ, ১৪৩১ | ১৬ এপ্রিল, ২০২৪

Breaking News

  উপজেলা নির্বাচন বর্জনের ঘোষণা দিল বিএনপি ও জামায়াত
  শ্রম আইন লঙ্ঘন : স্থায়ী নয় ২৩ মে পর্যন্ত জামিনে থাকবেন ড. ইউনূস
  ফরিদপুরের কানাইপুরে বাস-পিকআপ ভ্যান মুখোমুখি সংঘর্ষে নিহত ১৩

মুগ্ধতা‍ ছড়াচ্ছে ‘হাওয়া’র নতুন গান

বিনোদন ডেস্ক

সারা দেশ এখন ‘হাওয়া’য় মজেছে। ২৪ হলে মুক্তি পেলেও বর্তমানে ৪১ হলে সগৌরবে চলছে এই সিনেমা। এখনো এই সিনেমার শো’য়ের অগ্রিম বিক্রি হচ্ছে। মুক্তির সপ্তাহ খানেক পরে এসেও দর্শকেরা টিকিট না পেয়ে হতাশ হয়ে ফিরছেন।

এই সিনেমার ‘সাদা সাদা কালা কালা’ গান মুক্তির পর সবার মুখে মুখে এই গান। গানের মুগ্ধতায় বুঁদ হয়েছে শহর থেকে সুদূর গ্রামের দর্শকরাও। হাওয়া যেন হয়ে উঠেছে জনমানুষের সিনেমা।

শনিবার (৬ আগস্ট) ‘হাওয়া’ সিনেমার নতুন গান প্রকাশ পেয়েছে। গানের নাম ‘আটটা বাজে দেরি করিস না’। যারা সিনেমা দেখেছেন তারা এরইমধ্যে গান সম্পর্কে জানেন তবে যারা এখনো দেখেননি সিনেমাটি তাদের জন্য নতুন চমক এই গানটি।

সমুদ্রের উত্তাল ঢেউ, ট্রলার, মাছ ধরা, সেই সঙ্গে সমুদ্রপাড়ের মানুষের জীবনযাত্রা ফুটিয়ে তুলেছে এই এক গানেই। গান প্রকাশের পর গানের মুগ্ধতায় বুঁদ না হয়ে উপায় নেই।

গানটি প্রসঙ্গে নির্মাতা মেজবাউর রহমান সুমন বলেন, ‘এই গানটি বাসুদেব দাস বাউলের গাওয়া। গানটি অনেক আগের। বাসুদেব দাস বাউল তার যৌবন বয়স থেকে গানটি গেয়ে আসছে। আমি শুনেছিলাম প্রায় ৫/৬ বছর আগে। এই গানটি স্ক্রিপ্ট লেখার সময় আমাদের অনেক শোনা হয়েছে। বলা যায় এ গানটি শুনতে শুনতেই হাওয়া’র চিত্রনাট্য লেখা। এই গানটিও ইমন সঙ্গীতায়োজন করেছে।

দেশের গণ্ডি পেরিয়ে ‘হাওয়া’র হাওয়া বইতে যাচ্ছে সুদূর বিদেশে। ১৩ আগস্ট নিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়ার প্রধান দুই শহর সিডনি, মেলবোর্নসহ অনেকগুলো শহরেই মুক্তি পেতে চলেছে ‘হাওয়া’। এরপর ২ সেপ্টেম্বর যুক্তরাষ্ট্র ও কানাডার দর্শকদের জন্য সেখানে মুক্তি দেওয়া হবে সিনেমাটি।

খুলনা গেজেট / আ হ আ




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!