খুলনা, বাংলাদেশ | ৭ বৈশাখ, ১৪৩১ | ২০ এপ্রিল, ২০২৪

Breaking News

  চলচ্চিত্র শিল্পী সমিতির নতুন সভাপতি মিশা, সাধারণ সম্পাদক ডিপজল

মাস্ক না পরায় খুলনায় ১৮৯ মামলা, আটক ৩৯

নিজস্ব প্রতিবেদক

খুলনায় করোনার সংক্রমণ ঠেকাতে মাস্ক পরা জোরদার করতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। বৃহস্পতিবার (১ এপ্রিল) এ অভিযানে মাস্ক না পরার অপরাধে ১৮৯ টি মামলায় ৭৫ হাজার ৫০০ টাকা জরিমানা আদায় করা হয়েছে। একইসঙ্গে আটক করা হয়েছে ৩৯ জনকে।

জেলা প্রশাসনের মিডিয়া সেলের সূত্রে জানা গেছে, ‘নো মাস্ক, নো সার্ভিস’ বাস্তবায়নে এবং করোনা ভাইরাস প্রতিরোধে শারীরিক দূরত্ব অধিকতর ফলপ্রসূ করার নিমিত্ত জনসচেতনতা বাড়াতে জেলা প্রশাসন মাইকিং ও মোবাইল কোর্ট পরিচালনা অব্যাহত রয়েছে। এরই ধারাবাহিকতায় খুলনা মহানগরী ও জেলার ৯টি উপজেলায় বৃহস্পতিবার একযোগে অভিযান পরিচালনা করা হয়। এতে নেতৃত্ব দেন খুলনা জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন।

মাস্ক পরিধান না করার অপরাধে সমগ্র খুলনা জেলায় মোট ১৮৯ টি মামলায় ৭৫ হাজার ৫শ’ টাকা জরিমানা এবং ৩৯ জনকে আটকাদেশ দেওয়া হয়। ‘সংক্রামক রোগ (প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মূল) আইন, ২০১৮’ এবং ‘দণ্ডবিধি, ১৮৬০’ এর সংশ্লিষ্ট ধারার বিধান মোতাবেক অর্থদণ্ড দেন অ্যাক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেটরা।

উপজেলাগুলোতে মোবাইল কোর্ট পরিচালনা করেন স্ব-স্ব উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী কমিশনার (ভূমি)। একই সময়ে মহানগরে অ্যাক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেটদের নেতৃত্বে অভিযান পরিচালিত হয়।

অভিযান চলাকালে সাধারণ মানুষকে মাস্ক পরিধানসহ স্বাস্থ্যবিধি অনুসরণের আহ্বান জানানো হয় এবং স্বাস্থ্যবিধি না মানলে যথাযথ আইনানুগ ব্যবস্থা নেওয়ার ব্যাপারে প্রচারণা চালানো হয়। এছাড়া দুস্থ অসহায় মানুষকে মাস্ক বিতরণ করেন নির্বাহী ম্যাজিস্ট্রেটরা। মোবাইল কোর্ট পরিচালনায় সহযোগিতা করেন পুলিশ ও আনসারের সদস্যরা।

খুলনা জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন বলেন, স্বাস্থ্যবিধি অনুসরণ নিশ্চিতকরণে জেলা প্রশাসনের অভিযান চলমান রয়েছে। যার ধারাবাহিকতায় বৃহস্পতিবার সমগ্র জেলায় অভিযান পরিচালনা করা হয়। করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে জেলা প্রশাসনের এমন উদ্যোগ অব্যাহত থাকবে।




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!