খুলনা, বাংলাদেশ | ১৫ চৈত্র, ১৪৩০ | ২৯ মার্চ, ২০২৪

Breaking News

  রাজধানীতে সড়ক দুর্ঘটনায় এসবির রিপোর্টার নিহত
  চট্টগ্রামের জুতার কারখানার আগুন নিয়ন্ত্রণে

মুক্তিযোদ্ধাদের নতুন তালিকায় আগের ৫ থেকে ৭ শতাংশ বাদ যাবেন : মন্ত্রী

গেজেট ডেস্ক

মেহেরপুরের ঐতিহাসিক মুজিবনগরে আজ মঙ্গলবার সকালে এক হাজার কোটি টাকার নতুন প্রকল্পের কাজ চূড়ান্তকরণ এবং মুজিবনগর এলাকা পরিদর্শনকালে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক।

মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক জানিয়েছেন, ১৬ ডিসেম্বরের মধ্যে মুক্তিযোদ্ধাদের তালিকা প্রকাশ করা হবে। নতুন তালিকায় পুরোনো তালিকার ৫ থেকে ৭ শতাংশ বাদ যাবেন। তবে তালিকায় নতুন করে নাম যুক্ত হবে কম।

মেহেরপুরের ঐতিহাসিক মুজিবনগরে আজ মঙ্গলবার সকালে এক হাজার কোটি টাকার নতুন প্রকল্পের কাজ চূড়ান্তকরণ এবং মুজিবনগর এলাকা পরিদর্শনকালে এ কথা বলেন মুক্তিযুদ্ধমন্ত্রী।

এ সময় মন্ত্রী আরো বলেন, ‘আমরা জানুয়ারি মাসের মধ্যে মুক্তিযোদ্ধা সংসদ নির্বাচনের প্রস্তুতি নিচ্ছি। নির্বাচন কমিশনও গঠন করা হয়েছে। ভোটার লিস্টে গিয়ে আমরা যে সংকটে পড়েছিলাম, মুক্তিযোদ্ধাদের নামের সঙ্গে আইডি কার্ডের নাম এবং ফোন নম্বরের হেরফের ছিল, বয়সের হেরফের ছিল, সেগুলো আমরা উপজেলা নির্বাহী কর্মকর্তাদের মাধ্যমে ডিসিদের তত্ত্বাবধানে সম্পন্ন করেছি। এখন সেগুলো আপডেট করে ওয়েবসাইটে প্রকাশ করব এবং ভোটার তালিকা সম্পন্ন করব।’

আ ক ম মোজাম্মেল হক বলেন, ‘আশা করছি, নভেম্বরের মধ্যে আমরা ভোটার তালিকা সম্পন্ন করব। শেষ করার পর জানুয়ারি মাসে যাতে নির্বাচন অনুষ্ঠিত হতে পারে, সে প্রস্তুতি নিয়ে আমাদের মন্ত্রণালয় কাজ করে যাচ্ছে।’ পরে মুজিবনগরের পর্যটন মোটেলে নতুন জমি অধিগ্রহণসহ বিভিন্ন উন্নয়ন কার্যক্রম নিয়ে স্থানীয় প্রশাসনের সঙ্গে এক সভায় অংশ নেন মুক্তিযুদ্ধমন্ত্রী।

মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী জানান, আজই প্রকল্প পরিকল্পনা চূড়ান্ত করে এক মাসের মধ্যে মুজিবনগরের নতুন প্রকল্পের কাজ শুরু করা হবে।

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন সংস্কৃতিবিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ, জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন এমপি, জেলা প্রশাসক ড. মোহাম্মদ মুনসুর আলম খান, পুলিশ সুপার এস এম মুরাদ আলী প্রমুখ।

খুলনা গেজেট/কেএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!