খুলনা, বাংলাদেশ | ১৩ বৈশাখ, ১৪৩১ | ২৬ এপ্রিল, ২০২৪

Breaking News

  নোয়াখালীর হাতিয়ায় ১২ নাবিকসহ কার্গো জাহাজ ডুবি
  অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা চুয়েট; শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ
  প্রতিবাদে বাসে আগুন ও প্রশাসনিক ভবনে তালা
  আগামী রোববার থেকে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার প্রস্তুতি, ৪ মে শনিবারও শ্রেণী কার্যক্রম চালু থাকবে : শিক্ষা মন্ত্রণালয়
  সাতক্ষীরায় সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল চালক নিহত

মার্চে খুলনায় প্রধানমন্ত্রীর জনসভার ভাবনা আ.লীগে

নিজস্ব প্রতিবেদক

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে আগামী মার্চে খুলনায় জনসভা করতে পারে ক্ষমতাসীন আওয়ামী লীগ। পবিত্র রমজান মাস শুরুর আগে এ জনসভা করার লক্ষে মনত্বাস্তিক প্রস্তুতি নিচ্ছে দলের নেতারা। ২০১৮ সালের ৩ মার্চ একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে খুলনার সার্কিট হাউজ ময়দানে দলীয় সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপস্থিতিতে জনসভা করেছিল ক্ষমতাসীন দলটি। ওই জনসভায় দলীয় প্রধান শেখ হাসিনা খুলনা সিটি নির্বাচনে দলের প্রার্থীও ঘোষণা করেন।

আওয়ামী লীগের দলীয় সূত্রগুলো জানিয়েছে, সবকিছু ঠিক থাকলে ২০২৪ সালের শুরুতে বা চলতি বছরের শেষ দিকে জাতীয় সংসদ নির্বাচন ও চলতি বছরে খুলনা সিটি করপোরেশন নির্বাচন অনুষ্ঠিত হবে। সে অনুযায়ী নির্বাচন পূর্ব সময় খুব বেশী নেই। তাই নির্বাচনকে সামনে রেখে ইতিমধ্যে আওয়ামী লীগ প্রধান প্রচার প্রচারণা শুরু করেছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইতিমধ্যে চট্টগ্রাম, কক্সবাজার ও যশোর জনসভা শেষ করেছেন। আগামী ২৯ জানুয়ারি তাঁর রাজশাহীতে যাওয়ার কথা রয়েছে। সেখানেও তিনি দলীয় জনসভায় ভাষণ দেবেন।

দলের দায়িত্বশীল নেতারা জানিয়েছেন, সর্বশেষ জনসভাগুলোতে বতর্মান ক্ষমতাসীন দলের প্রধান তাঁর সরকারের উন্নয়ন কর্মকান্ড ও ভবিষ্যৎ স্মার্ট বাংলাদেশ গড়ে তোলার পরিকল্পনা তুলে ধরছেন। তারই ধারাবাহিকতায় খুলনায় জনসভার আয়োজন করা হবে। ২০১৮ সালের জনসভার আদলে এমন কী এই জনসভা থেকে আনুষ্ঠানিকভাবে খুলনা সিটি নির্বাচনে দলীয় প্রার্থীর ঘোষণা আসতে পারে। জনসভার বিষয়টি পুরোপুরি চূড়ান্ত হলে দ্রুতই আনুষ্ঠানিক কাজ শুরু করবে দলের নেতারা।

তাঁরা বলেছেন, মহানগরী খুলনা জুড়ে উন্নয়ন কাজ চলছে। এতে করে প্রধান প্রধান সড়ক থেকে অভ্যন্তরিণ সড়কগুলোতে স্বাভাবিক চলাচল ব্যহত হচ্ছে। আগামী মার্চের দ্বিতীয় সপ্তাহের মধ্যে এসব কাজ সমাপ্ত হয়ে যাবে। সেই ক্ষেত্রে মার্চের মাঝামাঝি সময়ে দলের জনসভার আয়োজন সুবিধাজনক। কারণ এরপরেই পবিত্র রমজান ও ঈদুল ফিতর শুরু হলে জনসভা আয়োজন কঠিন হবে।

অপরদিকে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস (১০ জানুয়ারি) কর্মসূচির মধ্যে দিয়ে আগামী নির্বাচনকে লক্ষ রেখে ইউনিট কমিটি গঠনের কাজ শুরু করেছে মহানগর আওয়ামী লীগ। সর্বশেষ মহানগরের বিশেষ বর্ধিত সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

প্রধানমন্ত্রীর খুলনায় জনসভায় সম্প্রতি এমনই আভাস দেন মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক। তিনি জানান, দলীয় প্রধানের উপস্থিতিতে খুলনায় জনসভা করতে আমাদের আগ্রহ রয়েছে। তিনি যশোর, চট্টগ্রাম ও কক্সবাজারে জনসভা করেছেন। আগামী মার্চে খুলনায় জনসভা করতে চাই। প্রধানমন্ত্রী সময় দিলে এটিই হবে খুলনায় নেত্রীর নির্বাচনী জনসভা।

খুলনা গেজেট/কেডি/এমএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!